Ola Electric Scooter: অবশেষে ভারতে ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরু হচ্ছে, জেনে নিন দিনক্ষণ

গত ১৫ অগস্ট ভারতে লঞ্চ হয়েছিল নেদারল্যান্ডের সংস্থা ওলার প্রথম ইলেকট্রিক স্কুটারের দুটো ভ্যারিয়েন্ট এস১ এবং এস১ প্রো।

Ola Electric Scooter: অবশেষে ভারতে ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরু হচ্ছে, জেনে নিন দিনক্ষণ
ওলার এস১ এবং এস১ প্রো ই-স্কুটার লঞ্চ হয়েছে ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 7:30 PM

প্রায় একমাসের অপেক্ষার পর অবশেষে ওলা ইলেকট্রিক কর্তৃপক্ষ তাঁদের এস১ এবং এস১ প্রো ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরুর দিন ঘোষণা করেছেন। ওলা ইলেকট্রিকের সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও ভাবিশ আগরওয়াল সম্প্রতি নিশ্চিতভাবে জানিয়েছেন যে, আগামী ১৫ ডিসেম্বর থেকে ওলার এই দুই ই-স্কুটারের ডেলিভারি শুরু হবে। শনিবার ৪ ডিসেম্বর টুইট করে একথা ঘোষণা করেছেন ভাবিশ আগরওয়াল।

প্রাথমিক ভাবে ওলা ইলেকট্রিক কর্তৃপক্ষ জানিয়েছিলেন যে, ২৫ অক্টোবর থেকে এস১ এবং এস১ প্রো ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরু হবে। সেই সঙ্গে ওলা ইলেকট্রিকের তরফে এও বলা হয়েছিল যে ২৫ নভেম্বরের মধ্যে প্রাথমিক পর্যায়ের ডেলিভারি সমাপ্ত হবে। আর তারপর থেকে দ্বিতীয় দফায় বুকিং নেওয়া শুরু হবে। কিন্তু পরবর্তীতে গ্রাহকদের (যাঁরা প্রি-বুকিং) করেছিলেন, তাঁদের ইমেল করে ওলা ইলেকট্রিকের তরফে জানানো হয়েছিল যে ইলেকট্রিক স্কুটার ডেলিভারির ক্ষেত্রে কিছুটা দেরি হবে।

ইমেলে গ্রাহকদের থেকে ক্ষমাও চেয়ে নেন ওলা ইলেকট্রিক কর্তৃপক্ষ। সেই সঙ্গে এই আশ্বাসও দেন যে খুব তাড়াতাড়ি ডেলিভারির কাজ শুরু হবে। এবার শোনা গিয়েছে, ১৫ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে ওলা সংস্থা তাদের ই-স্কুটারের প্রথম পর্যায়ের ডেলিভারির সম্পন্ন করবে। ক্রেতা যে এতদিন ধরে ধৈর্য ধরেছেন, এজন্য সবাইকে ধন্যবাদও জানিয়েছেন ভাবিশ আগরওয়াল।

গত ১৫ অগস্ট ভারতে লঞ্চ হয়েছিল নেদারল্যান্ডের সংস্থা ওলার প্রথম ইলেকট্রিক স্কুটারের দুটো ভ্যারিয়েন্ট এস১ এবং এস১ প্রো। এরপর সেপ্টেম্বর মাসে দু’দিনের জন্য এই দুই ই-স্কুটারের প্রিবুকিংয়ের সুযোগ দেওয়া হয়েছিল। ৪৯৯ টাকার বিনিময়ে ওলার অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ইলেকট্রিক স্কুটার প্রি-বুকিংয়ের অপশন পেয়েছিলেন ক্রেতারা। ওলা ইলেকট্রিক কর্তৃপক্ষ জানিয়েছিলেন, দু’দিনে ১১০০ কোটি টাকার বুকিং হয়েছিল ওলার ইলেকট্রিক স্কুটারের। অন্যদিকে গত ২০ নভেম্বর থেকে ওলার ইলেকট্রিক স্কুটারের টেস্ট ড্রাইভ শুরু হয়েছে। ইতিমধ্যেই ২০ হাজার টেস্ট রাইড পূরণ করেছে ওলা সংস্থা। চলতি মাসে অর্থাৎ ডিসেম্বর ভারতে ১০০০ শহরে প্রতিদিন ১০ হাজার টেস্ট রাইড সম্পন্ন করার লক্ষ্যমাত্রা নিয়েছে ওলা ইলেকট্রিক।

ওলার এস১ ইলেকট্রিক স্কুটারের দাম ১ লক্ষ টাকা। আর এস১ প্রো ইলেকট্রিক স্কুটারের দাম ১.৩০ লক্ষ টাকা। একবার চার্জ দিলে এস১ ই-স্কুটার ১২১ কিলোমিটার এবং এস১ প্রো ১৮০ কিলোমিটার সফর করতে পারে। নরমাল, স্পোর্টস এবং হাইপার— এই তিনটি মোড রয়েছে ওলার ইলেকট্রিক স্কুটারে। এখানে রয়েছে লার্জ ডিসপ্লে, অ্যানড্রয়েড বেসড অপারেটিং সিস্টে,। ইউএসবি পয়েন্ট (চার্জের জন্য), সিটের তলায় অনেকটা স্টোরেজ স্পেস এবং অ্যাপ কন্ট্রোল ফিচার রয়েছে।

আরও পড়ুন- Honda H’ness CB350 Anniversary Edition: জনপ্রিয় এই বাইকের বর্ষপূর্তি উদযাপনে এল বিশেষ এডিশন, দাম সামান্য বেশি, ফিচার্স চমৎকার