Tata Altroz XT Dark Edition: টাটা অলট্রোজ় এক্সটি-র চমৎকার ডার্ক এডিশন লঞ্চ হল, বেশ কিছু নতুন ফিচার্স, দাম সামান্য বেশি

Tata Altroz XT Dark Edition Price In India: আগের স্ট্যান্ডার্ড এক্সটি পেট্রল মডেলের তুলনায় টাটা অলট্রোজ় এক্সটি ডার্ক পেট্রল মডেলটি ক্রয় করতে কাস্টমারদের এবার থেকে ৪৬,০০০ টাকা অতিরিক্ত খরচ করতে হবে।

Tata Altroz XT Dark Edition: টাটা অলট্রোজ় এক্সটি-র চমৎকার ডার্ক এডিশন লঞ্চ হল, বেশ কিছু নতুন ফিচার্স, দাম সামান্য বেশি
অলট্রোজ় এক্সটি ডার্ক এডিশন।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2022 | 2:15 PM

দু’বছর আগে টাটা অলট্রোজ় (Tata Altroz) গাড়িটি লঞ্চ হয়েছিল। জনপ্রিয় এই গাড়িটির দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন করছে টাটা মোটরস। আর সেই উপলক্ষ্যেই টাটা অলট্রোজ়-এর একটি নতুন কালার মডেল নিয়ে এল এই গাড়ি প্রস্তুতকারী সংস্থাটি। এই প্রিমিয়াম হ্যাচব্যাকের নতুন মডেলটির নাম টাটা অলট্রোজ় এক্সটি ডার্ক এডিশন (Tata Altroz XT Dark Edition), যার দাম ৭.৯৬ লাখ টাকা (ইন্ট্রোডাক্টারি প্রাইস, এক্স-শোরুম, দিল্লি)। এই নতুন ভ্যারিয়েন্টটি মিড-লেভেল এক্সটি ট্রিমের উপরে ভিত্তি করে তৈরি করা হয়েছে। এছাড়াও এই নতুন ভ্যারিয়েন্টের পাশাপাশি টাটা মোটরস তার টপ-স্পেসিফিকেশনসের টাটা অলট্রোজ় ডার্ক এক্সজ়েডপ্লাস (Tata Altroz Dark XZ+) ট্রিম লেভেলেও নতুন ইঞ্জিন অপশন যোগ করেছে অতিরিক্ত ফিচার্সের মধ্যে। এই নতুন ভার্সনগুলির স্পেসিফিকেশনস সম্পর্কে জেনে নেওয়া যাক, কতটা কী কী পরিবর্তন হয়েছে, দেখে নেওয়া যাক সেই বিষয়গুলিও।

আগের স্ট্যান্ডার্ড এক্সটি পেট্রল মডেলের তুলনায় টাটা অলট্রোজ় এক্সটি ডার্ক পেট্রল মডেলটি ক্রয় করতে কাস্টমারদের এবার থেকে ৪৬,০০০ টাকা অতিরিক্ত খরচ করতে হবে। এই লেটেস্ট মডেলে দেওয়া হয়েছে কসমো ডার্ক কালার অপশন, হাইপারস্টাইল হুইলস, ডার্ক ব্যাজিং, ইন্টিরিয়ার কালার থিম সম্পূর্ণ কালো, লেদারেট সিটস, হাইট অ্যাডজাস্টেবল ড্রাইভারের সিট, স্টিয়ারিং হইল ও গিয়ার লেদারে র‌্যাপ করা এবং রিয়ার হেডসেট।

এই নতুন অলট্রোজ় এক্সটি ডার্ক এডিশন ব্যবহার করতে কাস্টমারের কাছে দুটি ইঞ্জিন অপশন থাকছে। তার একটি হল ১.২ লিটার ন্যাচেরালি অ্যাসপিরেটেড পেট্রল ইঞ্জিন এবং অপরটি হল ১.২ লিটার টার্বোচার্জড পেট্রল ইঞ্জিন। এই ভ্যারিয়েন্টের দুটি ইঞ্জিন অপশনের ক্ষেত্রেই কেবলমাত্র একটি ফাইভ-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স দেওয়া হচ্ছে।

এদিকে আবার অলট্রোজ় এক্সজ়েডপ্লাস ডার্ক এডিশনে এতদিন কাস্টমাররা যে ইঞ্জিনের খোঁজ করছিলেন, তাই এবার উপলব্ধ হয়েছে। এই লেটেস্ট মডেলটি এবার থেকে ১.৫ লিটার ডিজ়েল ইঞ্জিনের কম্বিনেশনে পাওয়া যাবে। যদিও টাটা মোটরস-এর তরফ থেকে এই মডেলের দাম সম্পর্কে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। তবে এই নির্দিষ্ট অলট্রোজ় ভ্যারিয়েন্টের জন্য কিছু বিশেষ ফিচার্স যোগ করেছে টাটা মোটরস। তার মধ্যে উল্লেখযোগ্য হল, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম এবং ব্রেক সোয়ে কন্ট্রোল।

আরও পড়ুন: নতুন রূপে আসছে মারুতি সুজুকির ব্যালেনো, কী কী রঙে লঞ্চ হবে এই গাড়ি? ক’টা ভ্যারিয়েন্টই বা থাকছে… জেনে নিন

আরও পড়ুন: নিক্সন, টিয়াগো, সাফারি-সহ টাটার এই ৬ গাড়িতে ৬০,০০০ টাকা পর্যন্ত ছাড়

আরও পড়ুন: ৩৫,৫৯৬ টাকা পর্যন্ত ছাড়ে হন্ডা সিটি, জ্যাজ়, অ্যামেজ়, পুরো ফেব্রুয়ারি মাসেই থাকছে আকর্ষণীয় এই অফার