Honda H’ness CB350 Anniversary Edition: জনপ্রিয় এই বাইকের বর্ষপূর্তি উদযাপনে এল বিশেষ এডিশন, দাম সামান্য বেশি, ফিচার্স চমৎকার

Honda CB300R And Honda H'ness CB350 Anniversary Edition: ভারতের বাজারে দুটি নতুন বাইক নিয়ে হাজির হল হন্ডা। তাদের দাম ও ফিচার্স সম্পর্কে বিশদে জেনে নিন।

Honda H'ness CB350 Anniversary Edition: জনপ্রিয় এই বাইকের বর্ষপূর্তি উদযাপনে এল বিশেষ এডিশন, দাম সামান্য বেশি, ফিচার্স চমৎকার
ভারতে এল হন্ডার নতুন বাইক
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 1:53 PM

ক্লাসিক বাইক Honda H’ness CB350 ভারতে লঞ্চ হয়েছিল এক বছর আগে। এবার সেই গাড়িরই একটি স্পেশ্যাল এডিশন মডেল নিয়ে হাজির হল হন্ডা। মূলত ভারতে এই বাইকের এক বছর সেলিব্রেশন করতেই বিশেষ এডিশনটি নিয়ে আসা হয়েছে। সেই নতুন এডিশনের নাম Honda H’ness CB350 Anniversary Edition। ভারতে এই লেটেস্ট মডেলের দাম ২.০৩ লাখ টাকা (এক্স-শোরুম দিল্লি)। এই দাম ছাপিয়ে গেল H’ness CB350 DLX Pro ভ্যারিয়েন্টকে, যার দাম এই মুহূর্তে ভারতে ২.০১ লাখ টাকা (এক্স-শোরুম, দিল্লি)। এই নতুন H’ness Anniversary Edition মডেলের সঙ্গেই আবার কোম্পানি আর একটি বাইকের ঘোষমা করেছে, যার নাম BS6 CB300R। নতুন বছরেই ভারতে এই বাইকটি লঞ্চ করতে চলেছে হন্ডা। প্রসঙ্গত, CB300R স্ট্রিট ফাইটার গত বছরই ভারতে বন্ধ করা হয়েছিল।

হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের সেলস অ্যান্ড মার্কেটিং ডিপার্টমেন্টের ডিরেক্টর ইয়াবিন্দর সিং গুলেরিয়া বলছেন, “স্ট্রিট স্পোর্টস বাইক সেগমেন্টে সমস্ত দিক থেকেই রাইডারের প্রয়োজনীয়তা পূরণ করেছে CB300R। সেই সঙ্গেই আবার হেড-টার্নিং রোড প্রেজেন্সও দিতে সক্ষম হয়েছে এই বাইক। এখন এই নতুন CB300R BSVI আসছে ২০২২ সালেই, একাধিক নতুন ফিচার্স নিয়ে। তবে CB লেগ্যাসিকে আরও কয়েক কদম আগে নিয়ে যেতে আমরা গত বছরই ভারতে H’ness CB350 লঞ্চ করেছিলাম। দুর্দান্ত সাড়া মিলেছিল গ্রাহক মহলে। আর সেই বাইকের বর্ষপূর্তি উদযাপনেই আমরা এই বিশেষ এডিশন নিয়ে হাজির হয়েছি।”

হন্ডা হাইনেস সিবি৩৫০ অ্যানিভার্সারি এডিশন (Honda H’ness CB350 Anniversary Edition)

এই লেটেস্ট এডিশনের ট্যাঙ্ক এবং সাইড প্যানেলে রয়েছে গোল্ডেন থিমড এমব্লেমস। অ্যানিভার্সারি এডিশন লোগো ও তার সঙ্গে পিন স্ট্রাইপস থাকছে ফুয়েল ট্যাঙ্কে। ব্রাউন কালার সিট এবং ক্রোম সাইড স্ট্যান্ডও দেওয়া হয়েছে এই বাইকে। এই মোটরসাইকেলের পাওয়ারের কাজটি করছে একটি ৩৪৮.৩৬ সিসি, এয়ার কুলড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, যা ২১ বিএইচপি এবং ৩০ এনএম পিক টর্ক দিতে সক্ষম। এই পাওয়ারপ্ল্যান্ট পেয়ার করা রয়েছে ফাইভ-স্পিডের সঙ্গে এবং থাকছে অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ।

২০২২ হন্ডা সিবিআর৩০০আর (2022 Honda CB300R)

আসন্ন এই বাইক অর্থাৎ নতুন CB300R স্ট্রিটফাইটারে দেওয়া হচ্ছে ক্লিনার BS6-কমপ্লায়েন্ট ২৮৬ সিসি, DOHC, লিকুইড কুলড সিঙ্গল-সিলিন্ডার ইঞ্জিন। বাইকের পারফরম্যান্সে স্পেসিফিকেশনস সম্পর্কে কোম্পানির তরফ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে, এই বাইকে BS4 CB300R-এর সমতুল্য কিছু থাকতে পারে, যাতে ৩০ বিএইচপি এবং ২৭এনএম পাওয়া যেতে পারে একবার ট্যাপ করলেই। সিক্স-স্পিড গিয়ারবক্স, অ্যাসিস্ট এবং স্লিপার ক্লাচের সঙ্গে উপলব্ধ হতে চলেছে এই বাইক। আপসাইড-ডাউন ফর্কস (গোল্ডেন ফিনিশিং) এবং মোনোশক দেওয়া হচ্ছে এই বাইকে। ব্রেকিং ডিউটি বর্ধিত হয়ে ২৯৬মিমি ফ্রন্ট হতে পারে বলে জানা গিয়েছে। সেই সঙ্গেই আবার থাকতে পারে ২২০মিমি রিয়ার ডিস্ক ব্রেকস এবং ডুয়াল-চ্যানেল এবিএস।

আরও পড়ুন: Bajaj Auto: হিরো মোটোকর্পকে হারিয়ে নভেম্বরে এক নম্বর দু’চাকা গাড়ির ব্র্যান্ড বাজাজ অটো

আরও পড়ুন: Top 10 Cars Sold in India in November: ভারতে নভেম্বরে সবথেকে বেশি বিক্রি হওয়া গাড়িগুলোর ব্যাপারে বিস্তারিত জেনে নিন…

আরও পড়ুন: Bounce Infinity E1: দেশের প্রথম সোয়্যাপেবল ইলেকট্রিক স্কুটার লঞ্চ হল, দাম শুরু হচ্ছে ৪৫,০৯৯ টাকা থেকে