Suzuki Avenis Standard Edition: সুজ়ুকি অ্যাভেনিস স্কুটারের স্ট্যান্ডার্ড এডিশন লঞ্চ হল ভারতে, ১২৫সিসির ইঞ্জিন, দাম ৮৬,৫০০ টাকা

New Scooter In India: ভারতে হাজির হল সুজ়ুকি অ্যাভেনিস স্কুটারের স্ট্যান্ডার্ড এডিশন। এই লেটেস্ট স্কুটারের দাম ও ফিচার্স সম্পর্কে জেনে নিন।

Suzuki Avenis Standard Edition: সুজ়ুকি অ্যাভেনিস স্কুটারের স্ট্যান্ডার্ড এডিশন লঞ্চ হল ভারতে, ১২৫সিসির ইঞ্জিন, দাম ৮৬,৫০০ টাকা
সুজ়ুকি অ্যাভেনিস স্ট্যান্ডার্ড এডিশন।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 03, 2022 | 7:57 AM

সুজ়ুকি অ্যাভেনিস (Suzuki Avenis) স্কুটারটি (Scooter) দেশে বেশ জনপ্রিয় হয়েছে। এবার সেই জনপ্রিয় স্কুটারের একটি নতুন মডেল লঞ্চ হল ভারতে। শুক্রবারই নিয়ে আসা হয়েছে সেই লেটেস্ট সুজ়ুকি অ্যাভেনিস স্ট্যান্ডার্ড এডিশন (Suzuki Avenis Standard Edition)। সুজ়ুকি মোটরসাইকেলের এই নতুন স্কুটারটি লঞ্চ করা হয়েছে ৮৬,৫০০ টাকা দামে। আনন্দের খবরটি হল, এই দাম আগের মডেলের থেকে ২০০ টাকা কম। এই দাম ধার্য করা হয়েছে এক্স-শোরুম প্রাইস হিসেবে। প্রসঙ্গত, এর আগেও সুজ়ুকি মোটরসাইকেল ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড এই অ্যাভেনিস স্কুটারের আরও দুটি মডেল নিয়ে এসেছিল ভারতে। আর সেই মডেল দুটি হল সুজ়ুকি অ্যাভেনিস রাইড কানেক্ট এডিশন এবং রেস এডিশন। কেমন দেখতে হয়েছে নতুন স্কুটারটি, কালার ভ্যারিয়েন্ট কী কী থাকছে, ফিচার্স বা স্পেসিফিকেশনস কেমন, এমনই যাবতীয় সব তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

ডিজ়াইন

আগের মডেলগুলির মতোই লেটেস্ট সুজ়ুকি অ্যাভেনিস স্কুটারে স্পোর্টি ডিজ়াইন দেওয়া হয়েছে। যাবতীয় ডিটেল যেমন, মোটরসাইকেল-ইনসপায়ার্ড স্প্লিট গ্র্যাব রেল, স্পোর্টি মাফলার কভার, অ্যালয় হুইলস, ফ্লোরবোর্ডে গ্রাফিক্স ও তার সঙ্গো বোল্ড অক্ষরে সুজ়ুকি ব্র্যান্ডিং – এই সব কিছু মিলিয়েই স্কুটারটি চালককে একটা স্পোর্টি ফিল দিতে পারবে। সেই সঙ্গেই আবার গ্রাহকদের জন্য সেরা অপশন হিসেবেও হাজির হবে।

কালার ভ্যারিয়েন্ট

লেটেস্ট সুজ়ুকি অ্যাভেনিস স্ট্যান্ডার্ড এডিশন স্কুটারের গুচ্ছের কালার মডেল রয়েছে। সেগুলি হল, মেটালিক ম্যাটে ফিবরয়েন গ্রে, মেটালিক লাশ গ্রিন, পার্ল ব্লেজ অরেঞ্জ, গ্লাস স্পার্কল ব্ল্যাক, মেটালিক ম্যাটে ব্ল্যাক, গ্লাস স্পার্কল ব্ল্যাক, পার্ল মিরাজ হোয়াইট এবং মেটালিক ম্যাটে ফিবরইন গ্রে।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

এই নতুন সুজ়ুকি অ্যাভেনিস স্কুটারটিতে একটি ১২৫সিসি ইঞ্জিন দেওয়া হয়েছে। তার সঙ্গে রয়েছে এফআই প্রযুক্তি এবং ১০৬ কেজির বডি। গাড়িটির ১২৫সিসি ইঞ্জিন ৮.৭ পিএস পাওয়ার দিতে সক্ষম ৬৭৫০আরপিএমে এবং ৫৫০০ আরপিএমে ১০এনএম টর্কও দিতে প্রস্তুত।

রাইডারের সুবিধার কথা বিচার করে অ্যাভেনিস স্ট্যান্ডার্ড এডিশনে ইক্যুইপ করা রয়েছে একটি এক্সটার্নাল হিঞ্জ টাইম ফুয়েল ক্যাপ, যাতে আন্ডার সিট স্পেসে ফুয়েলিং-সহ অন্যান্য ফিচার্স থাকে। মোটরসাইকেলের মতো রিয়ার ইন্ডিকেটরস, বডি মাউন্টস, একটি এলইডি হেডল্যাম্প এবং একটি এলইডি টেলল্যাম্প রয়েছে স্কুটারটির।

সংস্থার তরফে বলা হচ্ছে…

সুজ়ুকি মোটরসাইকেল ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সতোশি উচিদা বলছেন, “ভারতীয় বাজারে সুজ়ুকি অ্যাভেনিস যে প্রতিক্রিয়া পেয়েছে, তার জন্য আমরা আমাদের গ্রাহকদের কাছে কৃতজ্ঞ। বিশ্বস্ত ইঞ্জিন এবং উন্নত স্পোর্টি ডিজাইন-সহ একটি পণ্য, বাজারকে ব্যাহত করার ক্ষমতা রাখে এই চিন্তাভাবনার সঙ্গেই স্কুটারটি চালু করা হয়েছিল।”

আরও যোগ করে তিনি বললেন, “অ্যাভেনিস ভারতে নিয়ে আসার পর থেকেই গ্রাহকদের কাছে আমরা অসাধারণ প্রতিক্রিয়া পেয়েছি। অ্যাভেনিস স্কুটারটি আজ প্রায় ভারতের প্রতিটা ঘরে পৌঁছে গিয়েছে। নতুন স্ট্যান্ডার্ড এডিশনটি কম বয়সীদের মনপসন্দ হবে বলেই আমাদের ধারণা।”

আরও পড়ুন: ফের কাঠগড়ায় ওলা এস১ প্রো ইলেকট্রিক স্কুটার, না চালালেও রিভার্স মোডে হাই-স্পিডে ঘুরছে গাড়ির চাকা!

আরও পড়ুন: বারবার ইলেকট্রিক স্কুটারে আগুন ধরছে কেন? ফরেন্সিক তদন্তের নির্দেশ দিল কেন্দ্র, ভুলচুক বেরোলে কঠোর শাস্তি

আরও পড়ুন: ১০ হাজার টাকায় বুকিং শুরু সবথেকে সস্তার ইলেকট্রিক গাড়ির, মারুতি অল্টো-র থেকেও কম দাম, ফিচার্স দেখে নিন