MG Astor SUV: এমজি মোটর ইন্ডিয়ার নতুন এই এসইউভিতে রয়েছে কী কী ফিচার? ডিজাইনই বা কেমন

MG Astor SUV: এমজি মোটর ইন্ডিয়ার নতুন এই এসইউভিতে রয়েছে কী কী ফিচার? ডিজাইনই বা কেমন
এমজি মোটর ইন্ডিয়ার নতুন গাড়ি অ্যাস্টর এসইউভি।

বাইরে থেকে MG Motor India- র নতুন গাড়ি Astor SUV দেখতে অনেকটা MG ZS EV- র মতো। কিন্তু ভিতরের অংশে অর্থাৎ গাড়ির ইন্টিরিয়র ডিজাইনে এসেছে অনেক চমক।

TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Sep 19, 2021 | 3:08 PM

ভারতে গাড়ির বাজারে ডেবিউ করেছে MG Astor SUV। বিশেষজ্ঞদের একটা বড় অংশ বলছেন, Hyundai Creta, Kia Seltos, Skoda Kushaq এবং Volkswagen Tiguan— এইসব চার চাকার সঙ্গে জোরদার প্রতিযোগিতা হবে MG Motor India- র নতুন এসইউভির। বলা হচ্ছে, ১৪টি অটোনোমাস বা নিজস্ব একক ফিচার নিয়ে লঞ্চ হয়েছে MG Astor SUV। আর এই সমস্ত ফিচার গাড়িতে যুক্ত করার জন্য একাধিক সংস্থা যেমন- MapMyIndia, Park+ এবং রিলায়েন্স জিওর মতো সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে MG Motor India।

বাইরে থেকে MG Motor India- র নতুন গাড়ি Astor SUV দেখতে অনেকটা MG ZS EV- র মতো। কিন্তু ভিতরের অংশে অর্থাৎ গাড়ির ইন্টিরিয়র ডিজাইনে এসেছে অনেক চমক। এই গাড়িতে যুক্ত হয়েছে দুটো নতুন পেট্রোল ইঞ্জিন এবং একাধিক নতুন আধুনিক ফিচার।

গাড়ির বাইরের অংশ বা এক্সটিরিয়র ডিজাইন-

গাড়ির বাইরের অংশের ডিজাইন প্রায় অনেকটাই MG ZS EV- র মতো। এখানে রয়েছে একটি ষড়ভুজাকার Celestial grille, revised front bumper, নতুন ফগ লাইট এবং নতুন হেডলাইট। এই হেডলাইটে যুক্ত রয়েছে LED Daytime Running Lights (DRLs)। এছাড়াও রয়েছে ১৭ ইঞ্চির ডুয়াল টোন অ্যালয় হুইলস, ক্রোম ডোর হ্যান্ডেল, এলইডি টেল-ল্যাম্প।

গাড়ির ভিতরের অংশ বা ইন্টিরিয়র ডিজাইন-

MG Astor SUV গাড়ির ভিতরের অংশে রয়েছে ১০.১ ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। এই সিস্টেমে আবার রয়েছে অ্যানড্রয়েড অটো/অ্যাপেল কারপ্লে সাপোর্ট। এই ইনফোটেনমেন্ট সিস্টে, গাড়ির সমস্ত খুঁটিনাটি অ্যাকশন নিয়ন্ত্রণ করে। এছাড়াও রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ভিত্তিক ভয়েস অ্যাসিসট্যান্ট ইউনিট। ড্যাশবোর্ডের মধ্যে সেট রয়েছে এই ডিভাইস।

MG Astor SUV- র অন্যান্য ফিচার-

  • MG Motor India- র এই গাড়িতে রয়েছে একটি প্যানোর‍্যামিক সানরুফ, heated ORVMs, ডিজিটাল কি, অটোম্যাটিক ক্লাইমেট কন্ট্রোল, রেন-সেন্সিং ওয়াইপার, ৭ ইঞ্চির ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, 6-way electrically adjustable ড্রাইভার সিট, সিটের উপর চামড়ার মোড়ক, ডোর কার্ড এবং ড্যাশবোর্ড। এর পাশাপাশি গাড়ির ইন্টিরিয়র ডিজাইনের জন্য তিনটি রঙের অপশন রয়েছে। সেগুলি হল- ডুয়াল টোন সাংরিয়া রেড, ডুয়াল টোন আইকনিক আইভরি এবং টাক্সিডো ব্ল্যাক।
  • আধুনিক প্রযুক্তি যুক্ত এই গাড়িতে রয়েছে সুরক্ষা সংক্রান্ত একাধিক ফিচার। এর মধ্যে উল্লেখযোগ্য হল Adaptive Cruise Control, Forward Collision Warning, Automatic Emergency Braking, Lane Keep Assist, Lane Departure Prevention এবং Speed Assist- এই সমস্ত ফিচার।
  • MG Astor SUV গাড়িতে রয়েছে দুটো পেট্রোল ইঞ্জিন। এর মধ্যে একটি ১.৫ লিটারের naturally-aspirated ইউনিট। এই ইঞ্জিনের সাহায্যে ১০৮bhp এবং ১৪৪Nm peak torque শক্তি উৎপন্ন হয়। অন্যদিকে দ্বিতীয় ইঞ্জিনটি ১.৪ লিটারের turbo-petrol ইউনিট। এর সাহায্যে ১৩৮bhp এবং ২২০Nm peak torque শক্তি উৎপন্ন হয়।

আরও পড়ুন- Ola Electric Scooter: বিক্রি শুরুর দু’দিনের মধ্যে ১১০০ কোটি টাকার বেশি ব্যবসা! ওলার ই-স্কুটারের জনপ্রিয়তা তুঙ্গে

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA