Yamaha তার জনপ্রিয় Aerox 155 স্কুটারের একটি ঝাঁ চকচকে MotoGP এডিশন নিয়ে এল, দাম ও ফিচার দেখে নিন

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sayantan Mukherjee

Updated on: Sep 24, 2022 | 8:34 PM

Yamaha Aerox 155 MotoGP এডিশন লঞ্চ হল, যার দাম 1.41 লাখ টাকা (এক্স-শোরুম)। এটি Aerox 155-এর স্ট্যান্ডার্ড সংস্করণের চেয়ে 2,000 টাকা বেশি দামি।

Yamaha তার জনপ্রিয় Aerox 155 স্কুটারের একটি ঝাঁ চকচকে MotoGP এডিশন নিয়ে এল, দাম ও ফিচার দেখে নিন
Yamaha নিয়েএল Aerox 155 MotoGP এডিশন।

চলতি বছরের শুরুতেই Yamaha ভারতে তাদের পণ্যগুলির নতুন MotoGP সংস্করণের উন্মোচন করেছিল। তার ঠিক এক মাস ঘুরতে না ঘুরতেই সংস্থাটি Yamaha Aerox 155 MotoGP এডিশন লঞ্চ করল, যার দাম 1.41 লাখ টাকা (এক্স-শোরুম)। এটি Aerox 155-এর স্ট্যান্ডার্ড সংস্করণের চেয়ে 2,000 টাকা বেশি দামি। এই MotoGP সংস্করণটি Yamaha-র Monster Energy MotoGP M1 মোটরবাইক দ্বারা অনুপ্রাণিত। Aerox 55 MotoGP সংস্করণে পরিবর্তনগুলি শুধুমাত্র কসমেটিক, অর্থাৎ লুক ব্যতিরেকে ফিচার ও স্পেসিফিকেশনে কোনও পরিবর্তন নেই স্কুটারটির।

Yamaha Aerox 155 MotoGP সংস্করণের স্কুটারটি নীল এবং সবুজ হাইলাইট-সহ একটি অল-ব্ল্যাক থিমে নিয়ে আসাহয়েছে। সামনের মাডগার্ড, সাইড প্যানেল, পিছনের প্যানেল, ভিসার এবং সামনের অ্যাপ্রোনের উপর মনস্টার এনার্জি ডিক্যালস রয়েছে। এই নতুন ইয়ামাহা স্কুটারটি স্ট্যান্ডার্ড সংস্করণের অনুরূপ। এখন, Aerox 155 চারটি রঙে পাওয়া যাচ্ছে। রয়েছে মেটালিক ব্ল্যাক, রেসিং ব্লু, গ্রে ভারমিলিয়ন এবং মনস্টার এনার্জি মটোজিপি সংস্করণ।

ইঞ্জিন সম্পর্কে বলতে গেলে এটি একটি 155 cc, লিকুইড কুলড ইঞ্জিনের সঙ্গে আসে, যা R15 থেকে প্রাপ্ত। এর সর্বোচ্চ শক্তি 14.79 bhp এবং 13.9 Nm পিক টর্ক উৎপাদন করে। এটি একটি CVT স্বয়ংক্রিয় ট্রান্সমিশনের সঙ্গে মিলিত হচ্ছে।

Aerox 155 14-ইঞ্চি অ্যালয় হুইল টিউবলেস টায়ার ব্যবহৃত হয়েছে। সামনের টায়ারের পরিমাপ 110/80, যেখানে পিছনের 140/70। সামনের দিকে একটি 230 মিমি ডিস্ক এবং পিছনে একটি 130 মিমি ড্রাম ব্রেক দ্বারা ব্রেকিং ডিউটি ​​করা হয়েছে। সামনের ব্রেকটিতে একটি একক-চ্যানেল অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেমও রয়েছে।

ফ্রেমটি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং পিছনে ডুয়াল শক শোষক দ্বারা সাসপেন্ড করা হয়েছে। বৈশিষ্ট্যের পরিপ্রেক্ষিতে Aerox 155 এলইডি ডেটাইম রানিং ল্যাম্প-সহ একটি এলইডি হেডল্যাম্প, একটি এলইডি টেল ল্যাম্প, একটি সামনের প্যাকেট, মোবাইল ডিভাইস পরিবর্তন করার জন্য একটি ইউএসবি সকেট, 24.5-লিটার বুট স্পেস, একটি মাল্টি-ফাংশন কি সুইচ, পাশের স্ট্যান্ড বন্ধ এবং একটি এক্সটার্নাল ফুয়েল লিড ইত্যাদি রয়েছে।

এই খবরটিও পড়ুন

MotoGP সংস্করণের স্কুটারে বডি কভার, এলইডি ফ্ল্যাশার, সিট কভার, নাকল গার্ড, সিট কভার, স্পোর্টস স্ক্রিন স্মোক এবং ভিজার ট্রিম কার্বনের মতো আনুষাঙ্গিকও রয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla