Wroley Electric Scooters: সস্তার তিনটি ইলেকট্রিক স্কুটার নিয়ে এল রোলে মোটরস, ৯০ কিলোমিটার রেঞ্জ, দুর্দান্ত ফিচার্স

Mars, Platina And Posh: কম দামের তিনটি ইলেকট্রিক স্কুটার নিয়ে এল রোলে মোটরস। মডেল তিনটির নাম মার্স, প্ল্যাটিনা এবং পোশ। এই তিনটি স্কুটারের দাম ও ফিচার্স সংক্রান্ত সব তথ্য জেনে নিন।

Wroley Electric Scooters: সস্তার তিনটি ইলেকট্রিক স্কুটার নিয়ে এল রোলে মোটরস, ৯০ কিলোমিটার রেঞ্জ, দুর্দান্ত ফিচার্স
দুরন্ত লুকের রোলে মার্স, প্ল্যাটিনা এবং পোশ।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 16, 2022 | 2:53 PM

কম দামের তিনটি দুরন্ত ইলেকট্রিক স্কুটার (Electric Scooter) লঞ্চ হল ভারতে। আর সেই নতুন ই-স্কুটারগুলি নিয়ে এসেছে রোলে মোটরস (Wroley Motors)। নয়ডার একটি স্টার্টআপ সংস্থা হল এই রোলে মোটরস, যারা মূলত ইলেকট্রিক দু’চাকা গাড়ি প্রস্তুত করে থাকে। রোলে মোটরস যে তিনটি নতুন ই-স্কুটার নিয়ে এসেছে, তাদের নাম মার্স, প্ল্যাটিনা এবং পোশ (Mars, Platina And Posh)। ৭৪,০০০ টাকা থেকে শুরু হচ্ছে এই স্কুটারগুলির দাম। একবার চার্জেই স্কুটারগুলি সর্বাধিক ৯০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে। স্কুটারগুলিতে একাধিক আকর্ষণীয় ফিচার্স রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল, রিভার্স মোড, কি স্টার্ট, অ্যান্টি-থেফ্ট সেন্সর, সাইড-স্ট্যান্ড সেন্সর, ক্রুজ় কন্ট্রোল, পার্কিং সেন্সর, ফ্রন্ট ডিস্ক, এলইডি হেডল্যাম্প, স্টোরেজ ইত্যাদি। রোলের এই বিদ্যুচ্চালিত স্কুটারগুলিতে লিথিয়াম-আয়ন ব্যাটারি দেওয়া হয়েছে। মডেলের উপরে নির্ভর করে ৪৮ভি থেকে ৬০ভি পর্যন্ত আউটপুট দিতে পারে মডেলগুলি। রোলে মার্স, প্ল্যাটিনা এবং পোশের দাম ও ফিচার্স সংক্রান্ত যাবতীয় তথ্য একনজরে দেখে নেওয়া যাক।

রোলে মার্স

রোলে মার্স ইলেকট্রিক স্কুটারটির দাম শুরু হচ্ছে ৭৪,৯০০ টাকা (এক্স-শোরুম) থেকে। মোট চারটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে এই স্কুটারের। একটি ২৫০ ওয়াটের বিএলডিসি হাব মোচর রয়েছে এই স্কুটারে, যা পেয়ার করা থাকছে একটি ৪৮ভি/৩০এএইচ লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাকের সঙ্গে। এক বার চার্জে ৭০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে এই স্কুটারটি। স্লো-স্পিডের এই স্কুটারটি সর্বাধিক ২৫ কিলোমিটার প্রতি ঘণ্টা স্পিড দিতে পারে।

রোলে প্ল্যাটিনা

রোলে-র এই প্ল্যাটিনা ই-স্কুটারটির দাম শুরু হচ্ছে ৭৬,৪০০ টাকা (এক্স-শোরুম) থেকে। মোট ছয়টি কালার ভ্যারিয়েন্ট রয়েছে এই স্কুটারের। প্ল্যাটিনা বিদ্যুচ্চালিত স্কুটারটিতেও রয়েছে একটি ২৫০ ওয়াট বিএলডিসি মোটর। তবে তা পেয়ার করা থাকছে ৬০ভি/৩০এএইচ লিথিয়াম-আয়ন ব্যাটারির সঙ্গে। প্ল্যাটিনা স্কুটারটি এক বার চার্জেই ৯০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে। এছাড়াও আগের মডেলের মতোই স্লো-স্পিডের এই ইলেকট্রিক স্কুটার প্রতি ঘণ্টায় ২৫ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে।

রোলে পোশ

রোলে-র এই লেটেস্ট ইলেকট্রিক স্কুটার লাইন-আপের সবথেকে দামি এবং প্রিমিয়াম মডেল হল পোশ গাড়িটি। ই-স্কুটারটির দাম শুরু হচ্ছে ৭৮,৯০০ টাকা (এক্স-শোরুম) থেকে। এই স্কুটারেরও মোট ছয়টি কালার মডেল রয়েছে। বৈদ্যুতিক দু’চাকা গাড়িটিতে দেওয়া হয়েছে একটি ২৫০ ওয়াট বিএলডিসি মোটর, যা পেয়ার করা থাকছে ৬০ভি/৩০এএমপি লিথিয়াম-আয়ন ব্যাটারির সঙ্গে। একবার চার্জে ৯০ কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারবে স্কুটারটি। রোলে পোশ স্কুটারের সর্বোচ্চ স্পিড ২৫ কিলোমিটার প্রতি ঘণ্টা।

এই নতুন তিনটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করে রোলে মোটরসের প্রতিষ্ঠাতা অঙ্কিত আগরওয়াল বললেন, “দিল্লির সমস্ত ডিলারশিপেই উপলব্ধ হয়ে গিয়েছে নতুন এই তিনটে ই-স্কুটারই। মূলত টায়ার ১, ২ এবং ৩ শহরগুলির জন্যই লক্ষ্য করে নিয়ে আসা হয়েছে এই তিনটি বৈদ্যুতিক স্কুটার।”

আরও পড়ুন: নতুন ম্যাক্সি ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে ট্রুভ মোটর, একবার চার্জে ছুটবে ২৩০ কিলোমিটার

আরও পড়ুন: ইউরোপের পর এবার ভারতে ঝড় তুলতে আসছে ইয়ামাহা নিও এবং ই০১! কত দাম হতে পারে ই-স্কুটার দুটির?

আরও পড়ুন: নিজের হাতে ইলেকট্রিক গাড়ি তৈরি করলেন কেরালার ৬৭ বছরের অ্যান্টনি, ৫ টাকায় দৌড়বে ৬০ কিলোমিটার