Tata Altroz CNG: লঞ্চ হল দেশের প্রথম ডুয়াল সিএনজি সিলিন্ডার গাড়ি, দেখুন দাম আর ফিচার

Tata Altroz CNG: গাড়ির সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল সিএনজির ডাবল সিলিন্ডার থাকার পরও বুটের জায়গা শেষ হয় না। এ ছাড়া এতে সিঙ্গেল অ্যাডভান্স ইসিইউ দেওয়া হয়েছে। এই গাড়িটি সরাসরি সিএনজিতে চালু করা যায়।

Tata Altroz CNG: লঞ্চ হল দেশের প্রথম ডুয়াল সিএনজি সিলিন্ডার গাড়ি, দেখুন দাম আর ফিচার
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2023 | 7:50 PM

Tata Altroz CNG Price: ভারতীয় বাজারে সিএনজি সিলিন্ডার গাড়ির জনপ্রিয়তা রয়েছে। তবে এখনও সব কোম্পানি সেই তালিকায় নিজেদের নাম যুক্ত করেনি। দেশের শীর্ষস্থানীয় গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টাটা মোটরস ভারতের বাজারে প্রথম ডুয়াল সিএনজি সিলিন্ডার গাড়ি অল্টোজ লঞ্চ করেছে। গাড়িটি এমনিতেই মানুষের কাছে বিরাট পরিচিত। তারই CNG ভার্সন বাজারে আনলো কোম্পানিটি। চলুন দেখে নেওয়া যাক গাড়িটির ফিচার, ইঞ্জিনের ক্ষমতা, দাম। এটি দেশের প্রথম ডাবল সিএনজি সিলিন্ডার গাড়ি। যা চালু করেছে টাটা মোটরস। একটি প্রিমিয়াম হ্যাচব্যাক হিসাবে কোম্পানির অফার করা Altroz, একটি ডুয়াল সিএনজি সিলিন্ডার সহ চালু করা হয়েছে।

গাড়ির সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল সিএনজির ডাবল সিলিন্ডার থাকার পরও বুটের জায়গা শেষ হয় না। এ ছাড়া এতে সিঙ্গেল অ্যাডভান্স ইসিইউ দেওয়া হয়েছে। এই গাড়িটি সরাসরি সিএনজিতে চালু করা যায়। এই গাড়িতে ভয়েস অ্যাসিস্ট সানরুফ , এয়ার পিউরিফায়ার , ওয়্যারলেস চার্জার , 17.78 সেন্টিমিটার টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম , অটো হেডল্যাম্প , আইআরএ কানেক্টেড কার টেকনোলজি , প্রিমিয়াম লেদারেট সিট , ডুয়াল টোন অ্যালয় হুইল , রিয়ার এসি ভেন্ট , রিয়ার সিট আর্মরেস্টেবলের মতো আরও অনেক ফিচার রয়েছে।

টাটার ডুয়াল সিএনজি সিলিন্ডার হ্যাচব্যাক কার Ultros-এ দেওয়া হয়েছে 1.2 লিটার রেভোট্রন ইঞ্জিন। এটি অ্যাডভান্সড আই সিএনজি প্রযুক্তির সাথে চালু করা হয়েছে। গাড়িটি 1.2 লিটার ইঞ্জিন থেকে CNG মোডে 73.5 PS পাওয়ার সহ 103 নিউটন মিটার টর্ক উৎপন্ন করে।

Altroz ​​হল একটি প্রিমিয়াম হ্যাচব্যাক গাড়ি যা টাটার তরফে বাজারে আনা হয়েছে। এতে নিরাপত্তার জন্য ডুয়াল এয়ারব্যাগ , ABS , EBD , ব্রেক ওয়ে কন্ট্রোল , কর্নার স্টেবিলিটি কন্ট্রোলের মতো নিরাপত্তা ফিচারও পাওয়া যায়। এছাড়াও সিএনজি ভর্তি করার সময় সুরক্ষার জন্য এটিতে একটি মাইক্রো সুইচ রয়েছে। গাড়িতে সিএনজি ভর্তি হয়ে গেলে, জ্বালানির ঢাকনা খোলার পর গাড়ি চালু করা যায় না। Altroz ​​CNG-এ মোট ছয়টি ভ্যারিয়েন্ট রয়েছে। এর মধ্যে রয়েছে XE , XM Plus , XM Plus S , XZ , XZ Plus S , XZ Plus O S ভ্যারিয়েন্ট। তাদের দাম 7.55 লক্ষ টাকা থেকে শুরু হয় এবং এর শীর্ষ ভ্যারিয়েন্টের এক্স-শোরুম মূল্য 10.55 লক্ষ টাকা।