Top 10 Cars Sold in India in November: ভারতে নভেম্বরে সবথেকে বেশি বিক্রি হওয়া গাড়িগুলোর ব্যাপারে বিস্তারিত জেনে নিন…

সম্প্রতি গ্লোবাল NCAP ক্র্যাশ পরীক্ষায় খারাপ পারফরম্যান্স সত্ত্বেও, Maruti এর প্রিমিয়াম হ্যাচব্যাক সুইফ্ট দেখিয়েছে যে এটি তার বিক্রির ওপর কোন প্রভাব ফেলেনি। মারুতি গত মাসে সুইফটের ১৪,৫৬৮ ইউনিট বিক্রি করেছে।

Top 10 Cars Sold in India in November: ভারতে নভেম্বরে সবথেকে বেশি বিক্রি হওয়া গাড়িগুলোর ব্যাপারে বিস্তারিত জেনে নিন...
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 1:43 PM

মারুতি সুজুকি বিক্রির নিরিখে ফের সবাইকে টক্কর দিয়েছে। গাড়ি নির্মাতার সাতটি মডেল ছিল নভেম্বর মাসে ভারতে বিক্রি হওয়া শীর্ষ ১০ টি গাড়ি হিসাবে তালিকাভুক্ত হয়েছে। তালিকায় Hyundai Motor, Tata Motors এবং Kia-এর একটি করে মডেলও রয়েছে।

এখানে গত মাসের ১০টি সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ির তালিকা দেওয়া হল:

১) Maruti WagonR:

মারুতির সবচেয়ে পুরনো মডেলগুলির মধ্যে একটি নতুন করে লঞ্চ করা হয়েছিল যা শীর্ষস্থান বজায় করেছে। গত কয়েক মাসে ভারতে বিক্রি হওয়া সেরা পাঁচটি গাড়ির মধ্যে WagonR নিয়মিতভাবে নিজেকে রেখেছে। নভেম্বরে মারুতি WagonR-এর ১৬,৮৫৩ ইউনিট বিক্রি করেছে। যা গত বছরের একই সময়ে বিক্রি হওয়া ১৬,২৫৬ ইউনিটের সামান্য বেশি।

২) Maruti Swift:

সম্প্রতি গ্লোবাল NCAP ক্র্যাশ পরীক্ষায় খারাপ পারফরম্যান্স সত্ত্বেও, Maruti এর প্রিমিয়াম হ্যাচব্যাক সুইফ্ট দেখিয়েছে যে এটি তার বিক্রির ওপর কোন প্রভাব ফেলেনি। মারুতি গত মাসে সুইফটের ১৪,৫৬৮ ইউনিট বিক্রি করেছে। যা এই বছরের অক্টোবরে বিক্রি হওয়া ৯,১৮০ ইউনিটের চেয়ে বেশি। তবে গত বছরের নভেম্বরের তুলনায় সুইফটের বিক্রি ১৮,৪৯৮ সংখ্যা থেকে বেশ কিছুটা কমেছে।

৩) Maruti Alto:

Maruti এর সবচেয়ে পুরানো মডেল Alto গত মাসে তার ওয়াগনআরের কারণে শীর্ষ স্থান থেকে ছিটকে গেছে। নভেম্বরে বিক্রি হওয়া ১৩,৮১২ ইউনিট, অল্টোর বিক্রি এই বছরের অক্টোবরে বিক্রি হওয়া ১৭,৩৮৯ ইউনিটের থেকে কমে গেছে। এটি ২০২০ সালের নভেম্বরে বিক্রি হওয়া ১৫,৩২১ ইউনিটের থেকেও কম। মারুতি শীঘ্রই অল্টোর একটি ফেসলিফ্ট সংস্করণ আনতে পারে।

Top 10 Cars Sold in India November

৪) Maruti Vitara Brezza:

