ভবিষ্যতের Hyundai i20 Electric-এর লুক প্রকাশ্যে, এমন হ্যাচব্যাক ভারত আগে দেখেনি

Hyundai i20 Electric গাড়িটির একটি ডিজিটাল রেন্ডারিং প্রকাশ্যে এসেছে। ভবিষ্যত প্রজন্মের গাড়িটি কেমন হতে চলেছে, সেই ইঙ্গিত মিলেছে ভিডিয়ো থেকে। তবে গাড়িটি এখনও লঞ্চ করার কোনও সম্ভাবনা নেই।

ভবিষ্যতের Hyundai i20 Electric-এর লুক প্রকাশ্যে, এমন হ্যাচব্যাক ভারত আগে দেখেনি
এই গাড়ি লঞ্চের সম্ভাবনা আপাতত নেই।
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2023 | 1:59 PM

Hyundai i20-র ফেসলিফ্ট ভার্সনের একাধিক ছবি অনলাইনে লিক হয়ে গিয়েছে! সেখান থেকে একটা বিষয় পরিষ্কার, হুন্ডাই i20 খুব শীঘ্রই লঞ্চ করতে চলেছে ভারতে। এই মুহূর্তে বাজারে গাড়িটির যে মডেল চালু আছে, নতুন Hyundai i20 গাড়িতেও 1.2 লিটার এবং 1.0 লিটারের টার্বোচার্জড পেট্রল ইঞ্জিনই থাকছে। গাড়িটির আর একটি ডিজিটাল রেন্ডারিংও প্রকাশ্যে এসেছে। সেখানে ভবিষ্যত প্রজন্মের i20 অল-ইলেকট্রিক ভার্সনের ইঙ্গিত মিলেছে। ভবিষ্যতে এই ইলেকট্রিক গাড়িটিকেই বাজারে নামাতে চলেছে Hyundai।

SRK Designs নামক একটি ইউটিউব পেজ Hyundai i20 Electric-এর একটি ডিজিটাল রেন্ডারিং শোকেস করেছে। ডিজ়াইনের দিক থেকে হ্যাচব্যাকটির পেট্রল ভার্সনের তুলনায় ইলেকট্রিক মডেলটিতে একাধিক পরিবর্তন করা হচ্ছে। রেন্ডারিং থেকে দেখা গিয়েছে, ইলেকট্রিক হ্যাচব্যাকটির একটি ফ্রন্টাল থ্রি-কোয়ার্টার ভিউ। এক্কেবারে নতুন ভাবে ডিজ়াইন করা ফ্রন্ট প্রোফাইলও লক্ষ্য করা গিয়েছে গাড়িটির।

Hyundai i20 ইলেকট্রিকের পরিবর্তিত ফ্রন্ট ফ্যাসিয়ার ডিজ়াইন বর্তমান মডেলের তুলনায় আরও আক্রমণাত্মক এবং সূক্ষ্ম চেহারা উপস্থাপন করছে। ট্রায়াঙ্গুলার হেডল্যাম্প দেওয়া হচ্ছে। আর সেই হেডল্যাম্পগুলি ইক্যুইপ করা হয়েছে ডেটাইম রানিং LED-র সঙ্গে। পাশাপাশি আপার ও লোয়ার এজ কানেক্ট করা থাকছে পাতলা LED লাইট বারের সঙ্গে, ঠিক যেমনটা করা হয়েছে সদ্য লঞ্চ হওয়া Hyundai Verna-র সঙ্গে।

হেডল্যাম্পের পাশাপাশি Hyundai i20 Electric-এর রেন্ডারিং থেকে দেখা গিয়েছে, বড় ট্রায়াঙ্গুলার ফগ ল্যাম্পের সঙ্গে। এটি ফ্রন্ট বাম্পারের সঙ্গে ইন্টিগ্রেট করা রয়েছে। বাম্পারটি ফিচার করছে সেন্টারে একটি ট্রায়াঙ্গুলার হাউজ়িং সহযোগে ট্র্যাপজ়ইড্যাল স্প্লিটার। ADAS ফিচারের জন্য রয়েছে একটি রাডার ক্যামেরা। এই মুহূর্তের i20-র থেকে i20 Electric-এর বনেট লাইনগুলি আর একটু বেশি কার্ভ করা হচ্ছে। তার ফলে ইলেকট্রিক গাড়িটি অ্যারোডায়নামিক অ্যাপিয়ারেন্স পেয়েছে।

i20 ইলেকট্রিকের সাইড প্রোফাইল ডিজাইন বর্তমান Hyundai i20-র তুলনায় আরও একটু বেশি স্পোর্টি হয়ে উঠেছে। বৃহত্তর অ্যালয় হুইলগুলি আরও গতিশীল ডিজাইন এবং লাল ব্রেক ক্যালিপার দ্বারা পরিপূরক। সামনের ফেন্ডার থেকে টেল্যাম্পের প্রান্তে একটি ধারালো ক্রিজ প্রবাহিত হচ্ছে। রিয়ারভিউ মিররগুলি ছোট, মসৃণ এবং কনসেপ্ট কারের কথা মনে করিয়ে দেয়, যখন পিছনের তিন-চতুর্থাংশ কাচের প্যানেলগুলি বর্তমান মডেলের তুলনায় আরও অ্যাঙ্গুলার শেপ প্রদর্শন করে।

তবে এটি এক্কেবারেই ফিউচারিস্টিক ডিজ়াইন। এই মুহূর্তে Hyundai i20 ইলেকট্রিক ভার্সন লঞ্চ করার কোনও পরিকল্পনা সংস্থার নেই। তবে, একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছে, Hyundai একটি অল-ইলেকট্রিক Creta নিয়ে কাজ করছে, যা ভারতের রাস্তায় ইতিমধ্যে ট্রায়াল রানেও অংশ নিয়েছে।