Honda Elevate SUV হাজির দুর্দান্ত ফিচার ও লুক নিয়ে, জুলাই মাসে বুকিং শুরু, Hyundai Creta-র সঙ্গে জোরদার টক্কর

জুলাই মাসে Honda Elevate SUV-র বুকিং শুরু হয়ে যাবে। অফিসিয়ালি গাড়িটিকে লঞ্চ করা হবে উৎসবের মরশুমের আগে। অর্থাৎ গাড়িটি হাতে পাওয়া যাবে পুজোর সময় থেকেই। Honda Elevate গাড়িটি টক্কর দিতে পারে Hyundai Creta, Kia Seltos, MG Astor, Skoda Kushaq, VW Taigun, Maruti Suzuki Grand Vitara এবং Toyota Urban Cruiser Hyryder-এর সঙ্গে।

Honda Elevate SUV হাজির দুর্দান্ত ফিচার ও লুক নিয়ে, জুলাই মাসে বুকিং শুরু, Hyundai Creta-র সঙ্গে জোরদার টক্কর
এসে গেল হন্ডার নতুন SUV।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 06, 2023 | 3:00 PM

Honda Elevate SUV: দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে Honda Elevate গাড়িটি ভারতে হাজির হয়ে গেল। এটিই ভারতে Honda-র লেটেস্ট SUV। ভারতের পাশাপাশি বিশ্বের অন্যান্য প্রান্তেও এই গাড়িটি বিক্রি করবে হন্ডা। তবে, এখনই গাড়িটি কিনতে পারবেন না কাস্টমাররা। আগামী জুলাই মাসে Honda Elevate SUV-র বুকিং শুরু হয়ে যাবে। অফিসিয়ালি গাড়িটিকে লঞ্চ করা হবে উৎসবের মরশুমের আগে। অর্থাৎ গাড়িটি হাতে পাওয়া যাবে পুজোর সময় থেকেই। Honda Elevate গাড়িটি টক্কর দিতে পারে Hyundai Creta, Kia Seltos, MG Astor, Skoda Kushaq, VW Taigun, Maruti Suzuki Grand Vitara এবং Toyota Urban Cruiser Hyryder-এর সঙ্গে। গাড়িটির ডিজ়াইন থেকে শুরু করে পাওয়ারট্রেন সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নেওয়া যাক।

Honda Elevate: ডিজ়াইন

Honda Elevate গাড়িটিতে শার্প ফ্রন্ট প্রোফাইল হয়েছে। তাতে রয়েছে বেশ বড় কালো রেডিয়েটর গ্রিল এবং চাঙ্কি ফ্ল্যাট ফেস। ক্রিস্প হেডলাইন রয়েছে এবং তার সঙ্গে LED ডেলাইট রানিং লাইট বা DRL রয়েছে। গাড়িটির সামনে রয়েছে L শেপের LED লাইট।

ডুয়াল-টোন অ্যালয় হুইল রয়েছে এই SUV-তে। গাড়িটির দৈর্ঘ্য 4,312mm, প্রস্থ 1,790mm এবং উচ্চতা 1,650mm। গাড়িটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স 220mm এবং 458 লিটারের বুট ক্যাপাসিটি রয়েছে।

Honda Elevate SUV-তে দেওয়া হয়েছে 10.25 ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সেন্টার ও তার সঙ্গে ওয়্যারলেস স্মার্টফোন ইন্টিগ্রেশন টেকনোলজি। থ্রি-স্পোক স্টিয়ারিং হুইল এবং একটি 7 ইঞ্চির ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার দেওয়া হয়েছে। ড্যাশবোর্ডের ডিজ়াইনও অত্যন্ত স্বচ্ছ রাখা হয়েছে।

Honda Elevate: পাওয়ারট্রেইন

এই এসইউভিতে পাওয়ারের জন্য রয়েছে 1.5 লিটারের 4 সিলিন্ডার পেট্রল ইঞ্জিন। এই ইঞ্জিনটি 119bhp সর্বাধিক পাওয়ার দিতে পারে 6,600 rpm-এ এবং এর পিক টর্ক 4,300 rpm-এ 145Nm। মাইক্রো SUV-র ইঞ্জিনটি পেয়ার করা রয়েছে ছয় স্পিডের ম্যানুয়াল বা একটি CVT ট্রান্সমিশনের সঙ্গে।

সেফটির দিক থেকে Elevate SUV-তে রয়েছে ADAS স্যুট। কলিসন মিটিগেশন ব্রেকিং, লেন ডিপার্চার ওয়ার্নিং, অ্যাডাপ্টিভ ক্রুজ় কন্ট্রোল, লেন কিপ অ্যাসিস্ট, রোড ডিপার্চার ওয়ার্নিং এবং অটোমেটিক হাই বিম অ্যাসিস্টের মতো একাধিক সেফটি ফিচার্স রয়েছে গাড়িটিতে।