Ola S1 Pro-র থেকে অনেক কম দাম এই ই-স্কুটারের, এক চার্জে দৌড়বে 110 কিলোমিটার

RunR Mobility তাদের নতুন বিদ্যুচ্চালিত স্কুটার লঞ্চ করেছে। সংস্থার সেই লেটেস্ট ই-স্কুটারের নাম HS EV, যার দাম 1.25 লাখ টাকা থেকে 1.30 লাখ টাকার মধ্যে। এই দাম যদিও অনরোড নয়, এক্স-শোরুমের এবং ভর্তুকি দেওয়ার আগের দাম। অর্থাৎ বিভিন্ন রাজ্যে ভর্তুকির পরে এই স্কুটারের দাম আরও কম হবে।

Ola S1 Pro-র থেকে অনেক কম দাম এই ই-স্কুটারের, এক চার্জে দৌড়বে 110 কিলোমিটার
এসে গেল বাজার কাঁপানো ইলেকট্রিক স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2023 | 12:04 PM

Latest Electric Scooter: ইলেকট্রিক টু-হুইলার প্রস্তুতকারক RunR Mobility তাদের নতুন বিদ্যুচ্চালিত স্কুটার লঞ্চ করেছে। সংস্থার সেই লেটেস্ট ই-স্কুটারের নাম HS EV, যার দাম 1.25 লাখ টাকা থেকে 1.30 লাখ টাকার মধ্যে। এই দাম যদিও অনরোড নয়, এক্স-শোরুমের এবং ভর্তুকি দেওয়ার আগের দাম। অর্থাৎ বিভিন্ন রাজ্যে ভর্তুকির পরে এই স্কুটারের দাম আরও কম হবে। মোট পাঁচটি কালার ভ্যারিয়েন্টে এই বৈদ্যুতিক স্কুটারটি নিয়ে আসা হয়েছে- সাদা, কালো, ধূসর, লাল এবং সবুজ। HS EV-তে যে ব্যাটারি দেওয়া হয়েছে, তা এই মুহূর্তের বেশিরভাগ ইলেকট্রিক স্কুটারে নেই।

RunR Mobility এই ইলেকট্রিক স্কুটারে একটি 60V 40AH লিথিয়াম আয়ন লিক্যুইড কুলড ওয়্যার বাউন্ডেড ব্যাটারি ব্যবহার করছে। ব্যাটারি ম্যানেজমেন্ট সিস্টেম বা BMSটি আর্টক্যান ভিত্তিক। সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, এক চার্জে এই ই-স্কুটার 110 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে। এছাড়া HS EV বিদ্যুচ্চালিত স্কুটারের সর্বাধিক স্পিড 70 Kmph। এতে একটি 1.5 kW BLDC মোটর ব্যবহার করা হয়েছে।

সবথেকে বড় কথা হল, স্কুটারটি দেখতে খুবই সুন্দর। নিও-রেট্রো ডিজ়াইন দেওয়া হয়েছে। স্কুটারের হেডল্যাম্পে রয়েছে ছোট্ট টিউবের মতো লাইটনিং এলিমেন্ট এবং LED টেইল ল্যাম্প। HS EV-র টার্ন ইন্ডিকেটরগুলি দেওয়া হয়েছে ফ্রন্ট অ্যাপ্রনে। সিটটি ফ্ল্যাট ডিজ়াইনের, পিছনে রয়েছে খুব সাধারণ একটি গ্র্যাব রেল। এছাড়াও স্কুটারটি অ্যালয় হুইল অফার করছে।

ফিচার্সের দিক থেকে RunR Mobility-র লেটেস্ট ইলেকট্রিক স্কুটারটিতে ডিজিটাল স্ক্রিন রয়েছে, যা চালককে একাধিক জরুরি তথ্য দেখাবে। অ্যান্টি-থেফট লোকেটর থেকে শুরু করে ওভার দ্য এয়ার বা OTA আপডেটের মাধ্যমে রিমোট ফ্লিট ম্যানেজমেন্টের মতো চমৎকার ফিচার্সও রয়েছে এই স্কুটারে।

নতুন স্কুটার লঞ্চ করে RunR Mobility-র প্রতিষ্ঠাতা মিস্টার সেতুল শাহ বলছেন, “আমরা এই অভিনব এবং টেকসই ইলেকট্রিক স্কুটারটি লঞ্চ করতে পেরে খুবই গর্বিত। এর দাম যেমন কম, তেমনই আবার খুবই কম খরচে মানুষকে এক জায়গা থেকে অন্য জায়গায় পৌঁছে দেবে।”