Hyundai Ai3 Micro SUV: Tata Punch-কে টক্কর দিতে ভারতে সস্তার Casper Ai3 নিয়ে আসছে Hyundai, দুর্দান্ত লুক ও ফিচার্স

জাপানের জনপ্রিয় সেই Casper মাইক্রো এসইউভি-ই ভারতে আসছে Hyundai Ai3 নামে। গাড়িটির দাম ভারতে 6 লাখ টাকা থেকে 10 লাখ টাকার মধ্যেই হতে চলেছে।

Hyundai Ai3 Micro SUV: Tata Punch-কে টক্কর দিতে ভারতে সস্তার Casper Ai3 নিয়ে আসছে Hyundai, দুর্দান্ত লুক ও ফিচার্স
শীঘ্রই ভারতে আসছে Hyundai-এর মাইক্রো SUV।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2023 | 11:27 PM

Hyundai Ai3 (Casper): দেশে এই মুহূর্তে যে কয়েকটা Micro SUV রয়েছে, তাদের মধ্যে খুব অল্প সময়েই জনপ্রিয়তা পেয়েছে Tata Punch। এই গাড়িটির দাম একদিকে যেমন বেশ কম, তেমনই আবার সেফটি রেটিংয়েও সেরা, তার পারফরম্যান্সেও দুর্দান্ত। ইতিমধ্যেই গাড়িটি দেশের বাজারে সর্বাধিক বিক্রিত 10টি গাড়ির তালিকায় চলে এসেছে। এবার Tata Punch-এর সেই জনপ্রিয়তায় ধাক্কা দিতে চলেছে Hyundai। ভারতের বাজারে শীঘ্রই তারা একটি নতুন Micro SUV নিয়ে আসতে চলেছে। সেই গাড়িটির নাম Hyundai Ai3। বিদেশের বাজারে ইতিমধ্যেই এই গাড়িটি ঝড় তুলছে। সম্প্রতি ভারতের রাস্তায় টেস্টিংয়ের সময় সেই গাড়িটি দেখা গিয়েছে। ভাইরাল হয়েছে তার ছবি। সেখান থেকেই ইঙ্গিত মিলছে, গাড়িটি Hyundai Ai3 গাড়িটি ভারতে শীঘ্রই লঞ্চ করা হতে পারে।

Hyundai Ai3 (Casper): সম্ভাব্য দাম ও প্রতিযোগী

জাপানের বাজারে Hyundai-এর এই গাড়িটি অন্য একটি নামে বিক্রি করা হয়। জাপানের জনপ্রিয় সেই Casper মাইক্রো এসইউভি-ই ভারতে আসছে Hyundai Ai3 নামে। এটি ভারতের সবথেকে ছোট এবং কম দামি Hyundai গাড়ি হতে চলেছে। টাটা পাঞ্চের সঙ্গে টক্কর দেওয়ার জন্য Hyundai Ai3 গাড়িটির দাম ভারতে 6 লাখ টাকা থেকে 10 লাখ টাকার মধ্যেই হতে চলেছে। টাটার পাঞ্চ গাড়িটি ছাড়াও এই হুন্ডাই গাড়িটি Maruti Ignis, Renault Kiger এবং Nissan Magnite-এর মতো একাধিক গাড়িটির সঙ্গে টক্কর দেবে।

Hyundai Ai3 (Casper): লুক ও ডিজ়াইন

সম্প্রতি দেশের রাস্তায় টেস্টিংয়ের সময় Hyundai Ai3 গাড়িটির বেশ কিছু স্পাই শট প্রকাশ্যে এসেছে। সেখান থেকে গাড়িটির ডিজ়াইন সংক্রান্ত একাধিক তথ্য জানা গিয়েছে। প্যারামেট্রিক ফ্রন্ট গ্রিল ও তার সঙ্গে ইন্টিগ্রেটেড সার্কুলার প্রজেক্টর হেডল্যাম্প থাকছে গাড়িটিতে। DRLগুলি থাকছে বনেটের ঠিক নীচে। স্কোয়্যার্ড হুইল আর্ক এবং 17 ইঞ্চির অ্যালয় হুইলও দেওয়া হচ্ছে এই গাড়িতে। গাড়িটির রিয়ারে প্যারামেট্রিক টেইল ল্যাম্প থাকছে, যা অত্যাধুনিক এবং অনন্য। সামগ্রিক ভাবে এই গাড়িটির লুক ও ডিজ়াইন বক্সি ও ফাঙ্কি এবং তরুণ প্রজন্মের কথা মাথায় রেখেই গাড়িটি ভারতের বাজারে নিয়ে আসা হচ্ছে। অল অ্যারাউন্ড প্লাস্টিক ক্ল্যাডিং, রুফ রেইলস এবং সামনে একটি স্কাফ প্লেটও থাকছে এই গাড়িতে।

Hyundai Ai3 (Casper): কেবিন

Hyundai Ai3-এর কেবিনও নজরকাড়া। নিউ জেনারেশন স্টিয়ারিং হুইল ইউনিট থাকছে গাড়িটিতে। সম্প্রতি আমরা যে ফ্ল্যাগশিপ Ioniq 5 EV দেখেছি, তার মতোই স্টিয়ারিং থাকবে এই আসন্ন হুন্ডাই মাইক্রো এসইউভিতেও। ফুল ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার দেওয়া হচ্ছে এই গাড়িতে, যাতে 8 ইঞ্চির টাচস্ক্রিন ও তার সঙ্গে নেভিগেশন এবং সেন্টারে ব্লু লিঙ্ক রয়েছে। এছাড়া গাড়িটির অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, সানরুফ, মুড লাইটিং এবং ভেন্টিলেটেড ড্রাইভার সিট। স্টোরেজের দিক থেকে এই গাড়িতে রয়েছে 301 লিটারের বুট স্পেস।