ভারতে লঞ্চ হল মার্সিডিজ বেঞ্জের নতুন জিএলএ রেঞ্জ, দাম শুরু ৪২.১০ লক্ষ টাকা থেকে

নতুন জেনারেশনের মার্সিডিজ বেঞ্জ জিএলএ রেঞ্জের রেগুলার এবং এএমজি, দুটো ভার্সানের গাড়িই লঞ্চ হয়েছে।

ভারতে লঞ্চ হল মার্সিডিজ বেঞ্জের নতুন জিএলএ রেঞ্জ, দাম শুরু ৪২.১০ লক্ষ টাকা থেকে
স্ট্যান্ডার্ড জিএলএ রেঞ্জে রয়েছে তিনটি ভ্যারিয়েন্ট।

অবশেষে ভারতে লঞ্চ হয়েছে মার্সিডিজ বেঞ্জের জিএলএ রেঞ্জ। আনুষ্ঠানিক ভাবেই মার্সিডিজ বেঞ্জের পক্ষ থেকে নতুন জেনারেশনের এই জিএলএ রেঞ্জ লঞ্চ করা হয়েছে ভারতে। এই রেঞ্জের মধ্যে রয়েছে স্ট্যান্ডার্ড জিএলএ এবং এএমজি জিএলএ ৩৫ মডেল। এই দু’টি গাড়ির দাম ৪২.১০ লক্ষ টাকা থেকে ৫৭.৩০ লক্ষ টাকার মধ্যে (এক্স শোরুম, ইন্ডিয়া)। মার্সিডিজ বেঞ্জের তরফে জানানো হয়েছে, আপাতত গাড়ি লঞ্চ হওয়ার প্রাথমিক পর্যায়ে এই দাম ধার্য হয়েছে। জুন মাসের এক তারিখ থেকে দেড় লক্ষ টাকা পর্যন্ত বৃদ্ধি পেতে পারে গাড়ির দাম।

নতুন জেনারেশনের মার্সিডিজ বেঞ্জ জিএলএ রেঞ্জের রেগুলার এবং এএমজি ভার্সান, দু’ক্ষেত্রেই রয়েছে সিকেডি বা Completely Knocked-Down রুট। অর্থাৎ AMG GLA 35 4Matic হল মার্সিডিজ বেঞ্জের তৃতীয় এএমজি মডেল যা স্থানীয় ভাবে অ্যাসেম্বল করা হয়েছে। এর আগে AMG GLC 43 Coupe এবং AMG A 35 sedan, এই দু’টি মডেলও স্থানীয় ভাবেই অ্যাসেম্বল করা হয়েছিল।

স্ট্যান্ডার্ড জিএলএ রেঞ্জে রয়েছে তিনটি ভ্যারিয়েন্ট। GLA 200 (৪২.১০ লক্ষ), GLA 220d (৪৩.৭০ লক্ষ), and GLA 220d 4Matic (৪৬.৭০ লক্ষ)। এছাড়া AMG GLA 35 4Matic মডেলের দাম ৫৭.৩০ লক্ষ টাকা (সব দামই এক্স শোরুম, ইন্ডিয়া)।

2021 Mercedes-Benz GLA

এ ক্লাস রেঞ্জের এই গাড়ির সিরিজের ‘টপ-এন্ড ট্রিম’ মডেলে রয়েছে মার্সিডিজ বেঞ্জের সিগনেচার ফিচার, ডায়মন্ড স্টাড প্যাটার্ন গ্রিল। একদম মধ্যমনি হয়ে থাকছে ক্রোম স্ল্যাট। এছাড়াও রয়েছে sweptback এলইডি হেডল্যাম্প এবং integrated LED DRL। গাড়ির পিছনের অংশে রয়েছে একদম নতুন ঝকঝকে এলইডি taillamp।

AMG GLA 35

এই গাড়ির মডেলে রয়েছে Panamericana গ্রিল। জিএলএ মডেলে ১৮ বা ১৯ ইঞ্চির অ্যালয় হুইলস থাকে। কিন্তু AMG GLA 35 মডেলে ১৯ ইঞ্চিরই অ্যালয় হুইলস থাকবে। এটাই স্ট্যান্ডার্ড। এছাড়াও এই গাড়িতে রয়েছে Multibeam LED Headlamps।

অন্যান্য ফিচার-

১। এসইউভির ভিতরের কেবিনে রয়েছে বড় সিঙ্গল ইউনিট ডিসপ্লে। সেখানেই রয়েছে ইনফোটেনমেন্ট সিস্টেম। তার সঙ্গে ওয়্যারলেস চার্জিং, মাল্টিফাংশনাল স্টিয়ারিং হুইল, প্যানোর‍্যামিক সানরুফ এবং মার্সিডিজের প্রি-সেফ সেফটি প্যাকেজও থাকছে।

২। AMG GLA 35 মডেলে রয়েছে AMG-specific ইন্টিরিয়র ডিজাইন। স্পোর্টি ফ্ল্যাট বটম স্টিয়ারিং হুইল, কালো রঙের ইন্টিরিয়র, স্পোর্ট সিট (DINAMICA microfibre with red stitching) থাকছে এই গাড়িতে। এছাড়াও রয়েছে Burmester surround sound system।

৩। মার্সিডিজ বেঞ্জের নতুন জিএলএ রেঞ্জে পেট্রোল এবং ডিজেল, দু’ধরনের ইঞ্জিনেরই অপশন রয়েছে। এ ক্লাস লিমুজিনের ইঞ্জিন রয়েছে মার্সিডিজের নতুন জিএলএ রেঞ্জের গাড়িতে।