Tata Nexon Facelift: দেশের প্রথম গাড়ি, যার স্টিয়ারিং হুইলে থাকছে ডিজিটাল ডিসপ্লে, প্রকাশ্যে Nexon Facelift-এর নতুন ছবি

Display On Steering Wheel: Tata Nexon তার Facelift ভার্সনটি খুব শীঘ্রই নিয়ে আসছে। আর সেই গাড়িতেই থাকছে একটি ডিজিটাল ডিসপ্লে। ভারতে এই প্রথম গাড়ির স্টিয়ারিং হুইলে ডিজিটাল ডিসপ্লে দেওয়া হচ্ছে। এর ব্যাপারে বিস্তারিত তথ্য জেনে নিন।

Tata Nexon Facelift: দেশের প্রথম গাড়ি, যার স্টিয়ারিং হুইলে থাকছে ডিজিটাল ডিসপ্লে, প্রকাশ্যে Nexon Facelift-এর নতুন ছবি
এই প্রথম দেশের কোনও গাড়ির স্টিয়ারিং হুইলে ডিজিটাল ডিসপ্লে।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 2:41 PM

Tata Nexon বাজারে তার ফেসলিফ্ট ভার্সনটি নিয়ে আসতে চলেছে। বিগত বেশ কিছু মাস ধরেই তা নিয়ে জল্পনা চলছে। খুব শীঘ্রই সেই গাড়িটি দেশে হাজির হবে বলে মনে করা হচ্ছে। আর সেই Tata Nexon Facelift এই থাকছে এমন একটা ফিচার, যা এখনও পর্যন্ত ভারতের কোনও গাড়িতে নেই। দেশের সর্বাধিক বিক্রিত এই SUV গাড়ির একটি নতুন প্রোটোটাইপ বাজারে এসেছে। সেখানেই দেখা গিয়েছে, গাড়িটির স্টিয়ারিং হুইলে থাকছে একটি ডিজিটাল ডিসপ্লে। সেই প্রোটোটাইপের ছবি রীতিমতো ভাইরাল হয়েছে।

চলতি বছরের মার্চে প্রথম বার জানা গিয়েছিল, Tata Nexon Facelift নিয়ে জোরকদমে কাজ চলেছে। তার কিছু স্পাই ছবিও প্রকাশ্যে এসেছিল। সেগুলির একটিও অনলাইনে ছড়িয়ে পড়তে সময় নেয়নি। ঠিক সেই ভাবেই গাড়িটির স্টিয়ারিং হুইলের ছবিও অনলাইনে ব্যাপক ভাবেই ছড়িয়ে পড়েছে। Tata Motors তার Curvv কনসেপ্ট গাড়িতে যেরকম স্টিয়ারিং হুইল দেখিয়েছিল, সেরকমটাই দেওয়া হচ্ছে Tata Nexon-এর ফেসলিফ্ট ভ্যারিয়েন্টে।

Tata Nexon Facelift

ছবিতে দেখা গিয়েছে, টু-স্পোক স্টিয়ারিং হুইলটির উভয় প্রান্তেই ব্যাকলিট কন্ট্রোল প্যানেল দেওয়া হয়েছে। সেখানে একাধিক কার্যকারিতার জন্য বেশ কিছু বাটনও দেওয়া হয়েছে। তাদের ঠিক মাঝখানেই রয়েছে একটা আয়তাকার স্ক্রিন। যে ছবিটি অনলাইনে ভাইরাল হয়েছে, তাতে ওই ডিসপ্লের ভিতর Tata লোগোটিকে জ্বলতেও দেখা গিয়েছে। তবে সেখানে যে শুধু আলোই জ্বলবে এমনটা নয়। প্যানেলে যে পরিমাণ খালি জায়গা রয়েছে, সেখানে চালককে আরও একাধিক তথ্য প্রদর্শনের জন্য গ্রাফিক্সকে আরও ভাল ভাবে সংহত করা হতে পারে। যদিও এই লেআউটটি এই সেগমেন্টের জন্য এক্কেবারে নতুন। Nexon-এর ইলেকট্রিক ভার্সন এবং Harrier ও Safari-র মতো গাড়িতেও এই ভাবে ডিজিটাল ডিসপ্লে দেওয়া হতে পারে।

ডিজ়াইন অনুযায়ী, ভার্টিক্যাল যে সম্প্রসারণ দেওয়া হচ্ছে তা সম্ভবত হর্ন অ্যাকচুয়েশনের জন্য। সামগ্রিক ভাবে ডিজ়াইনটি বর্তমানের স্টিয়ারিং হুইলের মতো সেভাবে মোটা এবং বিশৃঙ্খল নয় বলে নান্দনিক ভাবেও তা অনেক চটকদার দেখাচ্ছে। স্টিয়ারিং হুইলের নিচের দিকে কিছুটা নীলচে বর্ণের একটি ফ্ল্যাট সাইড থাকছে, যা ওই একই রকম রঙিন সিটের গৃহসজ্জার সামগ্রীর সঙ্গে মিলে যায়।

Nexon Facelift Steering Wheel

Tata Nexon Facelift ভার্সনে ডিজ়াইনের দিক থেকে বেশ কিছু পরিবর্তন করা হচ্ছে। 2024 সালের মাঝামাঝি সময় গাড়িটির ভারতের বাজারে আসার কথা। কিছু কিছু রিপোর্ট থেকে আবার জানা গিয়েছিল, টাটা নেক্সন ফেসলিফ্ট ভারতে আসতে পারে 2023 সালের শেষ দিকে। একাধিক সূত্র থেকে জানা গিয়েছে, গাড়িটির আউটগোয়িং মডেলের দাম হবে 7.8 লাখ টাকা (এক্স-শোরুম)। Kia Sonet থেকে শুরু করে Hyundai Venue, Maruti Suzuki Brezza, Maruti Fronx, Mahindra XUV300 এবং Nissan Magnite-এর মতো একাধিক গাড়ির সঙ্গে টক্কর দেবে এই Tata Nexon Facelift।