Jimny SUV: নতুন গাড়ির টিজার প্রকাশ করল মারুতি সুজুকি, দেখুন ভিডিয়ো

মারুতি সুজুকির এই নতুন গাড়ির টিজারে টায়ারে off-road/desert trail লেখা দেখা গিয়েছে। এর থেকে বোঝা গিয়েছে যে, মারুতি সুজুকির এই গাড়ি Jimny SUV মডেলই হতে চলেছে।

Jimny SUV: নতুন গাড়ির টিজার প্রকাশ করল মারুতি সুজুকি, দেখুন ভিডিয়ো
Maruti Suzuki Jimmy SUV
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Oct 16, 2021 | 8:54 PM

মারুতি সুজুকি সম্প্রতি নতুন একটি গাড়ির টিজার প্রকাশ করেছে। নেক্সা সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে এই টিজার প্রকাশিত হয়েছে। মনে করা হচ্ছে, এই গাড়ি মারুতি সুজুকির বহু প্রতীক্ষিত Jimny SUV হতে চলেছে। মারুতি সুজুকির এই গাড়ি সম্পর্কে বিশেষ কোনও তথ্য এখনও প্রকাশ্যে আসেনি। তবে যেটুকু ফিচার প্রকাশ্য এসেছে সেগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

মারুতি সুজুকির এই নতুন গাড়ির টিজারে টায়ারে off-road/desert trail লেখা দেখা গিয়েছে। এর থেকে বোঝা গিয়েছে যে, মারুতি সুজুকির এই গাড়ি Jimny SUV মডেলই হতে চলেছে। অন্যদিকে দেখা গিয়েছে, হরিয়ানার মানেসর প্ল্যানে তিন দরজা ভার্সানের একটি এসইউভি তৈরি করছে। বিশ্বের গাড়ির বাজারে এই একই গাড়ি এক্সপোর্ট অর্থাৎ রপ্তানী করা হবে। তবে তিন দরজার Jimny SUV- র পরিবর্তে এবার ৫ দরজার Jimny SUV- র নতুন ভার্সান লঞ্চ করতে চলেছে মারুতি সুজুকি। এই গাড়িই আপাতত তৈরি হচ্ছে।

ভারতের গাড়ির বাজারে কিছুদিন আগে মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা সংস্থা তাদের নতুন জেনারেশন থর এসইউভি লঞ্চ করেছে। এর পরেই লঞ্চ হয়েছে নতুন জেনারেশনের গোর্খা মডেল। গাড়ি বিশেষজ্ঞরা মনে করছেন, Jimny SUV এই দুই গাড়ি, অর্থাৎ নতুন জেনারেশন থর এসইউভি এবং নতুন জেনারেশনের গোর্খা মডেলের সঙ্গে জোরদার পাল্লা দেবে এই গাড়ি। ২০২২ সালের মধ্যে ভারতে ৫ দরজার (5-door LWB version) মারুতি সুজুকি Jimny SUV- র বিক্রি শুরু হবে বলে মনে করা হচ্ছে। আগামী বছর অর্থাৎ ২০২২ সালে Auto Expo- তে এই গাড়ি প্রকাশ্যে আসবে বলে অনুমান করা হচ্ছে।

View this post on Instagram

A post shared by NEXA (@nexaexperience)

জানা গিয়েছে, ভারতের গাড়ির বাজারে একটি rebadged Gypsy ভার্সান হিসেবে লঞ্চ করতে চলেছে Jimny SUV। গাড়ির নেমপ্লেটে লেখা থাকবে Jimny। তবে ২০২২ সালে Jimny SUV- র লঞ্চ হবে বলে শোনা গেলেও কবে এই গাড়ি লঞ্চ হবে সেই ব্যাপারে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। আন্তর্জাতিক বাজারে Jimny SUV- র যে গাড়ি লঞ্চ হবে সেখানে ১.৪ লিটারের mild-hybrid টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন থাকতে পারে। আর India-spec Maruti Suzuki Jimny- তে থাকতে পারে একটি ১.৫ লিটারের K15B পেট্রোল ইঞ্জিন থাকতে পারে। এই একই ইঞ্জিন রয়েছে Vitara Brezza, Ciaz, Ertiga এবং XL6- গাড়িতে।

এই ইঞ্জিনের সাহায্যে ১০৩ bhp এবং ১৩৮ Nm শক্তি উৎপন্ন হবে। এই ইঞ্জিনের সঙ্গে রয়েছে একটি ৫ স্পিডের ম্যানুয়াল গিয়ারবক্স এবং ৪ স্পিড torque converter ট্রান্সমিশন।

আরও পড়ুন- Electric Bus Service: যাত্রীদের জন্য সুখবর! এই শহরে চালু হল ইন্টারসিটি ইলেকট্রিক বাস সার্ভিস

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla