Trouve H2 Hyper: নতুন ম্যাক্সি ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে ট্রুভ মোটর, একবার চার্জে ছুটবে ২৩০ কিলোমিটার

Maxi Electric Scooter: নতুন ম্যাক্সি ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে ট্রুভ মোটর, যার নাম ট্রুভ এইচ টু হাইপার ম্যাক্সি ইলেকট্রিক স্কুটার। সেই স্কুটারের ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জেনে নিন।

Trouve H2 Hyper: নতুন ম্যাক্সি ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে ট্রুভ মোটর, একবার চার্জে ছুটবে ২৩০ কিলোমিটার
এই ছবিটিই টিজ় করেছে ট্রুভ মোটর।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2022 | 6:54 PM

ভারতে একটি নতুন ইলেকট্রিক ম্যাক্সি স্কুটার (Electric Scooter) নিয়ে আসছে ট্রুভ মোটর (Trouve Motor)। সেই নতুন ট্রুভ এইচ টু হাইপার (Trouve H2 Hyper) ম্যাক্সি স্কুটারের এক ঝলকও ইতিমধ্যে দেখিয়েছে সংস্থাটি। ট্রুভ মোটরের তরফ থেকে জানানো হয়েছে, স্কুটারটি সম্পূর্ণ ভাবে ভারতে তৈরি। ব্যাঙ্গালুরুতে সংস্থার রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ফেসিলিটিতেই তৈরি করা হচ্ছে ট্রুভ এইচ টু হাইপার ম্যাক্সি স্কুটারটি। ২০২২ সালের অগাস্ট মাস থেকে এই স্কুটারের বুকিং শুরু হবে ভারতে। অন্য দিকে এই স্কুটারের ডেলিভারি শুরু হবে ২০২৩ সালের প্রথম দিকে। রেজিস্টার করতে যাঁরা আগ্রহী, তাঁরা ইতিমধ্যে ট্রুভ মোটরের অফিসিয়াল ওয়েবসাইটে রেজিস্টার করতে পারবেন।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

ট্রুভ মোটরের এই স্কুটারে দেওয়া হচ্ছে লিক্যুইড-কুলড ইলেকট্রিক মোটর, যার টেকনিক্যাল স্পেসিফিকেশনস এখনও সংস্থার তরফ থেকে জানানো হয়নি। তবে সংস্থাটি জানিয়েছে যে, ট্রুভ এইচ টু হাইপার ম্যাক্সি স্কুটারটি ৪.৮ কিলোওয়াট পাওয়ার জেনারেট করতে পারবে, যেখানে তার পিক পাওয়ার ৭.৯ কিলোওয়াট। এর মাধ্যমেই স্কুটারটি মাত্র ৪.৩ সেকেন্ডে ০ থেকে ৬০ স্পিড তুলতে পারবে। তার থেকেও বড় কথা হল, বিরাট রেঞ্জ থাকছে এই ইলেকট্রিক স্কুটারের। ট্রুভ মোটর জানিয়েছে, একবার চার্জ দিলেই এই ম্যাক্সি স্কুটারটি ১৩০ কিলোমিটার থেকে ২৩০ কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারবে।

ট্রুভ এইচ টু হাইপার ম্যাক্সি স্কুটারের অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে রয়েছে সিঙ্গেল-স্পিড ট্রান্সমিশন, আপসাইড-ডাউন ফর্ক, মনো-শক রিয়ার এবং এলইডি হেডলাইট। স্কুটারের অ্যাঙ্করিং ডিউটির দিকটি দেখভাল করবে ডিস্ক ব্রেক ও তার সঙ্গে ২ পিস্টন ক্যালিপার্স। এছাড়াও ব্লুটুথ এনাবলড এই স্কুটারটি ৪জি কানেক্টিভিটি সাপোর্ট করবে এবং এতে থাকছে বিল্ট-ইন গুগল ও তার সঙ্গে অ্যাডভান্সড ইন্টারনেট-ব্যাকড ফিচার্স।

ট্রুভ মোটরের প্রতিষ্ঠাতা অরুণ সানি বলছেন, “বিগত কয়েক বছরে ভারতে ইলেকট্রিক টু হইলার সেগমেন্টের ব্যাপক গ্রোথ লক্ষ্য করা গিয়েছে। কেবল মাত্র ২০২১ সালেই ১৩২ শতাংশ গ্রোথ হয়েছিল এই সেগমেন্টের। ২০২২ সালে যে তার থেকেও অনেকটা বেশি হতে চলেছে, সে বিষয়ে আমরা নিশ্চিত। একাধিক উদ্ভাবনী শক্তির মিশেল এই নতুন ম্যাক্সি স্কুটারটি নিয়ে আসার মধ্যে দিয়ে ট্রুভ মোটর ভারতের ইলেকট্রিক ভেহিকল সেগমেন্টের মধ্যে একপ্রকার বিপ্লব করতে চলেছে।”

আরও পড়ুন: হন্ডা সিটির নতুন হাইব্রিড মডেল লঞ্চ হল ভারতে, মাইলেজ 26.5 kmpl, দাম ও সম্পূর্ণ ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: ইউরোপের পর এবার ভারতে ঝড় তুলতে আসছে ইয়ামাহা নিও এবং ই০১! কত দাম হতে পারে ই-স্কুটার দুটির?

আরও পড়ুন: নিজের হাতে ইলেকট্রিক গাড়ি তৈরি করলেন কেরালার ৬৭ বছরের অ্যান্টনি, ৫ টাকায় দৌড়বে ৬০ কিলোমিটার