E-Scooter Via Flipkart: এবার ফ্লিপকার্ট থেকেই সরাসরি কিনতে পারবেন অ্যাম্পিয়ার ম্যাগনাস এক্স ইলেকট্রিক স্কুটার

গ্রিভস ইলেকট্রিক মোবিলিটির ইভি ব্র্যান্ড অ্যাম্পিয়ার ভেহিকলস সম্প্রতি তাদের ইলেকট্রিক স্কুটারগুলি বিক্রি করার জন্য ফ্লিপকার্টের সঙ্গে জুটি বেঁধেছে। আর সেই পার্টনারশিপে প্রথম যে মডেলটি বিক্রি হবে সেটি হল অ্যাম্পিয়ার ম্যাগনাস এক্স।

E-Scooter Via Flipkart: এবার ফ্লিপকার্ট থেকেই সরাসরি কিনতে পারবেন অ্যাম্পিয়ার ম্যাগনাস এক্স ইলেকট্রিক স্কুটার
ইনফিনিটি বাউন্সের পর ফ্লিপকার্টে আরও একটি ই-স্কুটার উপলব্ধ।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 28, 2022 | 7:24 PM

Ampere Magnus EX Via Flipkart: বাউন্স ইনফিনিটির পর আরও একটি সংস্থার ইলেকট্রিক বাইক উপলব্ধ হল ফ্লিপকার্টে। গ্রিভস ইলেকট্রিক মোবিলিটির ইভি ব্র্যান্ড অ্যাম্পিয়ার ভেহিকলস সম্প্রতি তাদের ইলেকট্রিক স্কুটারগুলি বিক্রি করার জন্য ফ্লিপকার্টের সঙ্গে জুটি বেঁধেছে। আর সেই পার্টনারশিপে প্রথম যে মডেলটি বিক্রি হবে সেটি হল অ্যাম্পিয়ার ম্যাগনাস এক্স। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, বৈদ্যুতিক স্কুটারটি প্রাথমিকভাবে বেঙ্গালুরু, জয়পুর, কলকাতা এবং পুণের গ্রাহকদের জন্য ফ্লিপকার্টে উপলব্ধ হবে। ই-কমার্স অ্যাপে অর্ডার করার পর নিকটতম অনুমোদিত ডিলার, গাড়ির বীমা, RTO রেজিস্ট্রেশন এবং অতিরিক্ত ডেলিভারির বিবরণের জন্য গ্রাহকের সঙ্গে যোগাযোগ করবেন। গ্রাহকরা তাদের রাজ্যের ইভি নীতির উপর নির্ভর করে ভর্তুকি এবং অন্যান্য অফারও পেতে সক্ষম হবেন।

কোম্পানি বলছে, যেদিন ফ্লিপকার্টে অর্ডার দেওয়া হবে, সে দিন থেকে স্কুটারটি ডেলিভারি হতে অন্তত 15 দিন পর্যন্ত সময় লাগবে। গ্রিভস ইলেকট্রিক মোবিলিটির সিইও এবং নির্বাহী পরিচালক সঞ্জয় বহল এক বিবৃতিতে বলেছেন, “ফ্লিপকার্টের সঙ্গে আমাদের পার্টনারশিপের ঘোষণা করতে পেরে এবং অ্যাম্পিয়ার ইলেকট্রিক স্কুটারের পরিসর গ্রাহকদের হাতে তুলে দিতে পেরে আনন্দিত৷”

তিনি আরও যোগ করে বলছেন, “ফ্লিপকার্টের সঙ্গে আমাদের স্থানীয় অনুমোদিত ডিলারশিপের সমন্বয় এবং সামগ্রিক পরিষেবার সঙ্গে এই উদ্যোগটি বৈদ্যুতিক দু-চাকার গাড়ির ক্ষেত্রে একটি নতুন দিগন্ত উন্মোচন করবে। আমরা ব্যবহারকারীদের জন্য একটি পরিষ্কার, সবুজ, সেরা-সেগমেন্ট, শেষ-মাইল গতিশীলতার অভিজ্ঞতা আনার জন্য ক্রমাগত চেষ্টা করছি।”

অ্যাম্পিয়ার ম্যাগনাস এক্স-এর দাম, বৈশিষ্ট্য, স্পেসিফিকেশন

ম্যাগনাস এক্সের প্রডাক্ট পেজ থেকে জানা গিয়েছে, স্কুটারটি ARAI মেট্রিকের উপর ভিত্তি করে সম্পূর্ণ চার্জে 100 কিলোমিটার পর্যন্ত চলতে পারে। কিন্তু স্ট্যান্ডার্ড রিচার্জেবল স্কুটারের বিপরীতে ম্যাগনাস এক্সের ব্যাটারি অপসারণ বা বদল করা যায় না। এটি প্রায় 10 সেকেন্ডের মধ্যেই 0 থেকে 40 কিমি প্রতি ঘণ্টায় যেতে পারে এবং সর্বোচ্চ 50 কিমি প্রতি ঘণ্টা গতিতে পৌঁছতে পারে।

ম্যাগনাস এক্স স্কুটারে রয়েছে একটি 38.25Ah অ্যাডভান্সড লিথিয়াম ব্যাটারি, যা সম্পূর্ণ রিচার্জ হতে 6-7 ঘণ্টা সময় নেয়। এই ব্যাটারিতে 3 বছর বা 20,000 কিলোমিটার পর্যন্ত ওয়ারান্টি দেওয়া হয়ছে। স্কুটারটির অনবোর্ড হাব মোটর 1200W শক্তি উৎপন্ন করতে পারে। সংস্থাটি জানাচ্ছে, এটি স্কুটারের জন্য 900, 3,600, এবং 6,300 কিমি বা 30, 120 এবং 300 দিনে তিনটি বিনামূল্যে পরিষেবা সেশন অফার করবে।

পাওয়ার মোড এবং ইকো মোডের মতো ডেডিকেটেড রাইডিং মোডও রয়েছে স্কুটারটিতে। পাশাপাশি গ্রাহকরা গ্রাফাইট ব্ল্যাক, গ্যালাকটিক গ্রে এবং মেটালিক রেডের মতো রঙে স্কুটারটি পেতে পারেন। স্কুটারটির অফিসিয়াল তালিকা বর্তমানে ফ্লিপকার্টে লাইভ রয়েছে, যার এক্স-শোরুম মূল্য 77,249 টাকা। মাত্র 20 দিনের মধ্যেই স্কুটারটি কাস্টমারের বাড়িতে ডেলিভারি করা হবে বলে জানা গিয়েছে।