Tata Altroz DCA Launched In India: এসে গেল টাটা অলট্রোজ় ডিসিএ, দুরন্ত ফিচার্স ও চোখধাঁধানো লুকের গাড়িটির দাম ৮.১০ লাখ টাকা

Tata Motors New Car With Dual Clutch Automatic: আকর্ষণীয় লুকে আত্মপ্রকাশ হল টাটা অলট্রোজ় ডিসিএ গাড়ির। ৮.১০ লাখ টাকা থেকে এই গাড়ির দাম শুরু হচ্ছে। সমগ্র ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন।

Tata Altroz DCA Launched In India: এসে গেল টাটা অলট্রোজ় ডিসিএ, দুরন্ত ফিচার্স ও চোখধাঁধানো লুকের গাড়িটির দাম ৮.১০ লাখ টাকা
ঝাঁ চকচকে টাটা অলট্রোজ় ডিসিএ।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2022 | 8:20 AM

ফের ভারতে একটি নতুন গাড়ি নিয়ে হাজির হল টাটা মোটরস (Tata Motors)। আর সেই লেটেস্ট মডেলটি হল বহু প্রতীক্ষিত টাটা অলট্রোজ় ডিসিএ (Tata Altroz DCA) বা ডুয়াল ক্লাচ অটোমেটিক (Dual Clutch Automatic)। ভারতের মার্কেটে এই গাড়িটি লঞ্চ করা হয়েছে ৮.১০ লাখ টাকা (এক্স-শোরুম) দামে। ২ মার্চ থেকেই ভারতে এই গাড়িটির বুকিং আরম্ভ হয়েছে। মাত্র ২১,০০০ টাকা খরচ করলেই আপনি বুক করতে পারবেন একটি টাটা অলট্রোজ় ডিসিএ। মোট সাতটি ভ্যারিয়েন্টে দেশের মার্কেটে আত্মপ্রকাশ করেছে এই লেটেস্ট টাটা গাড়িটি, যার মধ্যে রয়েছে দুটি ব্ল্যাক এডিশনও। টাটা অলট্রোজ়-এর টপ-স্পেসিফিকেশনস মডেলের দাম ভারতে ৯.৯০ লাখ টাকা (এক্স-শোরুম)।

Tata Altroz DCA Price Of All Variants

টাটা অলট্রোজ় ডিসিএ সব ভ্যারিয়েন্টের দাম।

এই নতুন টাটা অলট্রোজ় ডিসিএ গাড়িটির সঙ্গেই একটি ব্র্যান্ড নিউ কালার ভ্যারিয়েন্টের সঙ্গে ভারতবাসীর পরিচয় করিয়েছে দেশি এই অটোমেকার। সেটি হল, নতুন অপেরা ব্লু কালার। সেই অপেরা ব্লু রঙের টাটা অলট্রোজ় ডিসিএ গাড়ির তিনটি ভ্যারিয়েন্ট রয়েছে – এক্সটি, এক্সজ়েড এবং এক্সজ়েড প্লাস। এই অপেরা ব্লু কালা ভ্যারিয়েন্টটি ছাড়াও ডাউনটাউন রেড, আরকেড গ্রে, অ্যাভিনিউ হোয়াইট এবং হার্বার ব্লু – এই তিনটি কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ হয়েছে টাটা অলট্রোজ় ডিসিএ গাড়িটি।

এই ডুয়াল ক্লাচ ট্রান্সমিশন ১.২ লিটার রেভোট্রন পেট্রল ইঞ্জিনের সঙ্গে মিলিত হবে যা ৮৬ পিএস শক্তি এবং ১১৩এনএম টার্ক তৈরি করতে সক্ষম। টাটা অলট্রোজ় ডিসিএ গাড়িটিতে রয়েছে একাধিক প্রিমিয়াম ফিচার্স যেমন, লেদারেট সিট, হারমান-এর ৭ ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট, রিয়ার এসি ভেন্ট, ক্রুজ় কন্ট্রোল, অটো হেডল্যাম্প, আইআরএ কানেক্টেড কার টেকনোলজি-সহ আরও একাধিক।

২০২০ সালের জানুয়ারি মাসে অলট্রোজ় গাড়িটির সঙ্গে প্রথম বার ভারতবাসীর পরিচয় করিয়েছিল টাটা মোটরস। সেই সময়কার মডেলটগুলিতে দেওয়া হয়েছিল ৫ স্পিডের ম্যানুয়াল ট্রান্সমিশন। পরবর্তীতে এই পোর্টফোলিওরই একটি আইটার্বো ভ্যারিয়েন্ট লঞ্চ করা হয়। এবার টাটা অলট্রোজ় গাড়ি লঞ্চ হল ডিসিএ প্রযুক্তি সহযোগে। এদিকে আবার জল্পনা চলছে যে, শীঘ্রই টাটা মোটরস এই অলট্রোজ় গাড়ির একটি ইলেকট্রিক ভ্যারিয়েন্টও নিয়ে আসতে পারে।

গাড়িটি লঞ্চ করতে গিয়ে টাটা মোটরস প্যাসেঞ্জার ভেহিকলস লিমিটেডের সেলস, মার্কেটিং ও কাস্টমার কেয়ার ডিপার্টমেন্টের ভাইস প্রেসিডেন্ট রঞ্জন আম্বা বলছেন, “1.25 লক্ষেরও বেশি খুশি গ্রাহকদের সঙ্গে নিয়ে টাটা অলট্রোজ় গ্রাহকদের কাছ থেকে একটি অপ্রতিরোধ্য প্রতিক্রিয়ার সাক্ষী হয়েছে এবং সেগমেন্টে নির্দিষ্ট মানদণ্ড স্থাপন করতেও সক্ষম হয়েছে। অলট্রোজ় ডিসিএ-র সংযোজন আমাদের পণ্যের পোর্টফোলিওকে শক্তিশালী করবে, আমাদের বাজারের অংশীদারিত্ব প্রসারিত করতে সাহায্য করবে এবং স্বয়ংক্রিয় ক্ষেত্রে একটি ‘গোল্ড স্ট্যান্ডার্ড’ সেট করতে আমাদের সাফল্যের গল্পকে আরও এগিয়ে নিয়ে যাবে।”

আরও পড়ুন: ৬০ সেকেন্ডরও কম সময়ে কী ভাবে রয়্যাল এনফিল্ড চুরি করে, পুলিশকে দেখাল চোর, সতর্ক থাকতে আপনি কী করবেন?

আরও পড়ুন: আগামী ৫ বছরে ১০টি ইলেকট্রিক গাড়ি নিয়ে আসছে টাটা মোটরস, থাকবে কম দামি, প্রিমিয়াম, এসইউভি সব মডেল

আরও পড়ুন: এই ইলেকট্রিক স্কুটার চালাতে লাগবে না ড্রাইভিং লাইসেন্স! দাম মাত্র ৬৪ হাজার টাকা