নতুন রূপে ফিরছে Lamborghini Countach স্পোর্টসকার, সারা বিশ্বে তৈরি হবে মাত্র ১১২টি গাড়ি

নতুন রূপে লঞ্চ হয়েছে Countach LPI 800-4। সারা বিশ্বে মাত্র ১১২ ইউনিট এই গাড়ি তৈরি হয়েছে। তবে এই বিলাসবহুল অত্যাধুনিক স্পোর্টস কারের দাম কত হবে তা জানা যায়নি।

নতুন রূপে ফিরছে Lamborghini Countach স্পোর্টসকার, সারা বিশ্বে তৈরি হবে মাত্র ১১২টি গাড়ি
নতুন ল্যাম্বরগিনি Countach মডেলে কী কী ফিচার রয়েছে দেখে নিন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2021 | 8:13 PM

ইতালির বিলাসবহুল স্পোর্টস কার নির্মাণ সংস্থা ল্যাম্বরগিনির আইকনিক Countach মডেল লঞ্চ হয়েছে নতুন অবতারে। আপডেত হয়েছে গাড়ির ডিজাইন এবং ফিচার। জানা গিয়েছে, আজ থেকে ৫০ বছর আগে ডেবিউ করেছিল ল্যাম্বরগিনির আইকনিক এবং অরিজিনাল Countach মডেল। তবে এবার নতুন রূপে লঞ্চ হয়েছে Countach LPI 800-4। সারা বিশ্বে মাত্র ১১২ ইউনিট এই গাড়ি তৈরি হয়েছে। তবে এই বিলাসবহুল অত্যাধুনিক স্পোর্টস কারের দাম কত হবে তা জানা যায়নি। ২০২২ সালের প্রথম ত্রৈমাসিকে এই গাড়ির ডেলিভারির শুরু হবে বলে শোনা গিয়েছে।

ল্যাম্বরগিনির নতুন স্পোর্টস কারে রয়েছে V12 ৬.৫ লিটারের ইঞ্জিন। তার সঙ্গে রয়েছে একটি ৪৮ ভল্ট ই মোটর। ল্যাম্বরগিনির নতুন Countach মডেলে রয়েছে পুরনো Countach মডেলের মতোই ডিজাইন। wedge-like silhouette, NACA air duct, wheel arches সবই রয়েছে একই রকমের। গাড়ির সামনের এবং পিছনের অংশে রয়েছে Diablo। এর পাশাপাশি একুশ শতকের ল্যাম্বরগিনি Countach মডেলে পথচলতি যাত্রীদের নিরাপত্তার খাতিরে রয়েছে কুল পপ-আপ হেডল্যাম্প। এই গাড়ির ভিতরের অংশেও রয়েছে একাধিক অত্যাধুনিক ডিজাইন।

নতুন ল্যাম্বরগিনি Countach মডেলের ভিতর রয়েছে একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল এবং ৮.৪ ইঞ্চির একটি HDMI সেন্টার টাচস্ক্রিন। এখানে রয়েছে Apple CarPlay সাপোর্ট ফিচার। গাড়ির কেবিনের ভিতর সিট, ড্যাশবোর্ড, ডোর প্যাড- সর্বত্র রয়েছে ফাইনেসড় লেদার ফিনিশ। এই সাজসজ্জা তৈরিতেই কয়েক মিলিয়ন ডলার খরচ হয়েছে বলে মনে করছেন গাড়ি বিশেষজ্ঞরা। তাহলে গাড়ির দাম ঠিক কতটা আকাশছোঁয়া হতে পারে, তারই আন্দাজ করার চেষ্টা করছেন অনেকে।

ল্যাম্বরগিনি Countach মডেলে রয়েছে কার্বন ফাইবার বডি প্যানেল। এই গাড়ির ৬.৫ লিটার V12 ইঞ্জিনের সাহায্যে ৭৬৯bhp শক্তি উৎপন্ন হয়। এর সঙ্গে রয়েছে ৪৮V হাইব্রিড সেটআপ। ল্যাম্বরগিনি সিয়ান মডেলের সঙ্গে এই গাড়ির অনেক মিল রয়েছে। এই দুইয়ের সাহায্যে একসঙ্গে ৮০২bhp শক্তি উৎপন্ন হয়। এই গাড়িতে ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতি তুলতে সময় লাগে মাত্র ২.৮ সেকেন্ড। ০ থেকে ২০০ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতি তুলতে সময় লাগে ৮.৬ সেকেন্ড। ল্যাম্বরগিনি Countach মডেলে সর্বোচ্চ গতি ৩৫৫ কিলোমিটার/ঘণ্টা। ল্যাম্বরগিনি সংস্থার তরফে এই নতুন Countach মডেলের দাম এখনও ঘোষণা করা হয়নি। তবে শোনা যাচ্ছে এই গাড়ির দাম ২২ কোটির কাছাকাছি হতে পারে।

আরও পড়ুন- Simple One Pre Booking: মাত্র ১,৯৪৭ টাকায় প্রি-বুক করুন সিম্পল ওয়ানের ফ্ল্যাগশিপ ইলেকট্রিক স্কুটার