Electric Bus Service: যাত্রীদের জন্য সুখবর! এই শহরে চালু হল ইন্টারসিটি ইলেকট্রিক বাস সার্ভিস

বাসটিতে ওয়াই-ফাই সহ টেলিভিশন ও ইনফোটেইনমেন্ট সিস্টেমের সাথেও সুসজ্জিত। জরুরি সতর্কতার জন্য এই বিশেষ বাসে রয়েছে প্যানিক অ্যালার্ম সিস্টেম ও ইমার্জেন্সি লাইটিং সিস্টেম।

Electric Bus Service: যাত্রীদের জন্য সুখবর! এই শহরে চালু হল ইন্টারসিটি ইলেকট্রিক বাস সার্ভিস
ইলেকট্রিক বাস সার্ভিস চালু হল এই রাজ্যে
TV9 Bangla Digital

| Edited By: dipta das

Oct 15, 2021 | 5:01 PM

জ্বালানির ঊর্দ্ধমুখী দাম। ফলে সরকার থেকে আমজনতা সকলেই ইলেকট্রিক গাড়িতেই ভরসা রাখছেন। সঙ্গে পরিবেশকে রক্ষা করার একট অন্যতম ও গুরুত্বপূর্ণ পদক্ষেপও বটে। পরিবেশকে শুদ্ধ রাখতে ও মানুষের সুবিধার্থে সম্প্রতি পুনে থেকে মুম্বই ও মুম্বই-পুনে পর্যন্ত বৈদ্যুতিক আন্তঃশহর বাস পরিষেবা চালু করা হয়েছে।

একটি প্রেস বিজ্ঞপ্তি অনুসারে, দশেরা উপলক্ষে ১৫ অক্টোবর থেকে ইভিট্রান্স প্রাইভেট লিমিটেড, একটি MEIL গ্রুপ কোম্পানি দ্বারা “PuriBus” পরিষেবা শুরু হয়েছে। রাজ্য ও কেন্দ্রীয় সরকারের যৌথ উদ্যোগে দূষণ রোধে FAME I এবং FAME 2 নীতির অধীনে গণ-পরিবহন ব্যবস্থায় বৈদ্যুতিক বাস পরিবহণ ব্যবস্থা করা হয়েছে।

EveyTrans এর জেনারেল ম্যানেজার সন্দীপ রাইজাদা নয়া “PuriBus” পরিষেবা চালু হওয়া নিয়ে সাংবাদিকদের জানিয়েছেন, আমরা ভারতের প্রথম আন্তঃশহর ই-বাস পরিষেবা চালু করতে পেরে গর্বিত। প্রায় ৩৫০ কিমি পর্যন্ত রাস্তা একবার চার্জেই অতিক্রম করতে পারবে বলে আশা করা যাচ্ছে। এটি আন্তঃনগর ভ্রমণ অপরাটেরদের জন্য একটি বিকল্প ব্যবস্থা, যা দীর্ঘমেয়াদী সঞ্চয় হিসেবে বিবেচনা করা হবে।

১২ মিটার দীর্ঘ PuriBus-এ ৪৫ জন যাত্রী আরাম করে বসতে পারবে। এছাড়া চালক ও সহ-চালকের ব্যবস্থাও রয়েছে। বাসটিতে ওয়াই-ফাই সহ টেলিভিশন ও ইনফোটেইনমেন্ট সিস্টেমের সাথেও সুসজ্জিত। জরুরি সতর্কতার জন্য এই বিশেষ বাসে রয়েছে প্যানিক অ্যালার্ম সিস্টেম ও ইমার্জেন্সি লাইটিং সিস্টেম।

আরও পড়ুন: Ampere Electric: একবার চার্জ দিলেই তিন দিন টানা চলবে এই ই-স্কুটার! দাম কত, জানেন?

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla