Ola S1 Pro: ফের বিপত্তি, এবার ওলা ইলেকট্রিক স্কুটারের সামনের চাকা খুলে বেরিয়ে গেল

Front Wheel Broken: একটি ওলা এস১ প্রো ইলেকট্রিক স্কুটারের সামনের চাকা খুলে বেরিয়ে এল। এই ঘটনার একটি ছবি সম্প্রতি ব্যাপক ভাইরাল হয়েছে।

Ola S1 Pro: ফের বিপত্তি, এবার ওলা ইলেকট্রিক স্কুটারের সামনের চাকা খুলে বেরিয়ে গেল
সেই ওলা এস১ প্রো, যার সামনের চাকা খুলে বেরিয়ে এসেছে।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2022 | 7:57 AM

একের পর এক অভিযোগে বিদ্ধ ওলা ইলেকট্রিক (Ola Electric)। ওলার এস১ এবং এস১ প্রো (Ola S1 Pro) ইলেকট্রিক স্কুটার দুটির ডেলিভারি শুরু হওয়ার পর থেকেই একাধিক অভিযোগ জমা হয়েছে। কখনও সংস্থার ই-স্কুটার আপনাআপনি চালু হয়ে পিছনের দিকে চলেছে তো কখনও আবার দেখা গিয়েছে মডেলগুলিতে অজস্র স্ক্র্যাচ। তার উপরে আবার সম্প্রতি পুণেতে একটি ওলা ইলেকট্রিক স্কুটারে আগুন ধরে যাওয়ার ঘটনায় গ্রাহক-মহলে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে। এবার একটি ওলা এস১ প্রো স্কুটারের সামনের চাকা ভেঙে বেরিয়ে আসার অভিযোগ উঠল। ঘটনার কয়েকটি ছবি ব্যাপক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ছবিতে দেখা গিয়েছে, স্কুটারের সাসপেনশন এবং ফ্রন্ট হুইল ডিটাচ হয়ে গিয়েছে। তবে ঘটনাটি কোন জায়গায় ঘটেছে সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। সেই ওলা এস১ প্রো স্কুটারের মালিক এবং সংস্থার তরফ থেকে এই বিষয়ে কিছুই জানানো হয়নি।

গাড়ি সংক্রান্ত সংবাদমাধ্যম কারটোকিউ-র একটি রিপোর্টে ঘটনাটি সর্বপ্রথম প্রকাশিত হয়। ওলা এস১ প্রো স্কুটারের চাকা খুলে বেরিয়ে আসার ঘটনার দুটি সম্ভাব্য কারণের উল্লেখ করা হয়েছে সেখানে। প্রথমত, হতে পারে বড়সড় কোনও পাথরের সঙ্গে ধাক্কা খাওয়ার ফলে স্কুটারটি থেকে ডিটাচ হয়ে হিয়েছে সাসপেনশন এবং ফ্রন্ট হুইল। আর সেই কারণেই ই-স্কুটারটির সামনের অংশ পুরোপুরি ভাবে ভেঙে গিয়েছে। দ্বিতীয়ত, হতে পারে ব্যস্ততম রাস্তায় অত্যন্ত জোরে স্কুটারটি চালানোর ফলে তার সামনের অংশ খুলে বেরিয়ে এসেছে।

তবে যে কারণই হোক না কেন, তা কোনও দিক থেকেই ওলা ইলেকট্রিকের জন্য ভাল নয়। ব্যাপক হারে প্রচারের পর প্রচুর মানুষ ওলা এস১ প্রো ইলেকট্রিক স্কুটার ক্রয় করেছেন। কিন্তু কেনার পর থেকে কোনও না কোনও সমস্যা লেগেই রয়েছে। সফ্টওয়্যার সংক্রান্ত সমস্যা, আগুন ধরে যাওয়ার ঘটনার পাশাপাশিই আবার অন্যান্য একাধিক গ্লিচও ধরা পড়েছে ওলা এস১ প্রো ইলেকট্রিক স্কুটারের। সম্প্রতি একটি ওলা এস১ প্রো ইলেকট্রিক স্কুটার অটোমেটিক্যালি রিভার্স মোডে চলতে থাকার ঘটনা সামনে এসেছিল, যখন সেই স্কুটারের চালক সেটিকে রাস্তার মাঝখানে অবাঞ্ছিত ভাবে পার্কিং করেছিলেন। এই একই ঘটনা আবার দেখা গিয়েছিল সফ্টওয়্যার সংক্রান্ত গ্লিচের কারণে, যেখানে আর একটি ওলা এস১ প্রো স্কুটার ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে রিভার্স মোডে যাচ্ছিল।

গত মাসে পুণের ব্যস্ততম রাস্তায় পার্ক করা একটি ওলা এস১ প্রো ইলেকট্রিক স্কুটার দাউদাউ করে জ্বলে ওঠে। কী কারণে সেই স্কুটারে আগুন লেগেছিল, তা এখনও পর্যন্ত না জানা গেলেও মনে করা হচ্ছে, নিম্নমানের লিথিয়াম আয়ন ব্যাটারি থাকার ফলেই আগুন ধরে গিয়েছিল স্কুটারটিতে। কেন্দ্রের তরফে এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে ওলা ইলেকট্রিককে। কেন্দ্রের সড়ক পরিবহন মন্ত্রকের তরফ থেকে বলা হয়েছে, সেন্টার ফর ফায়ার, এক্সপ্লোসিভ ও এনভায়রনমেন্টাল সেফটি এই ওলা এস১ প্রো ইলেকট্রিক স্কুটারের আগুন ধরে যাওয়ার ঘটনাটির তদন্ত করবে, যাতে ভবিষ্যতে এই ধরনের ঘটনার সম্মুখীন আর না হতে হয়।

আরও পড়ুন: সস্তার তিনটি ইলেকট্রিক স্কুটার নিয়ে এল রোলে মোটরস, ৯০ কিলোমিটার রেঞ্জ, দুর্দান্ত ফিচার্স

আরও পড়ুন: নতুন ম্যাক্সি ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে ট্রুভ মোটর, একবার চার্জে ছুটবে ২৩০ কিলোমিটার

আরও পড়ুন: ইউরোপের পর এবার ভারতে ঝড় তুলতে আসছে ইয়ামাহা নিও এবং ই০১! কত দাম হতে পারে ই-স্কুটার দুটির?