দুই ব্যাটারির Komaki LY Pro ইলেকট্রিক স্কুটার হাজির, এক লাখের বেশি দামে 62 km রেঞ্জ

Komaki LY Pro স্কুটারের দাম ভারতে 1,37,500 (এক্স-শোরুম) টাকা। 4 ঘণ্টা 55 মিনিট চার্জ করলেই এই ই-স্কুটারটি 100 শতাংশ চার্জ হয়ে যাবে। এক চার্জে 58-62 কিলোমিটারের মধ্যে রেঞ্জ দিতে পারে স্কুটারটি।

দুই ব্যাটারির Komaki LY Pro ইলেকট্রিক স্কুটার হাজির, এক লাখের বেশি দামে 62 km রেঞ্জ
কোমাকির নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ হয়ে গেল।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2023 | 2:07 PM

Latest E-Scooter: দেশের ইলেকট্রিক ভেহিকল স্টার্টআপ Komaki একটি নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে, যার নাম Komaki LY Pro। এই স্কুটারের দাম ভারতে 1,37,500 (এক্স-শোরুম) টাকা। নতুন কোমাকি ই-স্কুটারের সবথেকে বড় বৈশিষ্ট্য হল তার ডুয়াল ব্যাটারি, যা 62V32AH পাওয়ারের। এই দুটি ব্যাটারিই রিমুভেবল। ডুয়াল চার্জার ব্যবহার করে এই ইলেকট্রিক স্কুটারের ব্যাটারি চার্জ করা যাবে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, মাত্র 4 ঘণ্টা 55 মিনিট চার্জ করলেই এই Komaki LY Pro ই-স্কুটারটি 100 শতাংশ চার্জ হয়ে যাবে।

ব্যাটারি-অপারেটেড এই স্কুটারে TFT ডিসপ্লে দেওয়া হয়েছে, যাতে অনবোর্ড নেভিগেশন, সাউন্ড সিস্টেম, ব্লুটুথ, কলিং অপশনের মতো একাধিক জরুরি ফিচার রয়েছে। এছাড়াও রয়েছে আরও বেশ কিছু রেডি টু রাইড ফিচার্স। মোট তিনটি গিয়ার মোড রয়েছে এই স্কুটারের- ইকো মোড, স্পোর্টস মোড এবং টার্বো মোড।

Komaki LY Pro ইলেকট্রিক স্কুটারের রেঞ্জ এক চার্জে 58-62 কিলোমিটারের মধ্যে। স্কুটারটি ইক্যুইপ করা রয়েছে অ্যাডভান্সড অ্যান্টি-স্কিড টেকনোলজির সঙ্গে, যা পাহাড়ি এলাকায় স্কুটারটিকে পিছলে যাওয়ার থেকে রক্ষা করবে। অত্যন্ত নিরাপদ 12 ইঞ্চির টিউবলেস টায়ার রয়েছে স্কুটারটিতে।

মেকানিক্যাল ফ্রন্টের দিক থেকে এই স্কুটারে দেওয়া হয়েছে LED ফ্রন্ট উইঙ্কার্স। 3000 ওয়াট হাব মোটরস বা 38 AMP কন্ট্রোলার রয়েছে স্কুটারটিতে, যা পার্কিং অ্যাসিস্ট/ক্রুজ় কন্ট্রোল এবং রিভার্স ফাংশন দেওয়া হয়েছে Komaki LY Pro ই-স্কুটারে।

লেটেস্ট ডুয়াল ব্যাটারি ইলেকট্রিক স্কুটার লঞ্চের মধ্যে দিয়ে Komaki ভারতের ক্লিন ও গ্রিন মোবিলিটি বিভাগে নেতৃত্বস্থানীয় জায়গায় পৌঁছনোর চেষ্টা করছে। Komaki Electric ডিভিশনের ডিরেক্টর গুঞ্জন মালহোত্র দাবি করেছেন, “দেশের যে সব মানুষজন কম দামে, স্মুধার পারফরম্যান্সের ই-স্কুটারের খোঁজ করছেন, তাঁদের জন্য সবথেকে ভাল অপশন এই কোমাকি ইলেকট্রিক স্কুটার। রাগড্, স্টাইলিশ এই স্কুটার গ্রাহকদের প্রিমিয়াম কমিউট অভিজ্ঞতা দিতে পারবে।”

এই Komaki-র পোর্টফোলিওতে রয়েছে দেশের প্রথম পিওর ইলেকট্রিক ক্রুজ়ার মোটরসাইকেল, যার নাম Komaki Ranger। গত বছর জানুয়ারি মাসে সেই ই-বাইকটি লঞ্চ করা হয়েছিল। ফোর-কিলোওয়াট ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে এতে, যা পেয়ার করা রয়েছে 5,000 ওয়াট মোটরের সঙ্গে। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে একবার চার্জে এই বাইকটি 250 Km রেঞ্জ দিতে পারে।