Maruti Suzuki Ignis পেল অত্যন্ত জরুরি ফিচার, সামান্য দাম বেড়ে এখন 5.55 লাখ টাকায়

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sayantan Mukherjee

Updated on: Feb 27, 2023 | 2:50 PM

Hill Hold Assist ফিচার দেওয়ার ফলে Maruti Suzuki তার জনপ্রিয় প্রিমিয়াম হ্যাচব্যাক Ignis গাড়িটির দাম 27,000 টাকা বাড়াল। তার ফলে গাড়িটির এখন দাম শুরু হচ্ছে 5.55 লাখ টাকা থেকে।

Maruti Suzuki Ignis পেল অত্যন্ত জরুরি ফিচার, সামান্য দাম বেড়ে এখন 5.55 লাখ টাকায়
নতুন জরুরি ফিচার যুক্ত হতেই দামি হল Maruti Suzuki Ignis।

Follow us on

Maruti Suzuki-র Ignis গাড়িটি খুব অল্প সময়ের মধ্যেই জনপ্রিয় হয়েছিল। সেই প্রিমিয়াম হ্যাচব্যাকটি আপডেট করা হল নতুন কিছু সেফটি ফিচার্স দিয়ে। সেই কারণে গাড়িটির দামও কিছুটা বাড়িয়েছে সংস্থা। Maruti Suzuki-র তরফ থেকে জানানো হয়েছে এবার থেকে Ignis গাড়িটি স্ট্যান্ডার্ড ভার্সনের পাশাপাশি হিল-হোল্ড অ্যাসিস্ট (Hill Hold Assist) ফিচার্সেও পাওয়া যাবে। গাড়িটির সমস্ত ভ্যারিয়েন্টেই এই সেফটি ফিচারটি উপলব্ধ হবে। রিয়ার ড্রাইভিং এমিসন (RDE) কমপ্লায়েন্ট Maruti Ignis গাড়ির সঙ্গে E20 ফুয়েল কম্প্যাটিবিলিটিও অফার করা হয়। এখন এই নতুন ফিচার দেওয়ার পর গাড়িটির দাম 27,000 টাকা বাড়ানো হয়েছে। ফলে, Maruti Suzuki Ignis-এর দাম এখন 5.55 লাখ টাকা থেকে শুরু হচ্ছে।

গত শুক্রবার রেগুলেটরি ফাইলিংয়ের সময় এই ঘোষণা করা হয়েছে Maruti Suzuki-র তরফে। সংস্থাটি জানিয়েছে যে, নতুন ফিচার দেওয়ার ফলে গাড়ির দাম বাড়ানো হয়েছে। পাশাপাশি Maruti-র তরফ থেকে আরও বলা হয়েছে যে, তারা এই গাড়িতে হিল হোল্ড অ্যাসিস্টের পাশাপাশি ইলেকট্রনিক স্টেবিলিটি প্রোগ্রামও (ESP) যোগ করেছে। এছাড়াও Maruti Ignis গাড়িতে শিশুদের সুরক্ষার জন্য ABS, ISOFIX ইত্যাদি একাধিক বৈশিষ্ট্য রয়েছে।

Maruti Suzuki Ignis গাড়িটির পাওয়ারের জন্য রয়েছে 1.2 লিটারের 4 সিলিন্ডার VVT পেট্রল ইঞ্জিন, যা এখন BS6 Phase II কমপ্লায়েন্ট। তবে অন্যান্য মারুতি গাড়িগুলি, যাতে এই একই ইঞ্জিন রয়েছে, সেগুলির মতো ইগনিসে কিন্তু কোনও আইডল স্টার্ট/স্টপ প্রযুক্তি নেই। এই ইঞ্জিন সর্বাধিক 81 hp পাওয়ার চার্ন আউট করতে পারে এবং 113 Nm পিক টর্ক দিতে পারে। ইঞ্জিনটি পেয়ার করা রয়েছে 5-স্পিডের ম্যানুয়াল এবং 4-স্পিডের অটো গিয়ার শিফ্ট ট্রান্সমিশন ইউনিটের সঙ্গে।

মারুতি সুজ়ুকি-র এই বক্সি লুকিং প্রিমিয়াম হ্যাচব্যাকটির দৈর্ঘ্য 3,700 mm, প্রস্থ 1,690 mm এবং উচ্চতা 1,595 mm। Ignis গাড়িটির সামনে রয়েছে ক্রোম গ্রিল, LED হেডলাইট এবং DRL ইউনিট। 15 ইঞ্চির অ্যালয় হুইলের সাহায্যে গাড়িটি চলতে সক্ষম, সামনে এবং পিছনে রয়েছে স্কিড প্লেট।

মোট সাতটি ভ্যারিয়েন্টে Ignis গাড়িটি অফার করছে Maruti। গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে এই গাড়িতে রয়েছে LED হেডলাইট, DRL, 7 ইঞ্চির টাচস্ক্রিন স্মার্টপ্লে স্টুডিও ইনফোটেইনমেন্ট স্ক্রিন, অ্যাপল কার প্লে, অ্যান্ড্রয়েড অটো, ড্রাইভারের ডিসপ্লেতে TFT স্ক্রিন সহযোগে MID, স্টিয়ারিং মাউন্টেড কন্ট্রোল, চারটি স্পিকার এবং আরও অনেক কিছু।

Latest News Updates

Related Stories
Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla