Matter Aera E-Bike: 150 কিমি রেঞ্জের দুর্ধর্ষ Matter Aera ই-বাইক লঞ্চ হল ভারতে, দেড় লাখ টাকায় অসামান্য কিছু ফিচার

Matter Aera নিয়ে আসা হয়েছে নেকেড মোটরসাইকেল হিসেবে। একাধিক 'ক্লাস লিডিং' ফিচার্স রয়েছে বাইকটিতে। এই ইলেকট্রিক মোটরসাইকেলের একটি ট্রিমের দাম 143,999 টাকা এবং অপরটির দাম 153,999 টাকা।

Matter Aera E-Bike: 150 কিমি রেঞ্জের দুর্ধর্ষ Matter Aera ই-বাইক লঞ্চ হল ভারতে, দেড় লাখ টাকায় অসামান্য কিছু ফিচার
দুরন্ত ইলেকট্রিক মোটরসাইকেল লঞ্চ করল ম্যাটার এনার্জি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2023 | 1:49 PM

Latest Electric Bike: গুজরাতের EV স্টার্টআপ Matter Energy তার দীর্ঘ প্রতীক্ষিত মোটরসাইকেল লঞ্চ করে দিল। ই-বাইকটির নাম Matter Aera। এই লেটেস্ট ইলেকট্রিক বাইকের মোট চারটি ট্রিম অপশন রয়েছে: 4000, 5000, 5000+ এবং 6000+। এদের মধ্যে Matter Aera 5000 মডেলটির দাম 143,999 টাকা। অন্য দিকে 5000+ মডেলটির দাম 153,999 টাকা। 6000+ মডেল বাদ দিয়ে Matter Aera-র সবক’টি ট্রিমের রেঞ্জ 125 কিলোমিটার। Matter Aera 6000+ ভ্যারিয়েন্টের রেঞ্জ 150 কিলোমিটার। তবে আপাতত এই ইলেকট্রিক মোটরসাইকেলটির 5000, 5000+ ট্রিমগুলিই বাজারে কিনতে পাওয়া যাবে। বাকিগুলি মার্কেটে আসতে আরও কিছুটা সময় লেগে যাবে বলে জানিয়েছে সংস্থাটি।

Matter Aera নিয়ে আসা হয়েছে নেকেড মোটরসাইকেল হিসেবে। একাধিক ‘ক্লাস লিডিং’ ফিচার্স রয়েছে বাইকটিতে। এই ই-বাইকের সবথেকে আকর্ষণীয় USP হল, এটিই ভারতের প্রথম ইলেকট্রিক বাইক যাতে ম্যানুয়াল ট্রান্সমিশন রয়েছে। প্রথাগত ইন্টারনাল কম্বাসন ইঞ্জিন-পাওয়ার্ড মোটরবাইকগুলিতে যেমন থাকে, এ ক্ষেত্রেও ঠিক তাই।

Matter Aera ইলেকট্রিক বাইকটি প্রথমবার দেখা যায় Auto Expo 2023-এ। সে সময় চোখধাঁধানো ডিজ়াইন এবং একাধিক প্রিমিয়াম ফিচার্স যেমন 7.0 ইঞ্চির ফুল ডিজিটাল LCD ও 4G কানেক্টিভিটির জন্য অনেকেরই নজর কেড়েছিল ইলেকট্রিক বাইকটি। Android ভিত্তিক অপারেটিং সিস্টেমে চালিত এই মোটরসাইকেল। ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারটি রাইডারদের একাধিক স্মার্ট ফিচার উপভোগ করতে দেবে, যেমন রিমোট লক/আনলক, জিওফেন্সিং, লাইভ লোকেশন ট্র্যাকিং, ভেহিকল হেলথ মনিটরিং এবং ডিটেলড রাইড স্ট্যাটিস্টিক্স। Matter Aera মোটরবাইকে রয়েছে প্রক্সিমিটি-বেসড কি ফোব এবং প্যাসিভ কিলেস এন্ট্রি সিস্টেম, যার দ্বারা আপনি বাইকের কাছে এলেই তা লক বা আনলক করতে পারবেন।

Matter Aera Electric Motorcycle

ম্যানুফ্যাকচারারটির তরফে দাবি করা হয়েছে, Matter Aera ইলেকট্রিক বাইকে রয়েছে সাতটি স্বতন্ত্র ফিচার্স: একটি লিকুইড কুলড মোটর, একটি ম্যানুয়াল গিয়ারবক্স, লিকুইড কুলড ব্যাটারি প্যাক, তিনটি পিনের 5 Amp চার্জার, ডাবল ক্র্যাডল চ্যাসিস এবং একাধিক কানেক্টেড ও ইন্টেলিজেন্ট প্রযুক্তি। সাইড প্যানেলে 07 লেটারিং ফিচার করছে বাইকটি, যার অর্থ হল এটি জ়িরো এমিশন প্রযুক্তি সাপোর্ট করে।

তীক্ষ্ণ ও স্কাল্পটেড লুক রয়েছে এই বাইকের। LED হেডল্যাম্প রয়েছে, যা ইন্টির্গেট করা রয়েছে LED ডেটাইম রানিং লাইটের সঙ্গে। বাইকের সাইড কাউলগুলি ডিজ়াইন করা হয়েছে এটিকে অ্যারোডায়নামিক এফিসিয়েন্ট করে তোলার জন্য। অন্যান্য গুরুত্বপূর্ণ ডিজ়াইন এলিমেন্টগুলির মধ্যে রয়েছে মোটর গার্ড, যা ICE বাইকগুলির ইঞ্জিন গার্ডের সঙ্গে সাদৃশ্যপূর্ণ। দেওয়া হয়েছে স্প্লিট সিট, LED টেললাইট এবং পিলিয়ন রাইডারের জন্য স্প্লিট গ্র্যাব রেল। Matter Aera ইলেকট্রিক বাইকের ফ্রন্ট ও রিয়ার হুইলের ডিস্ক ব্রেক পেয়ার করা রয়েছে সিঙ্গেল চ্যানেল ABS-এর সঙ্গে, যা বাইকের সেফটি রাইডিংয়ের বিষয়টি নিশ্চিত করবে।