Hyundai Verna 2023: দুর্ধর্ষ লুকের নতুন Hyundai Verna-র আগমন, টার্বো পেট্রল ইঞ্জিন, ADAS ফিচার্স, দাম 10.89 লাখ টাকা

Hyundai Verna 2023 গাড়িটি ভারতে লঞ্চ হয়ে গেল। এর দাম শুরু হচ্ছে 10.89 লাখ টাকা থেকে, যা বেস EX ভ্যারিয়েন্টের। গাড়িটির হাই-এন্ড মডেলের দাম 17.37 লাখ টাকা, যা টপ SX(O) ভ্যারিয়েন্টের জন্য। ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত সব তথ্য জেনে নিন।

Hyundai Verna 2023: দুর্ধর্ষ লুকের নতুন Hyundai Verna-র আগমন, টার্বো পেট্রল ইঞ্জিন, ADAS ফিচার্স, দাম 10.89 লাখ টাকা
এসে গেল নতুন Hyundai Verna।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2023 | 2:18 PM

Hyundai Verna 2023: অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতের বাজারে লঞ্চ হয়ে গেল 2023 Hyundai Verna গাড়িটি। এর দাম শুরু হচ্ছে 10.89 লাখ টাকা থেকে, যা বেস EX ভ্যারিয়েন্টের। গাড়িটির হাই-এন্ড মডেলের দাম 17.37 লাখ টাকা, যা টপ SX(O) ভ্যারিয়েন্টের। এই টপ মডেলে রয়েছে DCT এবং টার্বো পেট্রল মোটর। দুটি মডেলের দামই এক্স-শোরুমের। প্রসঙ্গত, ভারতে 2006 সালে প্রথম Verna লঞ্চ করেছিল Hyundai। নতুন মডেলটি ভার্নার ষষ্ঠ প্রজন্ম। বড়সড় আপডেটের মধ্যে গাড়িটিতে রয়েছে টার্বো পেট্রল ইঞ্জিন, ADAS বা অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম। গাড়িটির বাইরের দিকটি আগের তুলনায় আরও বেশি স্টাইলিস্ট করা হয়েছে এবং কেবিন ফিচার্সও আগের থেকে অনেকটাই উন্নত করা হয়েছে।

গত 17 বছর ধরে Hyundai Verna ভারতের রাস্তায় চলছে। এ দেশে প্রায় 4.5 লাখ ভার্না কাস্টমার রয়েছে। শুধু ভারত কেন। বিদেশেও Hyundai Verna অত্যন্ত জনপ্রিয়। কারণ, কোম্পানির চেন্নাই প্ল্যান্ট থেকে তৈরি হওয়া গাড়িগুলি বিদেশে এক্সপোর্টও করা হয়। একটা সময় Hyundai ভারতের বাজারে সেডানের দৃষ্টিভঙ্গিই বদলে দিয়েছিল, তার Verna গাড়িটিকে নিয়ে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, সদ্য লঞ্চ হওয়া 2023 Hyundai Verna গাড়িটির বুকিং ইতিমধ্যেই 8,000 ছাপিয়ে গিয়েছে।

2023 Hyundai Verna: স্টাইলিং আপডেট

নতুন প্রজন্মের Hyundai Verna-র সবথেকে আকর্ষণীয় দিকই হল তার স্টাইলিং। ওয়াইড ও স্লিক LED স্ট্রিপ দেওয়া হয়েছে গাড়িটিতে, যা নতুন ভাবে সজ্জিত LED হেডল্যাম্পগুলির ঠিক উপরে দেওয়া হয়েছে। গাড়িটির প্যারামেট্রিক জুয়েল ফ্রন্ট গ্রিল সম্পূর্ণ ভাবে নতুন এবং আগের থেকে বেশ কিছুটা বড়ও করা হয়েছে। গাড়িটির রিয়ার প্যানেলের ঠিক উপরে রয়েছে কানেক্টেড LED লাইট বার যা টেইল ল্যাম্পের মাঝ বরাবর দেওয়া হয়েছে। এই মুহূর্তে Verna গাড়িটি অফার করা হচ্ছে সাতটি সিঙ্গেল টোন এক্সটিরিয়ার কালার এবং ডুয়াল টোন হিউর সঙ্গে- হোয়াইট প্লাস ব্ল্যাক এবং রেড প্লাস ব্ল্যাক। অ্যাক্সেসারিজ় হিসেবে অতিরিক্ত খরচে মিলবে রিয়ার স্কিড প্লেট, বুট স্পয়লার এবং বডি সাইড মুল্ডিং।

