Bounce Infinity E1: দেশের প্রথম সোয়্যাপেবল ইলেকট্রিক স্কুটার লঞ্চ হল, দাম শুরু হচ্ছে ৪৫,০৯৯ টাকা থেকে

Bounce Infinity E1 Price In India, Specifications: ভারতের প্রথম সোয়্যাপেবল ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল বেঙ্গালুরুর স্টার্ট-আপ সংস্থা বাউন্স। মাত্র ৪৪৯ টাকায় বুক করা যাবে এই ই-স্কুটার।

Bounce Infinity E1: দেশের প্রথম সোয়্যাপেবল ইলেকট্রিক স্কুটার লঞ্চ হল, দাম শুরু হচ্ছে ৪৫,০৯৯ টাকা থেকে
যেমন লুক, তেমন ফিচার্স
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2021 | 7:14 PM

বেঙ্গালুরুর স্মার্ট মোবিলিটি স্টার্টআপ বাউন্স ভারতে প্রথম কনজিউমার ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল, যার নাম বাউন্স ইনফিনিটি ই১ (Bounce Infinity E1)। বৃহস্পতিবার ২ ডিসেম্বর এই লেটেস্ট ই-স্কুটার ভারতের বাজারে হাজির হল। বাউন্স ইনফিনিটি ই১ স্কুটারে থাকছে ‘ব্যাটারি অ্যাজ সার্ভিস’ অপশন। কোম্পানির তরফ থেকে দাবি করা হচ্ছে, এটিই ভারতের বাজারে প্রথম কোনও ইলেকট্রিক স্কুটার, যাতে এই ফিচার্স দেওয়া হয়েছে।

ব্যাটারি সহযোগে এই ইলেকট্রিক স্কুটার কিনলে গ্রাহকদের ৬৮,৯৯৯ টাকা (এক্স-শোরুম দিল্লি) খরচ করতে হবে। এদিকে আবার ব্যাটারি অ্যাজ় সার্ভিস-সহ এই ইলেকট্রিক স্কুটার কিনতে ৪৫,০৯৯ টাকা (এক্স-শোরুম দিল্লি) খরচ করতে হবে। কাস্টোমাররা এই ই-স্কুটার প্রি-বুকিং করতে পারেন মাত্র ৪৪৯ টাকা খরচ করে, যা পরবর্তীতে ফেরতও পাওয়া যাবে।

এই বাইকের সবথেকে আকর্ষণীয় বৈশিষ্ট্য হল, ব্যাটারি ছাড়াও কেনা যেতে পারে বাউন্স ইনফিনিটি ই১ (Bounce Infinity E1)। বাউন্স-এর সোয়্যাপিং নেটওয়ার্ক ব্যবহার করা যেতে পারে তার পরিবর্তে। ব্যাটারি সোয়্যাপের জন্য গ্রাহকদের টাকা খরচ করতে হবে। একটি খালি ব্যাটারি দিয়ে বাউন্স-এর এক্সটেনসিভ সোয়্যাপিং নেটওয়ার্ক ব্যবহার করে একটি চার্জড ব্যাটারি সোয়্যাপ করতে পারবেন গ্রাহকরা।

বেঙ্গালুরুর এই স্টার্ট আপ সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, এটি স্কুটারের চলমান খরচকে উল্লেখযোগ্যভাবে কমিয়ে দিতে পারে প্রায় ৪০ শতাংশের মতো। পাশাপাশি আবার Bounce Infinity E1 ব্যাটারি সহযোগে কিনলে, পরবর্তীতে তা খুলে নিজের বাড়িতেই চার্জ করিয়ে নিতে পারবেন রাইডাররা।

বিশিষ্ট অংশীদারিত্বের মাধ্যমে একটি বিস্তৃত ব্যাটারি-সোয়্যাপ নেটওয়ার্ক স্থাপন করার চেষ্টা করছে বাউন্স, যা রিটেল গ্রাহক এবং রাইড শেয়ারিং ব্যবসা উভয়কেই পরিষেবা দিতে সক্ষম হবে। এই বিষয়ে কোম্পানির তরফ থেকে একটি বিবৃতি জারি করে বলা হচ্ছে, “আমাদের সংস্থার উচ্চাকাঙ্ক্ষা হল, বিশ্বের বৃহত্তম এবং ঘনতম ব্যাটারি সোয়্যাপিং প্ল্যাটফর্ম তৈরি করা, যাতে ভারতের পরিচ্ছন্ন গতিশীলতার পরিবর্তনকে সমর্থন করা যায় এবং এর গ্রাহকদের জন্য এক কিলোমিটার দূরত্বের মধ্যে একটি সোয়্যাপিং সুবিধাও প্রদান করা যায়।”

বাউন্স ইনফিনিটি ই১ (Bounce Infinity E1) লঞ্চ করা হয়েছে মোট পাঁচটি কালার ভ্যারিয়েন্টে। সেগুলি হল, স্পোর্টি রেড, স্পার্কল ব্ল্যাক, পার্ল হোয়াইট, ডিস্যাট সিলভার এবং কোমেড গ্রে। ২ ডিসেম্বর অর্থাৎ বৃহস্পতিবার থেকেই এই ইলেকট্রিক স্কুটারের প্রি-বুকিং শুরু হয়ে যাচ্ছে। ২০২২ সালের মার্চ মাস থেকে এই বাউন্স ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরু হবে। সংস্থার ডিলারশিপ নেটওয়ার্ক এবং অনলাইন প্ল্যাটফর্ম থেকেই বুকিং করা যাবে এবং সেখান থেকেই পরবর্তীতে ডেলিভারিও শকরা হবে বলে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে।

৫০ হাজার কিলোমিটার পর্যন্ত এই বাইকে ৩ বছরের ওয়ারান্টি দেওয়া হচ্ছে। পাশাপাশি কোম্পানির তরফ থেকে আরও জানানো হয়েছে, পরবর্তী এক বছরে বাউন্স ইলেকট্রিক ভেহিকল (EV) ব্যবসায় আরও ১০০ মার্কিন ডলার বিনিয়োগ করতে চলেছে।

আরও পড়ুন: Kia Carnes: নতুন বছরের শুরুতেই ভারতে নতুন SUV নিয়ে আসছে কিয়া, ১৬ ডিসেম্বর ওয়ার্ল্ড প্রিমিয়ার, কিয়া কারনেস-এর সম্ভাব্য ফিচার্স ও দাম জেনে নিন

আরও পড়ুন: Roadlark Electric Cycle: ইলেকট্রিক স্কুটারকেও হার মানাচ্ছে এই দেশি ই-সাইকেল, এক বার চার্জেই ছুটছে ১০০ কিমি

আরও পড়ুন: Maruti Eeco Price Hike: প্যাসেঞ্জার এয়ারব্যাগ দেওয়ার ফলে ভারতে ৮০০০ টাকা দামি হল মারুতি ইকো