BSNL-এর সস্তার এই প্ল্যানে টানা 65 দিন আনলিমিটেড কলিং ও ডেটা, চিন্তায় Jio-Airtel

BSNL তার গ্রাহকদের এমনই একটি প্ল্যান অফার করে, যার জন্য মাত্র 319 টাকা খরচ হয়। সেই প্ল্যানে এমনই কিছু অফার রয়েছে, যা এই মুহূর্তে Jio বা Airtel কারও কাছে নেই।

BSNL-এর সস্তার এই প্ল্যানে টানা 65 দিন আনলিমিটেড কলিং ও ডেটা, চিন্তায় Jio-Airtel
কম খরচে দুর্দান্ত BSNL প্ল্যান।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2023 | 10:33 PM

BSNL Rs 319 Plan Details: রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL তার গ্রাহকদের বিভিন্ন রিচার্জ প্ল্যান অফার করে। ভ্যালিডিটি, অফার এবং সর্বোপরি গ্রাহকেদর কথা মাথায় রেখে প্ল্যানগুলি বিভিন্ন খরচের হয়। এই মুহূর্তে দেশের অল্প কিছু জায়গায় BSNL 4G পরিষেবা ব্যবহার করতে পারেন কাস্টমাররা। চলতি বছরেই দেশের সর্বত্র BSNL 4G চালু করা হবে। এই কারণে কিছু BSNL গ্রাহক এখনই হাই-স্পিড ডেটা ব্যবহার করতে পারেন। কিছু ইউজারকে কেবল তাঁদের BSNL SIM চালু রাখার জন্য রিচার্জ প্ল্যানের খোঁজ করতে হয়। সেই সব গ্রাহকদের জন্য BSNL এমনই একটি প্ল্যান অফার করে, যার জন্য মাত্র 319 টাকা খরচ হয়। কী অফার রয়েছে এই প্ল্যানে, সেই সব তথ্য জেনে নেওয়া যাক।

BSNL 319 টাকার সবথেকে সস্তার প্রিপেড প্যাক

BSNL তার 319 টাকার ভয়েস প্যাকে কাস্টমারদের আনলিমিটেড ভয়েস কলিং অফার করে। প্ল্যানটির অন্যান্য অফারের মধ্যে রয়েছে আনলিমিটেড ভয়েস কলিং, ন্যাশনাল রোমিং (MTNL রোমিং এরিয়া দিল্লি ও মুম্বই), 10GB হাই-স্পিড ডেটা। BSNL-এর 319 টাকার প্ল্যানটি 65 দিনের জন্য বৈধ এবং প্ল্যানটিতে গ্রাহকদের মোট 300 SMS অফার করা হয়।

এখন যদি খরচের হিসেবে সুবিধার দিক থেকে দেখা যায়, তাহলে দুই মাসেরও বেশি ভ্যালিডিটি পাওয়া যায় প্ল্যানটিতে এবং তার জন্য গ্রাহকদের প্রাত্যহিক ভিত্তিতে 5 টাকা করে খরচ করতে হয়। মাসিক ভিত্তিতে 150 টাকার সামান্য কিছু বেশি খরচে সারা মাস আনলিমিটেড কলিং, তার সঙ্গে ডেটা এবং SMS অফার মেলে এই প্ল্যানে। যে সব জায়গায় BSNL-এর ভাল 4G বা 2G/3G নেটওয়ার্ক রয়েছে, সেই সব জায়গায় এই প্ল্যানের বিকল্প নেই। এমনকি, বেসরকারি Jio, Airtel বা Vi কেউই এমনতর কোনও প্ল্যান অফার করে না।

এবার BSNL-ও ট্যারিফ খরচ বাড়ানোর পথে

তবে, BSNL কিন্তু এবার ঘুরপথে ট্যারিফ খরচ বাড়াতে শুরু করেছে ডেটার সুবিধা কমিয়ে দিয়ে। সম্প্রতি BSNL তার সবথেকে জনপ্রিয় নাইট আনলিমিটেড 599 টাকার প্রিপেড প্ল্যানের ডেটার অফার দৈনিক 5GB থেকে কমে 3GB করেছে। তবে প্ল্যানের অন্যান্য বেনিফিটস একই আছে। এদিকে সম্প্রতি কেন্দ্র BSNL এবং MTNL-কে মিশিয়ে দেওয়ার ঘোষণা করেছে, যাতে দুটি কোম্পানি মিলে শীঘ্রই সরকারের জন্য ভাল ব্যবসার পথ উন্মুক্ত করতে পারে।