Ola S1 ই-স্কুটার লঞ্চ হল 99,999 টাকায়, এক চার্জে 141 কিমি রেঞ্জ, মাত্র 499 টাকায় বুকিং

New Ola S1 Price And Specs: নতুন ওলা S1 ইলেকট্রিক স্কুটার লঞ্চ হল ভারতে। 1 লাখ টাকারও কম দামে স্কুটারটি ভারতে নিয়ে আসা হয়েছে। কী-কী ফিচার ও স্পেসিফিকেশন রয়েছে, একবার দেখে নেওয়া যাক।

Ola S1 ই-স্কুটার লঞ্চ হল 99,999 টাকায়, এক চার্জে 141 কিমি রেঞ্জ, মাত্র 499 টাকায় বুকিং
এক লাখেরও কম দামে দেশের বাজার কাঁপাতে এল Ola S1 ইলেকট্রিক স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2022 | 11:52 PM

ভারতের বাজারে একটি নতুন স্কুটার লঞ্চ করল ওলা ইলেকট্রিক। নয়া মডেলটির নাম Ola S1। গত বছর লঞ্চ হওয়া Pro মডেলের থেকে এই নতুন S1 মডেলের দাম কিছুটা কম করা হয়েছে। 99,999 টাকাতেই বিদ্যুচ্চালিত স্কুটারটি আপনি বাড়ি নিয়ে আসতে পারবেন। তবে বুকিং করতে পারবেন এক্কেবারে জলের দরে! মাত্র 499 টাকা দিলেই আপনার নামে Ola S1 ই-স্কুটার বুক হয়ে যাবে। Ola S1 ইলেকট্রিক স্কুটারের রিজ়ার্ভেশন ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে, যার জন্য গ্রাহকদের মাত্র 499 টাকা খরচ করতে হবে। 1 সেপ্টেম্বর আপনাকে এই নতুন ই-স্কুটারের জন্য ফাইনাল পেমেন্ট করে দিতে হবে। স্কুটারের বিক্রি আরম্ভ হবে 2 সেপ্টেম্বর থেকে। অন্য দিকে ডেলিভারি শুরু হবে 7 সেপ্টেম্বর থেকে। আর একটি সুবিধার দিক হল, ক্রেতারা এই স্কুটার EMI অফারে প্রতি মাসে 2,999 টাকা খরচ করে ক্রয় করতে পারবেন।

লুক ও ডিজ়াইনের দিক থেকে Ola S1 এবং S1 Pro দুটি স্কুটার অনেকটাই এক। তার সবথেকে বড় কারণ হল, একই প্ল্যাটফর্মের উপরে ভিত্তি করে নির্মিত হয়েছে স্কুটার দুটি। নতুন ইলেকট্রিক স্কুটারটিতে একই স্মুধ-লুকিং বডি দেওয়া হয়েছে ও তার সঙ্গে রয়েছে সিমলেস কার্ভ, ঠিক যেমনটা S1 Pro-তেও রয়েছে। মোট চারটি কালার ভ্যারিয়েন্টে এই ই-স্কুটারটি ভারতে বিক্রি করা হবে- জেট ব্ল্যাক, লিক্যুইড সিলভার, পোর্সিলেইন হোয়াইট এবং নিও মিন্ট।

এদিকে আবার ফিচার্স ও প্রযুক্তিরগত দিক থেকে ওলার এই নতুন S1 স্কুটারটি S1 Pro-র সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। ব্লুটুথ কানেক্টিভিটি, একটি নেভিগেশন সিস্টেম-সহ আরও একাধিক ফিচার্স রয়েছে এতে। সফটওয়্যার হিসেবে রয়েছে Move OS, যা পরবর্তীতে Move OS 3-এ আপডেট করিয়ে নেওয়া যাবে। ওলার তরফে জানানো হয়েছে, নতুন স্কুটারের সফটওয়্যার আপগ্রেডেশন করা হবে চলতি বছরের দীপাবলির সময়। পাশাপাশি এই ইলেকট্রিক ভেহিকল প্রস্তুতকারক সংস্থা দুটি স্কুটারের জন্যই পরবর্তীতে হাইপার চার্জার লঞ্চ করার প্রতিশ্রুতি দিয়েছে।

পাওয়ারের জন্য Ola S1 স্কুটারে একটি 3KWh ব্যাটারি দেওয়া হয়েছে, যার ARAI সার্টিফায়েড রেঞ্জ 141 কিলোমিটার। অর্থাৎ এক চার্জে স্কুটারটি 141 কিলোমিটার পর্যন্ত দৌড়বে। মোট তিনটি রাইডিং মোড অফার করছে স্কুটারটি ইকো মোড, নর্ম্যাল মোড এবং স্পোর্টস মোড। ইকো মোডে স্কুটারটি 128 কিলোমিটার, নর্ম্যাল মোডে 101 কিলোমিটার এবং স্পোর্টস মোডে 90 কিলোমিটার রেঞ্জ দিতে পারে Ola S1 স্কুটারটি।

এদিকে আবার ওলা ইলেকট্রিক তার S1 Pro স্কুটারের জন্য একটি খাকি কালার ভ্যারিয়েন্ট নিয়ে এসেছে, যা সীমিত সংখ্যায় উপলব্ধ করা হবে। এই লিমিটেড এডিশনের কেবল মাত্র 1947টি ইউনিট বিক্রি হবে ভারতে। তবে ওলা S1 Pro-র এই প্রথম কোনও কালার এডিশন লঞ্চ হচ্ছে এমনটা নয়। এক আগেও সংস্থাটি হোলির সময় একটি গেরুয়া কালার ভ্যারিয়েন্ট নিয়ে হাজির হয়েছিল।