Roadlark Electric Cycle: ইলেকট্রিক স্কুটারকেও হার মানাচ্ছে এই দেশি ই-সাইকেল, এক বার চার্জেই ছুটছে ১০০ কিমি

Nexzu Mobility Roadlark Electric Cycle: নতুন ই-সাইকেল লঞ্চ করল নেক্সজ়ু মোবিলিটি। কোম্পানির দাবি, ইলেকট্রিক স্কুটারকেও হার মানাতে পারে এই লেটেস্ট ই-সাইকেল রোডলার্ক ইলেকট্রিক সাইকেল।

Roadlark Electric Cycle: ইলেকট্রিক স্কুটারকেও হার মানাচ্ছে এই দেশি ই-সাইকেল, এক বার চার্জেই ছুটছে ১০০ কিমি
দুর্ধর্ষ লুকের ই-সাইকেল!
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2021 | 5:41 PM

দেশি ইলেকট্রিক ভেহিকল কোম্পানি, নেক্সজ়ু মোবিলিটি, সম্প্রতি দুর্দান্ত একটি ই-সাইকেল নিয়ে হাজির হয়েছে। কোম্পানির সেই লেটেস্ট ই-সাইকেলের নাম রোডলার্ক ইলেকট্রিক সাইকেল। কোম্পানির তরফ থেকে দাবি করা হচ্ছে, এক বার চার্জ দিলে ১০০ কিলোমিটার পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে পারবে এই ইলেকট্রিক সাইকেল। এই মুহূর্তে কম দামে যাঁরা ইলেকট্রিক সাইকেলের খোঁজ করছেন, তাঁদের জন্য সেরা হতে পারে এই ই-সাইকেল। কারণ আকার থেকে শুরু করে ফিচার্স – টু-হুইল সেগমেন্টে এই সাইকেল সবার থেকে অনেক অংশেই এগিয়ে।

এই ইলেকট্রিক সাইকেলের পাওয়ারের জন্য দেওয়া হয়েছে একটি BLDC 250w 36v মোটর। নেক্সজ়ু মোবিলিটির তরফ থেকে দাবি করা হচ্ছে, পেডেল-অ্যাসিস্ট মোডে এই ই-সাইকেল ১০০ কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারবে। কোম্পানির তরফ থেকে আরও দাবি করা হচ্ছে যে, রোডলার্কের প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ২৫ কিলোমিটার পর্যন্ত দৌড়ানোর ক্ষমতা রয়েছে।

এই ই-সাইকেলের ক্ষমতা সম্পর্কে নেক্সজ়ু মোবিলিটির চিফ মার্কেটিং অফিসার পঙ্কজ তিওয়ারি বলছেন, “আমরা অত্যন্ত গর্বিত যে, রোডলার্ক এই মুহূর্তে ই-সাইকেল স্পেসে একটি ব্রেকথ্রু প্রডাক্ট। এমনই একটা ই-সাইকেল আমরা তৈরি করতে সক্ষম হয়েছি, যা একবার চার্জেই ১০০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে।” তিনি আরও যোগ করে বললেন, “এই পণ্যটি নিশ্চিত ভাবে ভারতে ই-সাইকেলের গ্রহণযোগ্যতাকে তরান্বিত করবে এবং এটি একটি প্রতিশ্রুতিশীল উদ্ভাবন যা আগামী বছরগুলিতে পেট্রোল স্কুটার এবং মোপেডগুলিকে প্রতিস্থাপন করতে পারে।”

সাইকেল চালানো ভারতে এবং বিশ্বজুড়ে অনেকের জন্য একটি কার্যকর বিকল্প হিসেবে আবির্ভূত হয়েছে। বিশেষ করে, কোভিডের সময় লকডাউনের বিধিনিষেধ চলাকালীন শারীরিক ব্যায়াম করাও এক প্রকার বন্ধ হয়ে গিয়েছিল মানুষের। সেই সময় সাইকেল কাজে এসেছে। দেশের বিভিন্ন প্রান্তে আবার রিক্রিয়েশনাল সাইক্লিংয়ের গতি বেড়েছে। পাশাপাশি আগের থেকে অনেক বেশি মানুষ ব্যাটারি পাওয়ারের জন্য ই-সাইকেলের দিকেই আরও বেশি করে ঝুঁকতে শুরু করেছেন।

মাদুরাই, গুরুগ্রাম, অহমদাবাদ-সহ ভারতের বিভিন্ন প্রান্তে নেক্সজ়ু মোবিলিটি তাদের শোরুম খুলেছে। পরবর্তীতে দেশের আরও অন্যান্য প্রান্তে সেটআপ করার পরিকল্পনা রয়েছে এই সংস্থার। তবে রোডলার্ক পোর্টফোলিও দেশের বিভিন্ন প্রান্তে ঠিক এই মুহূর্তেই ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা করছে কোম্পানি। রিটেলের দিক থেকে কোম্পানির তরফ থেকে বলা হচ্ছে, অফিসিয়াল ওয়েবসাইট থেকেই বুকিং কর যাবে এই ই-সাইকেল।

আরও পড়ুন: Maruti Eeco Price Hike: প্যাসেঞ্জার এয়ারব্যাগ দেওয়ার ফলে ভারতে ৮০০০ টাকা দামি হল মারুতি ইকো

আরও পড়ুন: Bajaj Auto: পুণের রাস্তায় দেখা গেল বাজাজ অটোর নতুন ইলেকট্রিক স্কুটার! সঙ্গে চেতক মডেলও

আরও পড়ুন: 2022 SYM Joyride 300: বাজারে এল দুর্দান্ত ম্যাক্সি-স্কুটার, ৩০০সিসি ইঞ্জিন, ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস, লম্বা রাইডিংয়ে আরামদায়ক!