Maruti Suzuki Brezza CNG: Maruti-র গাড়িতে সাশ্রয় আরও বেশি, 25.5 কিমি মাইলেজ দিয়ে বাজারে এল Brezza CNG

Maruti Suzuki Brezza CNG SUV Price: ভারতে 2023 Brezza CNG-এর এক্স-শোরুম দাম 9.14 লক্ষ টাকা। নতুন Brezza বর্তমানে বাজারে প্রথম সাবকমপ্যাক্ট SUV হয়ে উঠেছে। আর সেই কথা মাথায় রেখেই কোম্পানিটি এই গাড়িতে CNG প্রযুক্তি যুক্ত করল।

Maruti Suzuki Brezza CNG: Maruti-র গাড়িতে সাশ্রয় আরও বেশি, 25.5 কিমি মাইলেজ দিয়ে বাজারে এল Brezza CNG
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 11:50 AM

Maruti Suzuki Brezza CNG SUV Features: ভারতীয় বাজারে প্রচুর একের পর এক CNG পা রাখছে। আর সেই তালিকায় Maruti Suzuki-র Brezza SUV-টিও নাম যোগ করল। Brezza SUV-টি Maruti Suzuki-র জনপ্রিয় একটি গাড়ি। সেই জনপ্রিয়তাকে ধরে রাখতে আর Maruti Suzuki বাজারে কোম্পানির বিক্রি বাড়াতে Maruti Suzuki Brezza CNG SUV নিয়ে এল। অর্থাৎ এবার থেকে আপনি গাড়িটি CNG অপশনেও কিনতে পারবেন। ভারতে 2023 Brezza CNG-এর এক্স-শোরুম দাম 9.14 লক্ষ টাকা। নতুন Brezza বর্তমানে বাজারে প্রথম সাবকমপ্যাক্ট SUV হয়ে উঠেছে। আর সেই কথা মাথায় রেখেই কোম্পানিটি এই গাড়িতে CNG প্রযুক্তি যুক্ত করল।

মারুতি সুজুকি তাদের অফিসিয়াল বিবৃতিতে দাবি করেছে যে, নতুন ব্রেজা সিএনজি (Brezza CNG) গাড়িটি এক কেজি সিএনজিতে 25.5 কিলোমিটারের বেশি চালানো যাবে। কোম্পানি LXI, VXI, ZXI এবং ZXI ডুয়াল টোন ভ্য়ারিয়েন্টের CNG বিকল্প বাজারে এনেছে। ব্রেজা সিএনজি-র দামি ভেরিয়েন্টে বৈদ্যুতিক সানরুফ, ক্রুজ কন্ট্রোল, অ্যাপল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো সহ স্মার্টপ্লে প্রো ইনফোটেইনমেন্ট সিস্টেম, পুশ স্টার্ট সহ বেশ কয়েকটি ফিচারও আলাদাভাবে দেওয়া হয়েছে। অর্থাৎ বুঝতেই পারছেন, আপনি শুধুই সিএনজি ইঞ্জিন পাবেন তা নয়, এর সঙ্গে আরও অনেক নতুন ফিচার পাবেন।

নতুন সিএনজি ইঞ্জিন কতটা শক্তিশালী?

আপডেট করা ব্রেজা সিএনজির স্টাইলিং এবং ডিজাইনে কোন পরিবর্তন হয়নি, সবচেয়ে বড় পরিবর্তন হল এসইউভির ইঞ্জিন। 2023 Maruti Suzuki Brezza-এ একটি 1.5-লিটার ডুয়াল জেট, ডুয়াল VVT ইঞ্জিন দেওয়া হয়েছে, যা 103 hp শক্তি এবং 138 Nm পিক টর্ক তৈরি করে। কোম্পানি এই ইঞ্জিনে ম্যানুয়াল এবং অটো উভয় ট্রান্সমিশনই দিয়েছে, আর আগের ভার্সনটিতে শুধুমাত্র একটি ম্যানুয়াল গিয়ারবক্স দেওয়া হয়েছে।

এছাড়াও এই ভার্সনটিতে আগের ভার্সনের মতো একটি 9-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, চারটি স্পিকার, প্যাডেল শিফটার, সিঙ্গেল-পেন সানরুফ, অ্যাম্বিয়েন্ট লাইটিং, ওয়্যারলেস ফোন চার্জিং, হেড-আপ ডিসপ্লে এবং 360-ডিগ্রি ক্যামেরার মতো ফিচারগুলি রয়েছে। এছাড়া, নিরাপত্তার জন্য এই গাড়িতে 6 টি এয়ারব্যাগ, ইলেকট্রনিক স্ট্যাবিলিটি কন্ট্রোল (ESC), হিল-হোল্ড অ্যাসিস্ট, EBD সহ ABS এবং রিয়ার পার্কিং সেন্সর দেওয়া হয়েছে।