2023 Hyundai Verna: কেবিনের ভিতরে কী পরিবর্তন

এই গাড়িটির কেবিনে ইনফোটেইনমেন্টের জন্য রয়েছে বড় প্যানোরমিক ডিসপ্লে, যা ড্রাইভারকে গাড়িটির যাবতীয় তথ্য দিয়ে সাহায্য করবে। 10.25 ইঞ্চির HD ইনফোটেইনমেন্ট স্ক্রিন রয়েছে, যা 12টি ভাষা সাপোর্ট করবে। তাতে ডিজিটাল ক্লাস্টার ও তার সঙ্গে TFT MID-ও রয়েছে। দুটি ড্যাশবোর্ড কালার অপশন রয়েছে গাড়িটির- ব্ল্যাক প্লাস রেড (টার্বো ভ্যারিয়েন্ট) এবং ব্ল্যাক প্লাস বেইজ। পাশাপাশি এই Hyundai Verna-ই হল সেই গাড়ি, যাতে ফার্স্ট ইন ক্লাস ভেন্টিলেটেড ও হিটেড ফ্রন্ট সিট এবং একটি আট স্পিকারের Bose সাউন্ড সিস্টেম। Verna-র উল্লেখযোগ্য ফিচারের মধ্যে রয়েছে 64-লাইট অ্যাম্বিয়েন্ট লাইটিং, ওয়্যারলেস ফোন চার্জিং, লেদার-র‌্যাপড স্টিয়ারিং হুইল, পাওয়ার ড্রাইভার সিট এবং লেদার সিট।

2023 Hyundai Verna: মূল স্পেসিফিকেশন

Hyundai Verna গাড়িটিতে রয়েছে 1.5 লিটারের টার্বো GDi পেট্রল ইঞ্জিন, যা 157 bhp এবং 250 Nm টর্ক অফার করে। গাড়িটির ইঞ্জিন পজ়িশন করা হয়েছে তাঁদের জন্য যাঁরা চিত্তাকর্ষক ড্রাইভিংয়ের স্বাদ নিতে চাইছেন। মাত্র 8.1 সেকেন্ডের মধ্যেই গাড়িটি 0-100 Kmph গতি তুলতে পারে। এছাড়া এই গাড়িতে 1.5 লিটারের পেট্রল মোটর রয়েছে কিন্তু কোনও ডিজ়েল অপশন নেই।

2023 Hyundai Verna: ADAS এবং অন্যান্য সুরক্ষা বৈশিষ্ট্য

নতুন Hyundai Verna গাড়িটি ভারতে কোম্পানির তৃতীয় মডেল, যাতে ADAS অফার করা হচ্ছে। ADAS-এর সেফটি হাইলাইটের মধ্যে রয়েছে লেন ফলোয়িং অ্যাসিস্ট, ফরয়ার্ড কলিশন-অ্যাভয়ড্যান্স অ্যাসিস্ট, সেফ এগজ়িস্ট ওয়ার্নিং। ছয়টি এয়ারব্যাগও অফার করা হচ্ছে এই গাড়িটির সঙ্গে।

2023 Hyundai Verna: প্রতিদ্বন্দ্বী কারা?

Hyundai Verna গাড়িটি যে সব গাড়ির সঙ্গে টক্কর দেবে, সেই তালিকায় রয়েছে মারুতি সুজ়ুকি সিয়াজ়, স্কোডা স্লাভিয়া, ফোক্সভাগেন Virtus, হন্ডা সিটি-র মতো একাধিক গাড়ি। সব মিলিয়ে মিড-সাইজ় সেডান সেগমেন্টে যে নতুন হুন্ডাই ভার্না গাড়িটি একপ্রকার ঝড় তুলবে, তা পরিষ্কার।