Force Gurkha: ভারতে লঞ্চ হয়েছে ফোর্স মোটর্স ইন্ডিয়ার নতুন গাড়ি, পাল্লা দেবে মহিন্দ্রা থরের সঙ্গে, দাম কত?

2021 Force Gurkha গাড়ি ৪১১৬ মিলিমিটার লম্বা, ১৮১২ মিলিমিটার চওড়া এবং উচ্চতায় ২০৭৫ মিলিমিটার। গাড়ির হুইলবেস ২৪০০ মিলিমিটারের।

Force Gurkha: ভারতে লঞ্চ হয়েছে ফোর্স মোটর্স ইন্ডিয়ার নতুন গাড়ি, পাল্লা দেবে মহিন্দ্রা থরের সঙ্গে, দাম কত?
পাঁচটি রঙে লঞ্চ হয়েছে এই গাড়ি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2021 | 5:49 PM

ভারতে লঞ্চ হয়েছে new Force Gurkha। এই নতুন গাড়ির দাম ১৩.৫৯ লক্ষ টাকা (এক্স শোরুম)। ইতিমধ্যেই new Force Gurkha গাড়ির বুকিং শুরু হয়ে গিয়েছে। ২৫ হাজার টাকার বিনিময়ে এই গাড়ি বুক করতে পারবেন আগ্রহীরা। ক্রেতাদের জন্য কাস্টোমাইজেশন অপশন অর্থাৎ পছন্দমতো গাড়ির কিছু জিনিসপত্র বদল করার সুযোগ থাকছে। বিশেষজ্ঞদের একটা বড় অংশের মতে মহিন্দ্রা থর গাড়ির টপ এন্ড ট্রিমের সঙ্গে জোরদার প্রতিযোগিতায় নামবে new Force Gurkha। অন্যদিকে আবার জানা গিয়েছে রোড সাইড অ্যাসিসট্যান্সের জন্য ফোর্স মোটর্স Auto Europa India সংস্থার সঙ্গে যুক্ত হয়েছে।

ভারতে কেবল নতুন গাড়ি লঞ্চ করেই থেকে থাকেনি ফোর্স মোটর্স সংস্থা। বরং ২০২১ Force Gurkha গাড়িতে দেওয়া হচ্ছে চার বছরের ফ্রি সার্ভিস। এর পাশাপাশি বলা হচ্ছে এই গাড়ি তিন বছরে ১.৫ লক্ষ কিলোমিটার চলতে পারবে। এক্ষেত্রেও রয়েছে ওয়ারেন্টি। এই গাড়ির বাইরের অংশে রয়েছে নতুন single-slat grille, যার মধ্যে রয়েছে Gurkha ব্র্যান্ডিং। এছাড়াও রয়েছে LED Pro Edge হেডলাইট। সেই সঙ্গে রয়েছে integrated DRLs, LED ইন্ডিকেটর, নতুন বাম্পার, ফগ লাইট, নতুন ডিজাইনের বড় রেয়ার উইন্ডশিল্ড, নতুন ডিজাইনের উইং মিরর, পিছনের দরজায় অতিরিক্ত চাকা রাখার অপশন এবং এলইডি টেললাইট।

2021 Force Gurkha গাড়ি ৪১১৬ মিলিমিটার লম্বা, ১৮১২ মিলিমিটার চওড়া এবং উচ্চতায় ২০৭৫ মিলিমিটার। গাড়ির হুইলবেস ২৪০০ মিলিমিটারের। মোট পাঁচটি রঙে পাওয়া যাবে এই গাড়ি। লাল, কমলা, সবুজ, ধূসর বা গ্রে এবং সাদা রঙে লঞ্চ হয়েছে 2021 Force Gurkha গাড়ি। জানা গিয়েছে, এই গাড়িতে রয়েছে ৭ ইঞ্চির একটি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। এর সঙ্গে অ্যানড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে কানেক্টিভিটি রয়েছে। এছাড়া ইউএসবির সাহায্যে সঠিক ভাবে নেভিগেশন পাওয়া সম্ভব। সুরক্ষার খাতিরে ফোর্স মোটর্সের নতুন 2021 Force Gurkha গাড়িতে রয়েছে ডুয়াল এয়ারব্যাগ, অ্যান্টি ব্রেকিং সিস্টেম, রেয়ার পার্কিং সেনসর, কর্নারিং ল্যাম্প, ওয়ান টাচ লেন চেঞ্জ ইন্ডিকেটর, টায়ার প্রেশার মনিটরিং সিস্টেম ও আরও অনেক কিছু।

এই গাড়িতে রয়েছে একটি মার্সিডিজ বেঞ্জ সোর্সের BS6 compliant ইঞ্জিন। ২.৬ লিটারের ওই ইঞ্জিন চার সিলিন্ডার যুক্ত ডিজেল ইঞ্জিন। এই ইঞ্জিনের সাহায্যে ৯১ bhp (৩২০০ rpm) এবং ২৫০ Nm of peak torque (১৪০০-২৪০০ rpm) শক্তি উৎপন্ন হয়। ট্রান্সমিশনের অপশনে রয়েছে একটি ফাইভ স্পিড মার্সিডিজ জি-২৮ ম্যানুয়াল গিয়ারবক্স। এর সঙ্গে রয়েছে four wheel drive (4WD) ফিচার। ব্ল্যাক থিমে সাজানো হয়েছে গাড়ির ইন্টিরিয়র। হার্ড প্লাস্টিকের অনেক ডিজাইন রয়েছে গাড়ির ভিতরে। মূলত গাড়িকে আরও বেশি ডাস্ট আর ওয়াটার রেসিসট্যান্ট করে তোলার জন্য এই হার্ড প্লাস্টিক ডিজাইন রাখা হয়েছে।

আরও পড়ুন- 2021 Tiguan SUV: ভারতে নতুন এসইউভি লঞ্চ করতে চলেছে জার্মান সংস্থা Volkswagen