S-Presso গাড়িটির নতুন S-CNG ভ্যারিয়েন্ট লঞ্চ করল Maruti Suzuki, দাম 5.90 লাখ টাকা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sayantan Mukherjee

Updated on: Oct 14, 2022 | 5:48 PM

S-Presso গাড়িটির S-CNG ভ্যারিয়েন্ট নিয়ে এল Maruti Suzuki। নতুন এই মডেলের দাম শুরু হচ্ছে 5.90 লাখ টাকা (এক্স-শোরুম, দিল্লি) থেকে।

S-Presso গাড়িটির নতুন S-CNG ভ্যারিয়েন্ট লঞ্চ করল Maruti Suzuki, দাম 5.90 লাখ টাকা
এস-প্রেসোর সিএনজি ভার্সন নিয়ে এল মারুতি সুজ়ুকি।

শুক্রবার ভারতে S-Presso গাড়িটির S-CNG ভ্যারিয়েন্ট নিয়ে এল মারুতি সুজ়ুকি। নতুন এই মডেলের দাম শুরু হচ্ছে 5.90 লাখ টাকা (এক্স-শোরুম, দিল্লি) থেকে। এই লঞ্চের মধ্যে দিয়ে দেশের সর্ববৃহৎ গাড়ি প্রস্তুতকারক সংস্থাটি এখনও পর্যন্ত মোট 10টি ফ্যাক্টরি-ফিটেড S-CNG টেকনোলজির গাড়ি হাজির করল। প্রসঙ্গত, মারুতি সুজ়ুকি এখনও পর্যন্ত দেশে মোট 2.26 লাখ ইউনিট S-Presso বিক্রি করেছে।

এই নতুন S-Presso মডেলটির পাওয়ারের দিকটি নিশ্চিত করছে, K-সিরিজ়ের 1.0 লিটার, ডুয়াল জেট, ডুয়াল VVT ইঞ্জিন। S-CNG মোডে গাড়িটি 56.69PS সর্বাধিক পাওয়ার এবং 82.1Nm পিক টর্ক সম্পাদন করতে পারে। অন্য দিকে পেট্রল মোডে গাড়িটি 65.26PS সর্বাধিক পাওয়ার এবং 89Nm পিক টর্ক সম্পাদন করতে পারে। গাড়িটিতে 5 স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স রয়েছে, S-Presso S-CNG মডেলটি 32.73km/kg মাইলেজ দিতে পারবে বলে সংস্থার দাবি।

মারুতি সুজ়ুকির এই S-Presso S-CNG মডেলের সাসপেনশন সেটআপ ক্যালিবারেট করা হয়েছে আপডেটেড পাওয়ারট্রেনের সঙ্গে, যা এনহ্যান্সড রাইড কোয়ালিটি, স্বস্তি এবং নিরাপত্তা নিশ্চিত করে। শুধু এটিই নয়। মারুতির 10টি এমন S-CNG মডেল রয়েছে, যেগুলিতে ডুয়াল-ইন্টারডিপেন্ডেন্ট ইলেকট্রনিক কন্ট্রোল ইউনিট, ইন্টেলিজেন্ট ফুয়েল ইঞ্জেকশন সিস্টেম, স্টেইনলেস স্টিল পাইপ ও জয়েন্ট এবং তার সঙ্গে সিএনজি সিস্টেমের জন্য ইন্টিগ্রেটেড ওয়্যারিং হারনেস দেওয়া হয়েছে।

এই খবরটিও পড়ুন

মারুতির তরফ থেকে জানানো হয়েছে, এই S-CNG সিস্টেমটিতে রয়েছে মাইক্রো সুইচ, যা নিশ্চিত করে যে ইঞ্জিনটি বন্ধ রয়েছে এবং সিএনজি জ্বালানি-ভর্তি প্রক্রিয়া চলাকালীন শুরু হয় না।

মারুতি সুজ়ুকি S-Presso S-CNG মডেলটি নিয়ে আসা হয়েছে Lxi এবং Vxi ভ্যারিয়েন্টে। এদের মধ্যে S-Presso S-CNG Lxi-এর দাম 5.90 লাখ টাকা। অন্য দিকে S-Presso S-CNG Vxi ভ্যারিয়েন্টের দাম 6.10 লাখ টাকা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla