Lamborghini SUV: ভারতে লঞ্চ করতে চলেছে দ্রুততম এসইউভি ল্যাম্বরগিনি উরুস গ্রাফাইট ক্যাপসুল

উরুস ৩.৬ সেকেন্ডে ০-১০০ কিলোমিটার গতি এবং ১২.৮ সেকেন্ডে ০-২০০ কিমি প্রতি ঘণ্টার গতি পেতে পারে। গাড়িটির সর্বোচ্চ গতিবেগ ৩০৫ কিমি/ঘণ্টা মাপা গিয়েছে। এই মুহূর্তে এটাই দ্রুততম এসইউভি।

Lamborghini SUV: ভারতে লঞ্চ করতে চলেছে দ্রুততম এসইউভি ল্যাম্বরগিনি উরুস গ্রাফাইট ক্যাপসুল
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2021 | 12:14 PM

ল্যাম্বোরগিনি গত বছর আন্তর্জাতিকভাবে উরুস গ্রাফাইট ক্যাপসুল সংস্করণ বাজারে লঞ্চ করেছিল। এই মডেলটি ২০২১-এর সমস্ত ভার্সনেই পাওয়া যেত। কোম্পানি এখন ভারতে ল্যাম্বোরগিনি উরুস গ্রাফাইট ক্যাপসুল ভার্সনটি লঞ্চ করার কথা ভাবছে। সম্ভবত আগামীকাল অর্থাৎ ১৬ই অগাস্ট ল্যাম্বোরগিনি উরুসের গ্রাফাইট ভার্সনটি লঞ্চ করতে পারে। এর আগে ল্যাম্বরগিনি উরুসের পার্ল ক্যাপসুল ভার্সন লঞ্চ হয়েছিল। যা বছরের শুরুতে প্রায় ৩.৪৩ কোটি টাকায় চালু হয়েছিল। উরুস গ্রাফাইট ক্যাপসুল মডেলে গাড়ির পুরো গা জুড়ে বিভিন্ন রঙের কাজ তো থাকবেই, এমনকি নতুন রঙের যে ভ্যারাইটি আনা হয়েছে সেগুলি বেশ আকর্ষণীয় হবে।

গাড়ির বাইরে ৪ টি নতুন ম্যাট রঙয়ের কাজ থাকবে।  সাদা Bianco Monocerus, কালো Nero Noctis আর ধূসর Grigio Nimbus এবং Grigio Keres। গাড়ির সামনের, পিছনের এবং পাশের সিলের চারপাশে নিচের অংশগুলিতে ম্যাট বডি কালার দেওয়া থাকবে। চারটি চকচকে রঙয়ের ভ্যারাইটি থাকবে। কমলা Arancio Leonis এবং Arancio Dryope, হলুদ Giallo Taurus এবং সবুজ Verde Scandal। গাড়িতে স্প্লিটারের সামনের দিকে সুস্পষ্ট কালার লাইন থাকবে। গাড়ির রিয়ার ভিউয়েও মারাত্মক ভাল রকমের কালো ক্রোম ফিনিশের কাজ আছে। 

গাড়ির ভেতরে ড্যাশবোর্ডে ম্যাট-ফিনিশ কার্বন ফাইবার দেওয়া ঘন কালো রঙের দরজার প্যানেলে অ্যানোডাইজড অ্যালুমিনিয়াম ট্রিম ব্যবহার করা হয়েছে। বাইরের ব্যবহৃত রঙগুলিকে ভেতর পর্যন্ত টেনে নিয়ে যাওয়া হয়েছে। এটি গাড়ির লুককে আরও চমকপ্রদ করেছে। গাড়ির সিটগুলি যদিও পার্ল এডিশনের মতোই। এক্ষেত্রে বিশেষ বিকল্প আনা হয়নি।

ল্যাম্বরগিনি উরুসে এ একটি ৪.০ লিটার V8 টুইন-টার্বো ইঞ্জিন রয়েছে যা ৬,০০০ আরপিএমে ৬৫০ বিএইচপি দিতে সক্ষম। এছাড়া ৬,৮০০ আরপিএমও পাওয়া যাবে এই ইঞ্জিনে। ২,২৫০ আরপিএমে এই ইঞ্জিন ৮৫০ এনএম সর্বোচ্চ টর্ক তৈরি করতে পারে। উরুস ৩.৬ সেকেন্ডে ০-১০০ কিলোমিটার গতি এবং ১২.৮ সেকেন্ডে ০-২০০ কিমি প্রতি ঘণ্টার গতি পেতে পারে। গাড়িটির সর্বোচ্চ গতিবেগ ৩০৫ কিমি/ঘণ্টা মাপা গিয়েছে। এই মুহূর্তে এটাই দ্রুততম এসইউভি।

আরও পড়ুন: নতুন রূপে ফিরছে Lamborghini Countach স্পোর্টসকার, সারা বিশ্বে তৈরি হবে মাত্র ১১২টি গাড়ি