বাংলাদেশে Metro Plus 110 লঞ্চ করল TVS, ভারতে জনপ্রিয় Star City Plus-এর মতোই লুক ও ফিচার

TVS Metro Plus 110 বাইকের দাম বাংলাদেশে 1.25 লাখ টাকা (এক্স-শোরুম), যা ভারতীয় মুদ্রায় প্রায় 1 লাখ টাকা। কী-কী ফিচার ও স্পেসিফিকেশন রয়েছে এই বাইকে, একনজরে দেখে নেওয়া যাক।

বাংলাদেশে Metro Plus 110 লঞ্চ করল TVS, ভারতে জনপ্রিয় Star City Plus-এর মতোই লুক ও ফিচার
এবার বাংলাদেশের বাজারেও ঝড় তুলতে হাজির TVS-এর নতুন বাইক।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2023 | 1:11 PM

TVS একটি নতুন বাইক লঞ্চ করল। লেটেস্ট বাইকটির নাম TVS Metro Plus 110। তবে, এই মডেলটি নিয়ে আসা হয়েছে বাংলাদেশের মার্কেটের জন্য। ভারতে TVS-এর যে Star City Plus বাইকটি রয়েছে, তারই রিব্যাজড্ ভার্সন হল এই Metro Plus 110, যা কেবল বাংলাদেশের মার্কেটের জন্যই নিয়ে এসেছে TVS Motor Company। বাইকটিতে রয়েছে LED হেডল্যাম্প, USB চার্জিং পোর্ট, ডুয়াল-টোন কালার্স-সহ আরও অনেক কিছু। TVS Metro Plus 110 বাইকের দাম বাংলাদেশে 1.25 লাখ টাকা (এক্স-শোরুম), যা ভারতীয় মুদ্রায় প্রায় 1 লাখ টাকা। কী-কী ফিচার ও স্পেসিফিকেশন রয়েছে এই বাইকে, একনজরে দেখে নেওয়া যাক।

TVS Metro Plus 110: ইঞ্জিন ও গিয়ারবক্স

পাওয়ারের জন্য TVS Metro Plus 110-এ রয়েছে 109.7cc সিঙ্গেল-সিলিন্ডার, ফোর-স্ট্রোক, এয়ার-কুলড ইঞ্জিন, যা 8.28 bhp ডেভেলপ করতে পারে 7,500 rpm-এ এবং 8.7 Nm পিক টর্ক দিতে পারে 5,000 RPM-এ। ইঞ্জিনটি পেয়ার করা রয়েছে একটি 5-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্সের সঙ্গে। ব্রেকিং ডিউটির জন্য এই মোটরসাইকেলের পিছনে রয়েছে ড্রাম ব্রেক এবং সামনে ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে।

কোম্পানি কী বলছে

বাংলাদেশের জন্য TVS Metro Plus 110 নতুন বাইকটি লঞ্চ করে TVS Motor Company-র ইন্টারন্যাশনাল বিজ়নেস-এর ভাইস প্রেসিডেন্ট রাহুল নায়েক বলছেন, “বাংলাদেশের বাজারের জন্য নতুন TVS Metro Plus 110 নিয়ে আসতে পেরে আমরা খুবই খুশি। তার কারণ হল, বাংলাদেশ আমাদের কাছে আন্তর্জাতিক বাজার হিসেবে খুবই গুরুত্বপূর্ণ। এই মোটরসাইকেল এবং সর্বোপরি বাংলাদেশে আমাদের বিশাল সার্ভিস নেটওয়ার্ক লঞ্চ করার মাধ্যমে আমরা যে কাস্টমার স্যাটিসফ্যাকশনে একটা বেঞ্চমার্ক সেট করতে পারব, সে বিষয়ে আমি নিশ্চিত।”

এদিকে TVS Auto বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর জে. ইকরাম হুসেইন বলছেন, “TVS Metro Plus এ দেশের সবথেকে জনপ্রিয় মোটরসাইকেল হতে চলেছে তার আকর্ষণীয় কিছু ফিচারের কারণে। এ দেশে TVS মোটরের পোর্টফোলিওকে আরও শক্তিশালী করবে বাইকটি। TVS Motor কোম্পানির সঙ্গে আমাদের 15 বছরের প্রতিশ্রুতিবদ্ধ অ্যাসোসিয়েশন মোপেড, মোটরসাইকেল এবং স্কুটার বিভাগে গ্রাহকদের জন্য অন্যতম সেরা একটি অপশন হতে চলেছে।”