Tata Punch: একনজরে দেখে নেওয়া যাক টাটা মোটরসের এই মাইক্রো এসইউভি সম্পর্কে এখনও পর্যন্ত কী কী জানা গিয়েছে

টাটা পাঞ্চ গাড়ি হল টাটা মোটরসের তৃতীয় মডেল যা ৫ স্টার সেফটি রেটিং পেয়েছে। Global NCAP- এর তরফে অ্যাডাল্ট প্রোটেকশনের জন্য এই ৫ স্টার সেফটি রেটিং দেওয়া হয়েছে।

Tata Punch: একনজরে দেখে নেওয়া যাক টাটা মোটরসের এই মাইক্রো এসইউভি সম্পর্কে এখনও পর্যন্ত কী কী জানা গিয়েছে
টাটা মোটরসের নতুন মাইক্রো এসইউভি পাঞ্চ।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2021 | 3:14 PM

আগামী ১৮ অক্টোবর লঞ্চ হতে চলেছে টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি। ইতিমধ্যেই টাটা মোটরসের এই গাড়ির জন্য প্রি-বুকিং শুরু হয়ে গিয়েছে। ২১ হাজার টাকার বিনিময়ে এই গাড়ি প্রি-বুক করা যাচ্ছে। জানা গিয়েছে, ১৮ অক্টোবর লঞ্চের পর ২০ অক্টোবর থেকে এই গাড়ির বিক্রি শুরু হবে। ইতিমধ্যেই টাটা পাঞ্চ মাইক্রো এসইউভির বেশ কিছু ফিচার প্রকাশ্যে এসেছে। তবে এখনও এই গাড়ির দাম প্রকাশ করেননি টাটা মোটরস কর্তৃপক্ষ। চলুন দেখে নেওয়া যাক টাটা মোটরসের নতুন গাড়ি পাঞ্চ মাইক্রো এসইউভি আসলে কেমন হতে চলেছে।

১। টাটা পাঞ্চ গাড়ি হল টাটা মোটরসের তৃতীয় মডেল যা ৫ স্টার সেফটি রেটিং পেয়েছে। Global NCAP- এর তরফে অ্যাডাল্ট প্রোটেকশনের জন্য এই ৫ স্টার সেফটি রেটিং দেওয়া হয়েছে টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি গাড়িতে। জানা গিয়েছে, সম্প্রতি একটি ক্র্যাশ টেস্টে ১৭ পয়েন্টের মধ্যে অ্যাডাল্ট সেফটির জন্য ১৬.৪৫ স্কোর করেছে এই গাড়ি। আর চাইল্ড অক্যুপ্যান্ট সেফটির ক্ষেত্রে ৪৯ পয়েন্টের মধ্যে টাটা পাঞ্চ পেয়েছে ৪০.৮৯ পয়েন্ট। জানা গিয়েছে, টাটা পাঞ্চ ভারতের দ্বিতীয় গাড়ি যা চাইল্ড অক্যুপ্যান্ট সেফটি বা প্রোটেকশনের ক্ষেত্রে ৪ স্টার স্কোর করেছে।

২। টাটা পাঞ্চ টাটা মোটরসের প্রথম এসইউভি যেখানে রয়েছে ALFA-ARC (Agile Light Flexible Advanced Architecture)। এছাড়াও Impact 2.0 design language- এর ভিত্তিতে তৈরি হয়ে এই গাড়ি। মোট চারটি ভ্যারিয়েন্টে লঞ্চ হতে চলেছে টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি। সেগুলি হল- Pure, Adventure, Accomplished এবং Creative।

৩। টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি গাড়িতে থাকবে একটি ১.২ লিটারের একটি Revotron পেট্রোল ইঞ্জিন। এর সাহায্যে ৮৫ bhp এবং ১১৩ Nm শক্তি উৎপন্ন হবে। এই গাড়ির বিশেষ ইঞ্জিনে রয়েছে Dyna-Pro প্রযুক্তি। এই গাড়িতে রয়েছে দুটো মোড- সিটি এবং ইকো। সেই সঙ্গে রয়েছে একটি ‘traction pro’ ফিচার।

৪। এই গাড়ির ক্ষেত্রে থাকবে তিনটি একরঙ বা মোনো কালার এবং ছয়টি ডুয়াল টোন কালার অপশন। বিশেষজ্ঞদের অনেকেই বলছেন টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি Renault Kwid এবং Maruti Suzuki S-Press, এই দুই গাড়ির সঙ্গে আগামী দিনে জোরদার প্রতিযোগিতায় নামবে। তাঁদের আরও অনুমান সম্ভবত টাটা পাঞ্চ মাইক্রো এসইউভির দাম হতে চলেছে Tata Altroz গাড়ির মতো।

৫। টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি গাড়ির টপ ভ্যারিয়েন্টের মডেলে রয়েছে বিশেষ কয়েকটি ফিচার। এই তালিকায় রয়েছে অটোম্যাটিক ক্লাইমেট কন্ট্রোল, রেন সেনসিং ওয়াইপার, ৯০ ডিগ্রি ওপেনিং ডোর, একটি ৭ ইঞ্চির Harman ইনফোটেনমেন্ট সিস্টেম। এই ইনফোটেনমেন্ট সিস্টেমে রয়েছে অ্যাপেল কারপ্লে এবং অ্যানড্রয়েড অটো এবং অপশনাল টাটা iRA কানেক্টিভিটি।

আরও পড়ুন- Jimny SUV: নতুন গাড়ির টিজার প্রকাশ করল মারুতি সুজুকি, দেখুন ভিডিয়ো