Indian Motorcycle: ভারতে মুক্তি পেল ইন্ডিয়ান মোটসাইকেলের ২০ লাখি নতুন ‘চিফ’ বাইক!

বছরের পর বছর ধরে ও বিশ্বজুড়ে এর বিস্তার ঘটে এসেছে। এই নয়া ব্র্যান্ডের ১০০তম বার্ষিকী উপলক্ষ্যে মোটরসাইকেলের চিফ লাইনআপ লঞ্চ করতে চলেছি, যা ভারতে প্রতিটি কৌতূহলীদের জন্য নয়া চমক হতে পারে।

Indian Motorcycle: ভারতে মুক্তি পেল ইন্ডিয়ান মোটসাইকেলের ২০ লাখি নতুন 'চিফ' বাইক!
ইন্ডিয়ান চিফ রেঞ্চ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2021 | 3:24 PM

অবশেষে ভারতে মুক্তি পেল আমেরিকান মোটকসাইকেল ব্র্যান্ড ইন্ডিয়ান মোটরসাইলের নতুন সিরিজের বাইক। কথামতো শুক্রবার ওই নামী সংস্থার নয়া ইন্ডিয়ান চিফ রেঞ্চের তিনটি মডেলকে লঞ্চ করা হল। ২০ লাখি এই গাড়ি এখন সব শোরুমে পাওয়া যাবে। জানা গিয়েছে,ভারতের জন্য ইন্ডিয়ান মোটরসাইকেল ২০২২ চিফ রেঞ্চের মডেলগুলির মধ্যে মাত্র তিনটি লঞ্চ করা হয়েছে। সেগুলি যথাক্রমে চিফ ডার্ক হর্স, চিফ বোব্বার ডার্ক হর্স ও সুপার চিফ লিমিটেড।

এই নয়া রেঞ্চের মোটরসাইকেলগুলি ১৮৯০ সিসি এয়ার কুলড ইঞ্জিনের সাহায্যে ১৬২ এনএম শক্তি উত্‍পন্ন হয়।রয়েছে একটি টাচ এনাবেল ইন্সট্রুমেন্ট কনসোল, স্মার্টফোন কানেক্টিভিটি ডিভাইস। এছাড়া রয়েছে টাচস্ক্রিন রাইড কম্যান্ড সিস্টেম-সহ স্ট্যান্ডার্ড ফিটার হিসেবে অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম দিয়ে সজ্জিত। ইন্ডিয়ান মোটরসাইকেল, পোলারিশ ইন্ডাস্ট্রিজ ইনকর্পোরেটেডের সম্পূর্ণ মালিকাধীন। সর্বপ্রথম ১৯২১ সালে এই সংস্থার প্রথম চিফ মডেল প্রকাশ করেছিল।

পোলারিশ ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের কান্ট্রি ম্য়ানেজার ললতি শর্মা জানিয়েছেন, চিফ হল একটি সম্মানিত সিরিজ যার একটি গৌরবময় ইতিহাস রয়েছে। বছরের পর বছর ধরে ও বিশ্বজুড়ে এর বিস্তার ঘটে এসেছে। এই নয়া ব্র্যান্ডের ১০০তম বার্ষিকী উপলক্ষ্যে মোটরসাইকেলের চিফ লাইনআপ লঞ্চ করতে চলেছি, যা ভারতে প্রতিটি কৌতূহলীদের জন্য নয়া চমক হতে পারে। প্রয়ুক্তিগত দক্ষতা, কালজয়ী কার্যক্ষমতা ও আধুনিক পারফরম্য়ান্সে এই মোটসাইকেল বাইকারদের নিরাশ করবে না।

নয়া চিফ লাইন-আপে ১৫.১ লিটার জ্বালানির ট্য়াঙ্ক, প্রি-লোড-অ্যাডজাস্টেবল রিয়ার শক, ডুয়াল অক্সস্ট, এলইডি লাইট ও কিলেশ ইগনিশন (Keyless ignotion)-এর মতো বৈশিষ্ট্যগুলি রয়েছে। বাইকগুলির হুইলবেস ১,৬২৬ মিমি ও আসনের উচ্চতা প্রায় ৬৬২মিমি।

আরও পড়ুন: 2021 Triumph Speed Twin: ভারতে আসছে ট্রায়াম্ফ মোটরসাইকেলের নতুন বাইক, কবে লঞ্চ?