TVS Creon ইলেকট্রিক স্কুটার ঝড় তুলতে আসছে ভারতে, দুর্দান্ত লুক, অনবদ্য ফিচার্স

TVS Creon ইলেকট্রিক স্কুটারটির দাম ভারতে 1,20,000 টাকা থেকে শুরু হতে পারে বলে জানা গিয়েছে। এই স্কুটারের সর্বাধিক স্পিড 90 Kmph এবং ব্যাটারি রেঞ্জ 100 km-র বেশি।

TVS Creon ইলেকট্রিক স্কুটার ঝড় তুলতে আসছে ভারতে, দুর্দান্ত লুক, অনবদ্য ফিচার্স
প্রিমিয়াম স্কুটার আনছে TVS।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2023 | 3:04 PM

TVS Motors এখন ভারতীয় পরিবারগুলির কাছে অত্যন্ত পরিচিত একটি নাম। সংস্থাটি বিগত কিছু বছরে উচ্চমানের পেট্রল স্কুটারের জন্য জনপ্রিয়তা লাভ করেছে। এবার ব্র্যান্ডটি ইলেকট্রিক স্কুটার সেগমেন্টে নিজেদের তুলে ধরতে চাইছে। TVS-এর ঝুলিতে ইতিমধ্যেই iQube নামক একটি ই-স্কুটার রয়েছে। এবার কোম্পানি একটি প্রিমিয়াম ইলেকট্রিক স্কুটার লঞ্চের পরিকল্পনা করছে, যার নাম Creon। 2023 সালেই লঞ্চ করা হবে TVS Creon নামক ইলেকট্রিক স্কুটারটি। ফিচার্স, স্পেসিফিকেশনস, দাম, ওয়ারান্টি— স্কুটারের এই সব বিষয়গুলি কেমন হতে চলেছে, তাই একবার দেখে নেওয়া যাক।

TVS Creon E-Scooter: কত দাম হতে পারে

TVS Creon ইলেকট্রিক স্কুটারটির দাম ভারতে 1,20,000 টাকা থেকে শুরু হতে পারে বলে জানা গিয়েছে। যদিও সংস্থার তরফে এ বিষয়ে নিশ্চিত ভাবে কিছু জানানো হয়নি। তবে অটোমোবাইল এক্সপার্ট এবং ট্রেন্ড অ্যানালিস্টরা মনে করছেন, স্কুটারের প্রাইস পয়েন্ট 1.2 লাখ টাকা হবে। 2023 সালের অক্টোবরে এই স্কুটার ভারতে লঞ্চ করা হতে পারে। আর একবার স্কুটারটি মার্কেটে এসে গেলে Ola S1 pro, Ather 450X, Vida V1, Okaya Faast ইত্যাদি একাধিক প্রিমিয়াম স্কুটারের সঙ্গে জোরদার টক্কর দেবে। এই স্কুটারের সর্বাধিক স্পিড 90 Kmph এবং ব্যাটারি রেঞ্জ 100 km-র বেশি। অর্থাৎ, একবার চার্জে এই ইলেকট্রিক স্কুটার 100 কিলোমিটারেরও বেশি দৌড়বে।

TVS Creon E-Scooter: ফিচার ও স্পেসিফিকেশন

লুক ও ডিজ়াইনের দিক থেকে এই স্কুটারটি আদ্যোপান্ত স্পোর্টি হতে চলেছে। Auto Expo 2018-তে স্কুটারটি প্রথম বার দেখানো হয়েছিল। স্লিক ফ্রেমের স্কুটারটিতে মাসকিউলার ফ্রন্ট ফেসিয়া, বড় ইনস্ট্রুমেন্ট প্যানেল, স্টেপ-আপ সিট ডিজ়াইন এবং ইন্টিগ্রেটেড গ্র্যাব রেইলস রয়েছে। TVS iQube-এর মতো এই স্কুটারেও Creon ইলেকট্রিক স্কুটারেও রিয়ার-ভিউ মিরর থাকবে বলে জানা গিয়েছে। তিনটি ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে এই স্কুটারে, যা সর্বাধিক 12kW পাওয়ার আউটপুট দিতে পারে। মাত্র 5.1 সেকেন্ডের মধ্যেই এই ই-স্কুটার 0-60kmph স্পিডে অ্যাক্সিলারেট করতে পারে। জল থেকে সুরক্ষার জন্য স্কুটারটি IP67 রেটিং প্রাপ্ত।

কানেক্টিভিটির জন্য TVS Creon ইলেকট্রিক স্কুটারটিতে iQube-এর মতোই TVS SmartXonnect অ্যাপ সাপোর্ট দেওয়া হবে। ক্র্যাশ অ্যালার্ট, জিও-ফেন্সিং অ্যালার্ট, নেভিগেশন অ্যালার্ট, লাস্ট-পার্কড লোকেশন, লাইভ ভেহিকল ট্র্যাকিং-সহ একাধিক গুরুত্বপূর্ণ ফিচার সাপোর্ট করবে। লিথিয়াম আয়ন ব্যাটারি রয়েছে এই স্কুটারে, যার পিক পাওয়ার ক্যাপাসিটি 16.31PS। অত্যন্ত শার্প ডিজ়াইন দেওয়া হয়েছে স্কুটারটিতে, যা অনেকাংশেই Italjet Dragster-এর সঙ্গে মিলে যায়। এটি 125cc সেগমেন্টে একটি অনন্য লুকের স্কুটার।

ব্লুটুথ এনাবলড এই ই-স্কুটারে একাধিক রাইডিং মোড থাকবে, চালকরা নিজেদের প্রয়োজনীয়তা অনুসারে সেই মোডগুলি পরিবর্তন করতে পারবেন। নিখুঁত ট্র্যাকিংয়ের জন্য GPS, অ্যান্টি-থেফট সহযোগে আরও একাধিক সেফটি ফিচার্স রয়েছে স্কুটারটিতে। বিল্ট-ইন সফটওয়্যার দেওয়া হবে এই ই-স্কুটারে, যা আপনার স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করবে।