LML India Comeback: তিনটি নতুন ই-বাইক নিয়ে ভারতে কামব্যাক করল LML, চমৎকার ফিচার্স

LML-এর নতুন দু-চাকা ইলেকট্রিক গাড়িগুলি হল Moonshot মোটরসাইকেল, Star স্কুটার এবং Orion বাইক। কোম্পানির তরফে জানানো হয়েছে, পরের বছর অর্থাৎ 2023 সালেই নতুন ইলেকট্রিক বাইক ও স্কুটিগুলি লঞ্চ করা হবে ভারতে।

LML India Comeback: তিনটি নতুন ই-বাইক নিয়ে ভারতে কামব্যাক করল LML, চমৎকার ফিচার্স
দু-চাকার ইলেকট্রিক ভেহিকলই এখন LML-এর বাজি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2022 | 7:23 PM

LML Comeback In India: ভারতে কামব্যাক করছে এক সময়ের জনপ্রিয় দু-চাকা গাড়ি প্রস্তুতকারক সংস্থা LML। তিনটি নতুন ইলেকট্রিক বাইক নিয়ে ফিরছে সংস্থাটি। প্রসঙ্গত, পাঁচ বছর আগে LML ভারতে তাদের ব্যবসা বন্ধ করেছিল। আর এবার তারা ইলেকট্রিক গাড়ি তৈরি করবে। কোম্পানির তরফে জানানো হয়েছে, পরের বছর অর্থাৎ 2023 সালেই নতুন ইলেকট্রিক বাইক ও স্কুটিগুলি লঞ্চ করা হবে ভারতে। LML-এর নতুন দু-চাকা ইলেকট্রিক গাড়িগুলি হল Moonshot মোটরসাইকেল, Star স্কুটার এবং Orion বাইক। LML সম্প্রতি তার উৎপাদন ফেসিলিটি যেখানে এই ইভিগুলিকে একত্রিত করা হবে সেখানে সেটআপ করার জন্য ₹500 কোটি টাকা সংগ্রহ করার পরিকল্পনা ঘোষণা করেছে। পরের বছরের মধ্যে তিনটি ইভি লঞ্চ করবে। প্রথমে ওরিয়ন বৈদ্যুতিক বাইক লঞ্চ করা হবে, তারপর এক-এক করে আসবে মুনসট এবং স্টার।

LML-এর ব্যবস্থাপনা পরিচালক যোগেশ ভাটিয়া বলেছেন, “গত কয়েক বছর ধরে দীর্ঘ, কঠিন যাত্রা এবং সত্যিকার অর্থে যা আবির্ভূত হয়েছে তা কেবলমাত্র ইঞ্জিনিয়ারিং বিস্ময় নয় বরং পণ্যের একটি পরিসর, যা পণ্যের প্রতিশ্রুতির বাইরে যায় এবং একটি উচ্চমানের পণ্য সরবরাহ করে। আমাদের পণ্যগুলি ব্যক্তিগত এবং শহুরে যাতায়াতের নিয়মগুলিকে পুনরায় সংজ্ঞায়িত করতে প্রস্তুত এবং নিরাপত্তার EW মান, স্বজ্ঞাত বুদ্ধিমত্তা, অতুলনীয় রাইডের গুণমানকে শুধুমাত্র কয়েকটি দিক উল্লেখ করতে প্রস্তুত।”

LML Moonshot ইলেকট্রিক মোটরসাইকেল

Moonshot নামটি মূলক বাইক মূলত উৎসাহীদের বোঝানো হয়েছে। এলএমএল এটিকে একটি ডার্ট বাইক বলে, যা এমন একটি রাইড অভিজ্ঞতা দিতে পারে যা শহরের বাইকপ্রেমীদের আকর্ষিত করবে। এটি একটি হাইপার মোডের সঙ্গে নিয়ে আসা হয়েছে এবং এটি শূন্য থেকে 70 কিলোমিটার প্রতি ঘণ্টা ‘কল্পনার চেয়ে দ্রুত’ গতি তুলতে পারে, LML-এর তরফে এমনটাই বলা হচ্ছে।

LML Star ইলেকট্রিক স্কুটার

এই স্কুটারে ভবিষ্যতে চেহারা দেওয়া হয়েছে। এটি একটি ডুয়াল-টোন থিম, LED DRLs, প্রজেক্টর হেডল্যাম্প সহ নিয়ে আসা হচ্ছে। রয়েছে অনুভূমিক সূচক যা নীচে রাখা হয়েছে। এই EV একটি সম্পূর্ণ ডিজিটাল স্ক্রিন, রিয়ার শক অ্যাবজ়র্বার এবং সিটে লাল হাইলাইট অফার করবে।

LML Orion বাইক

এই বৈদ্যুতিক ‘হাইপারবাইক’-এর লক্ষ্য হল, হাল্কা এবং চটপটে সিটি রাইডগুলি অফার করা। এটি একটি IP67-রেটেড ব্যাটারি সহ সমস্ত আবহাওয়া নিরাপত্তার নিশ্চয়তা, নিয়ন্ত্রণের জন্য হ্যাপটিক ফিডব্যাক এবং যারা দীর্ঘক্ষণ রাইডের জন্য প্রায়শই বের হন তাদের জন্য একটি অন্তর্নির্মিত GPS সহ নিয়ে আসা হচ্ছে।