Vitara Brezza, ভারতীয় বাজারে লঞ্চ করা প্রথম সাব-কমপ্যাক্ট SUV। মারুতি গত মাসে ব্রেজার ১০,৭৬০ ইউনিট বিক্রি করেছে। যা গত বছরের একই সময়ে বিক্রি করা ৭.৮৩৮ ইউনিটের তুলনায় অনেক বেশি। মারুতি আগামী দিনে ব্রেজার একটি ফেসলিফ্ট সংস্করণ চালু করার পরিকল্পনা করছে।

৫) Hyundai Creta:

Brezza-এর মতো, Hyundai Creta একটি সংক্ষিপ্ত সময়ের পর গত মাসে ভারতে আবার শীর্ষ-বিক্রীত গাড়ির লিস্টে ফিরে এসেছে। চিপের অভাবের কারণে উৎপাদন বাধাগ্রস্ত হওয়া সত্ত্বেও নভেম্বরে হুন্ডাই ক্রেটা কমপ্যাক্ট SUV-এর ১০,৩০০ ইউনিট বিক্রি করেছে। গত বছরের নভেম্বরে, হুন্ডাই ক্রেটার ১২,০১৭ ইউনিট বিক্রি হয়েছিল।

৬) Maruti Baleno:

মারুতি গত মাসে বালেনোর ৯,৯৩১ ইউনিট বিক্রি করেছে। যা অক্টোবরে ১৫,৫৭৩ ইউনিটের কম হয়েছে। Baleno সম্প্রতি ল্যাটিন NCAP ক্র্যাশ পরীক্ষায় ব্যর্থ হয়েছে। গত বছরের নভেম্বরে মারুতি বেলেনোর ১৭,৮৭২ ইউনিট বিক্রি করেছিল।

৭) Tata Nexon:

Tata Nexon সাব-কমপ্যাক্ট SUV সাম্প্রতিক সময়ে ভারতে বিক্রি হওয়া শীর্ষ ১০ টি গাড়ির মধ্যে একটি। টাটা গত মাসে নেক্সনের ৯,৮৩১ ইউনিট বিক্রি করেছে। যা এই বছরের অক্টোবরে বিক্রি হওয়া ১০,০৯৬ ইউনিটের থেকে সামান্য কম।

৮) Maruti Eeco:

নভেম্বর মাসে মারুতি ইকোর ৯,৫৭১ ইউনিট বিক্রি করেছে। Eeco হল ভারতের বৃহত্তম গাড়ি প্রস্তুতকারকের সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়িগুলির মধ্যে একটি। ভ্যানটি ১০ ​​বছর আগে ভারতে বিক্রির পর থেকে সম্প্রতি ৭ লাখ ইউনিট বিক্রির মাইলফলক ছুঁয়েছে।

৯) Maruti Ertiga:

মারুতি গত মাসে Ertiga-এর ৮,৭৫২ ইউনিট বিক্রি করেছে। গত বছরের নভেম্বরে মারুতি এরটিগার ৯,৫৫৭ ইউনিট বিক্রি করেছিল।

১০) Kia Seltos:

Kia Seltos-এর ৮,৬৫৯ ইউনিট বিক্রি করেছে। যা অক্টোবরে বিক্রি হওয়া ১০,৪৮৮ ইউনিটের চেয়ে কম। গত বছরের নভেম্বরে কিয়া সেলটোসের ৯,২০৫ ইউনিট বিক্রি করেছিল।

আরও পড়ুন: Kia Carnes: নতুন বছরের শুরুতেই ভারতে নতুন SUV নিয়ে আসছে কিয়া, ১৬ ডিসেম্বর ওয়ার্ল্ড প্রিমিয়ার, কিয়া কারনেস-এর সম্ভাব্য ফিচার্স ও দাম জেনে নিন

আরও পড়ুন: 2022 SYM Joyride 300: বাজারে এল দুর্দান্ত ম্যাক্সি-স্কুটার, ৩০০সিসি ইঞ্জিন, ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস, লম্বা রাইডিংয়ে আরামদায়ক!