JioCinema-র ঘুম কেড়ে নিল Disney+ Hotstar! এশিয়া কাপ ও ক্রিকেট বিশ্বকাপের সরাসরি সম্প্রচার সম্পূর্ণ বিনামূল্যে

JioCinema-র ঘুম কেড়ে নিতে চলেছে Disney Plus Hotstar। চলতি বছরে ক্রিকেটের আরও যে দুটি বড় ইভেন্ট আসছে, সেই দুটোই সরাসরি সম্প্রচারিত হবে ডিজ়নি প্লাস হটস্টারে। সেই ইভেন্ট দুটির একটি এশিয়া কাপ 2023 এবং অপরটি আইসিসি পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ।

JioCinema-র ঘুম কেড়ে নিল Disney+ Hotstar! এশিয়া কাপ ও ক্রিকেট বিশ্বকাপের সরাসরি সম্প্রচার সম্পূর্ণ বিনামূল্যে
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2023 | 7:38 AM

পরপর দুটো বিগ ইভেন্ট। আর সেই দুটোই পকেটে পুড়ে নিয়ে খ্যাতির শিখরে পৌঁছে গিয়েছিল JioCinema। একটি FIFA ফুটবল বিশ্বকাপ এবং অপরটি IPL। এবার সেই JioCinema-র ঘুম কেড়ে নিতে চলেছে Disney Plus Hotstar। চলতি বছরে ক্রিকেটের আরও যে দুটি বড় ইভেন্ট আসছে, সেই দুটোই সরাসরি সম্প্রচারিত হবে ডিজ়নি প্লাস হটস্টারে। সেই ইভেন্ট দুটির একটি এশিয়া কাপ 2023 এবং অপরটি আইসিসি পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ। প্রসঙ্গত, পরপর ফুটবল বিশ্বকাপ এবং আইপিএলের সম্প্রচার করে ডিজ়নি প্লাস হটস্টারের ব্যবহারকারীর সংখ্যা এক ধাক্কায় অনেকটাই কমিয়ে দিয়েছিল জিওসিনেমা।

মোবাইল অ্যাপে বিনামূল্যে ক্রিকেট ম্যাচ

Disney+ Hotstar তার হারানো জায়গাটি ফিরে পেতে তৎপর। আর সেই জায়গা ফিরে পাওয়ার সবথেকে ভাল উপায় হল, যে পথে জিওসিনেমা ফুলে ফেঁপে ঢোল হয়েছে, সেই পথেই গ্রাহকদের আবার প্ল্যাটফর্মে ফিরিয়ে আনা। চলতি বছরে আর মাত্র দুটি বড় ইভেন্টই ছিল। আর সেই দুটি ইভেন্টই অর্থাৎ এশিয়া কাপ এবং ক্রিকেট বিশ্বকাপের সরাসরি সম্প্রচার করার সুযোগ পেয়ে গেল ডিজ়নি প্লাস হটস্টার। ব্যবহারকারীরা চাইলে নিজেদের স্মার্টফোন থেকেও ক্রিকেট বিশ্বকাপ এবং এশিয়া কাপ দেখতে পারেন। তার জন্য তাঁদের Disney+ Hotstar অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে।

বড় পর্দায় ক্রিকেট ম্যাচ দেখতে রিচার্জের দরকার

মোবাইল অ্যাপ থেকে বিশ্বকাপ এবং এশিয়া কাপের সমস্ত ম্যাচই বিনামূল্যে দেখা যাবে। কিন্তু আপনি যদি বড় পর্দায় এই ক্রিকেট ম্যাচ দেখতে চান, তাহলে আপনাকে টাকা খরচ করতে হবে। টেলিভিশন থেকে আপনি যদি বিশ্বকাপ ও এশিয়া কাপের ম্যাচগুলি দেখতে চান, তাহলে আপনাকে Disney+ Hotstar সাবস্ক্রাইব করতে হবে। আর আপনি যদি সাবস্ক্রাইব না করেন, তাহলে মাত্র 5 মিনিটের জন্য এখানে ফ্রি-তে ম্যাচ দেখতে পাবেন।

এয়ারটেল, রিলায়েন্স জিও তার ব্যবহারকারীদের জন্য একাধিক রিচার্জ প্ল্যান অফার করে, যেগুলি বিনামূল্যে ডিজ়নি প্লাস হটস্টার অফার করা হয়। বার্ষিক থেকে শুরু করে মাসিক সবরকমের প্ল্যান রয়েছে সেই সব প্যাকগুলিতে।

30 অগস্ট থেকে এশিয়া কাপ

এশিয়া কাপ শুরু হচ্ছে 30 অগস্ট থেকে। তারপরে 5 অক্টোবর থেকে আইসিসি পুরুষদের বিশ্বকাপ ক্রিকেট ম্যাচ শুরু হয়ে যাবে। এশিয়া কাপে মোট 13টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এই ম্যাচগুলি খেলা হবে পাকিস্তান ও শ্রীলঙ্কায়। তারপরে ক্রিকেট বিশ্বকাপ শুরু হবে, যার 48টি ম্যাচ খেলা হবে ভারতে।