ভর্তুকি কাটছাঁট হতেই Ola Electric-এর ভোলবদল! 12,000 টাকা পর্যন্ত বাড়বে ই-স্কুটারের দাম

Ola Electric Scooter Price Hike: গত শুক্রবার Ola Electric ঘোষণা করেছে, তাদের প্রতিটি ইলেকট্রিক স্কুটারের দাম 12,000 টাকা পর্যন্ত বাড়ানো হতে পারে। সম্প্রতি কেন্দ্রের তরফে ইলেকট্রিক দু-চাকা যানবাহনের জন্য ভর্তুকি 40-15 শতাংশ পর্যন্ত কমানোর ঘোষণা করা হয়েছে।

ভর্তুকি কাটছাঁট হতেই Ola Electric-এর ভোলবদল! 12,000 টাকা পর্যন্ত বাড়বে ই-স্কুটারের দাম
ওলার ইলেকট্রিক স্কুটারের দাম বাড়ছে।
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2023 | 1:23 PM

Ola-র ইলেকট্রিক স্কুটার কেনার চিন্তাভাবনা করছেন? বেশি দিন কিন্তু আর কম দামে পাবেন না। কারণ, গত শুক্রবার Ola Electric ঘোষণা করেছে, তাদের প্রতিটি ইলেকট্রিক স্কুটারের দাম 12,000 টাকা পর্যন্ত বাড়ানো হতে পারে। সম্প্রতি কেন্দ্রের তরফে ইলেকট্রিক দু-চাকা যানবাহনের জন্য ভর্তুকি 40-15 শতাংশ পর্যন্ত কমানোর ঘোষণা করা হয়েছে। ভর্তুকিতে এই কাটছাঁটের পরিমাণ নির্ধারিত হবে বিভিন্ন ই-স্কুটারের দামের উপরে। সরকারে এই ঘোষণার পরেই Ola Electric তাদের স্কুটারগুলির দাম বাড়ানোর ঘোষণা করেছে।

কোম্পানির CFO জিআর অরুণ কুমার বলছেন, বৈদ্যুতিক গাড়ির বাজার বিগত কয়েক বছরে অত্যন্ত জনপ্রিয় হয়েছে এবং গ্রাহকরা এখন আইসিই গাড়ির পরিবর্তে বৈদ্যুতিক যানবাহন বেছে নিচ্ছেন। তিনি জানিয়েছেন, ভর্তুকি নিয়ে বর্তমান আলোচনা সঠিক দিকে এগোচ্ছে এবং পর্যায়ক্রমে ভর্তুকি বন্ধ হওয়া খুব স্বাভাবিক। তাঁর দাবি, সঠিক সাপ্লাই চেইন এবং ব্যয় কাঠামো নিশ্চিত করার দায়িত্ব এখন নির্মাতাদের উপর।

অরুণ কুমার আরও জানিয়েছেন যে, Ola Electric-এর পাইপলাইনে রয়েছে তিনটি নতুন মডেল। তাদের মধ্যে একটি হল Ola S1 Air, যা একটি মিড মার্কেট রেঞ্জ ই-স্কুটার। ইতিমধ্যেই সেই মডেলটি ঘোষণা করা হয়েছে সংস্থার তরফে। জুন মাসের শেষ নাগাদ সেই ইলেকট্রিক স্কুটারটি ডেলিভার করা হবে। ইতিমধ্যেই Ola S1 Air প্রায় এক লাখের কাছাকাছি বুকিং পেয়েছে।

এদিকে আবার সংস্থাটি তাদের ইলেকট্রিক মোটরসাইকেল নিয়ে আসার তোড়জোড় শুরু করে দিয়েছে। অরুণ কুমার জানিয়েছেন, 2024 সালেই Ola Electric তাদের প্রথম মোটরসাইকেল লঞ্চ করে দেবে ভারতের বাজারে। এদিকে FAME III সাবসিডির বিষয়ে তাঁর বক্তব্য, ওলা ইলেকট্রিকের বৈদ্যুতিক গাড়ির ইকোসিস্টেমটি একটি লাভজনক বিজ়নেস মডেল, যা ভর্তুকির উপরে নির্ভর করে না। তিনি একপ্রকার আত্মবিশ্বাসের সুরেই দাবি করে বলেছেন, যদি FAME III ভর্তুকি না থাকত, তা-ও তাদের কোনও সমস্যা হত না।

এই মুহূর্তে তাঁর সংস্থা যে ভর্তুকির থেকেও বেশি বিভিন্ন দামের উপরে ভিত্তি করে গ্রাহকদের কাছে সেরার সেরা ইলেকট্রিক স্কুটার ও বাইক পৌঁছে দিতে চাইছে, সে বিষয়ে বিশেষ গুরুত্ব দিয়েছেন তিনি।