Ratan Tata: মুম্বইয়ের রাস্তায় কাস্টম-বিল্ট Tata Nano EV নিয়ে ঘুরছেন রতন টাটা, ধরা পড়ল ভিডিয়োতে

এই Tata Nano EVটি মিস্টার টাটাকে গিফট করেছিল এই মুহূর্তের অন্যতম জনপ্রিয় ইলেকট্রিক ভেহিকল পাওয়ারট্রেন সলিউশন Electra EV। টাটা এই গাড়িটি অফিসিয়ালি প্রোডিউস করেনি এখনও পর্যন্ত। যে কারণে আপনি হয়তো গাড়িটি কিনতেও পারবেন না।

Ratan Tata: মুম্বইয়ের রাস্তায় কাস্টম-বিল্ট Tata Nano EV নিয়ে ঘুরছেন রতন টাটা, ধরা পড়ল ভিডিয়োতে
রতন টাটার সেই কাস্টম-বিল্ট ন্যানো ইলেকট্রিক।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2023 | 6:46 PM

Ratan Tata News: রতন টাটা নামটাই যথেষ্ট। আলাদা করে আর তাঁর পরিচয় দেওয়ার প্রয়োজন হয় না। ডাউন টু আর্থ, খুব সাধারণ একটা মানুষ, যাঁর সাদামাটা জীবনযাপন বহু মানুষের কাছে অনুপ্রেরণা। তবে, গাড়ির প্রতি তিনি যথেষ্ট যত্নবান। গ্যারাজে বিভিন্ন ব্র্যান্ডের গাড়ি রাখেন তিনি। এহেন রতন টাটার কালেকশনেই যুক্ত হয়েছে একটি নতুন গাড়ি, যার নাম Tata Nano Electric। টাটা এই গাড়িটি অফিসিয়ালি প্রোডিউস করেনি এখনও পর্যন্ত। যে কারণে আপনি হয়তো গাড়িটি কিনতেও পারবেন না। ইলেকট্রিক ভেহিকল পাওয়ারট্রেন সলিউশনস কোম্পানি Electra EV এই গাড়িটি রতন টাটাকে উপহার হিসেবে দেয়। এই Tata Nano EV নিয়েই রতন টাটাকে দেখা গিয়েছে, মুম্বইয়ের তাজমহল হোটেলে প্রবেশ করতে।

Viralbhayani তাদের ইনস্টাগ্রামে এই ভিডিয়োটি শেয়ার করেছে। ছোট্ট ভিডিয়োটিতে দেখা গিয়েছে, সাদা রঙের Tata Nano Electric-এ চড়ে মুম্বইয়ের তাজ হোটেলে প্রবেশ করছেন মিস্টার টাটা। গাড়িটি ড্রাইভ করছিলেন রতন টাটার সর্বক্ষণের সঙ্গী শান্তনু নাইডু। রতন টাটার গ্যারাজে অনেক দামি গাড়িই রয়েছে। তবে ইদানিং তিনি টাটা ন্যানো ইলেকট্রিক মডেলটি নিয়েই ঘুরতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। তার থেকেও বড় কথা হল, রতন টাটা তাঁর Nano EV গাড়িটি নিয়ে তাজ হোটেলে ঢুকে গেলেন ঠিকই, কিন্তু তাঁর সঙ্গে কোনও সিকিওরিটি গার্ড ছিল না।

এই ভিডিয়ো আসলে আরও একবার দেখিয়েছে, রতন টাটা মানুষটা আসলে কতটা সহজ এবং বিনয়ী। ভিডিয়োর কমেন্ট সেকশন প্রমাণ করে দিয়েছে, মানুষ তাঁকে কতটা ভালবাসেন। এই Tata Nano EVটি মিস্টার টাটাকে গিফট করেছিল এই মুহূর্তের অন্যতম জনপ্রিয় ইলেকট্রিক ভেহিকল পাওয়ারট্রেন সলিউশন Electra EV। সাধারণ টাটা ন্যানোর ডিজ়াইনের উপরে ভিত্তি করেই নির্মিত হয়েছে ইলেকট্রিক ভেহিকলটি। ফিডব্যাক প্রডাক্ট হিসেবেই গাড়িটি গিফট করা হয় রতন টাটাকে। 72V আর্কিটেকচার ব্যবহার করে Electra EV এই Custom Nano EV তৈরি করেছে। মনে করা হচ্ছে, গাড়িটির ড্রাইভিং রেঞ্জ 160 Kms এবং মাত্র 10 সেকেন্ডের মধ্যেই গাড়িটি 0-60 kmph স্পিড তুলতে পারে।

তবে রতন টাটাকে যে Nano EV দেওয়া হয়েছে, সেটিই কিন্তু প্রথম EV-তে রূপান্তরিত Tata Nano নয়। কোয়েম্বাত্তুরের জায়েম অটোমোটিভও ফ্লিট ক্রেতাদের জন্য Tata Nano-র ইলেকট্রিক ভার্সন তৈরি করেছে। প্রসঙ্গত, Tata Nano গাড়িটি আসলে রতন টাটার ব্রেইনচাইল্ড। এটিই দেশের প্রথম এক লাখি গাড়ি। যে সময় গাড়িটি লঞ্চ করা হয়েছিল, তখন এই Tata Nano দেশব্যাপী বেশ হাইপ তৈরি করতে সক্ষম হয়েছিল। বিশ্বের সবথেকে সস্তার গাড়ি হিসেবে মার্কেট করা হয়েছিল গাড়িটির। কিন্তু ভুল মার্কেটিং স্ট্র্যাটেজির জন্য সে ভাবে জনপ্রিয়তা লাভ করেনি গাড়িটি।

এখন কিন্তু শহরের রাস্তাঘাটের জন্য ইলেকট্রিক ভেহিকল হিসেবে সেরা অপশন হতে পারে এই Tata Nano EV। তা না হলে রতন টাটার মতো মানুষ মুম্বইয়ের রাজপথে এই গাড়ি নিয়ে ঘুরে বেড়ান! যদিও বেশ কিছু মাস ধরে জল্পনা চলছে যে, ইলেকট্রিক অবতারে ভারতে শীঘ্রই Tata Nano লঞ্চ করা হবে। কিন্তু সেই শীঘ্রই যে আসলে কতটা শীঘ্র, তা সময় ছাড়া আর কারও জানা নেই।