BGMI Account Ban: এক সপ্তাহের ব্যবধানে ফের 47,624 বিজিএমআই অ্যাকাউন্ট নিষিদ্ধ, প্রতারকদের ঠেকাতে Ban Pan 2.0 নিয়ে এল ক্রাফটন

BGMI Latest Update: এক ধাক্কায় 47,624টি ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে ক্রাফটন। পাশাপাশি প্রতারকদের বিরুদ্ধে নিষেধাজ্ঞার একটি তালিকাও প্রকাশ করেছে তারা।

BGMI Account Ban: এক সপ্তাহের ব্যবধানে ফের 47,624 বিজিএমআই অ্যাকাউন্ট নিষিদ্ধ, প্রতারকদের ঠেকাতে Ban Pan 2.0 নিয়ে এল ক্রাফটন
প্রতারণা ঠেকাতে অতি সক্রিয় ক্রাফটন। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2022 | 9:22 PM

প্রতারকদের নিয়ে মহা সমস্যায় এই মুহূর্তের অন্যতম জনপ্রিয় গেম ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India)। এই সমস্যার সমাধানে হ্যাকার এবং প্রতারকদের বিজিএমআই গেমিং প্ল্যাটফর্ম থেকে অনবরত ব্যান করে চলেছে গেমের ডেভেলপার সংস্থা ক্রাফটন (Krafton)। তার জন্য তারা নিয়মিত গেমের অ্যান্টি-চিট সফটওয়্যারও তৈরি করে। প্রতি মাসেই একপ্রকার নিয়ম করে প্রতারণামূলক বিজিএমআই অ্যাকাউন্টগুলিকেও ব্যান (Account Ban) করে ক্রাফটন। এবার এক ধাক্কায় 47,624টি ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে ক্রাফটন। পাশাপাশি প্রতারকদের বিরুদ্ধে নিষেধাজ্ঞার একটি তালিকাও প্রকাশ করেছে তারা।

ক্রাফটনের তরফ থেকে বলা হচ্ছে, “প্রিয় ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ভক্তরা, 27/6 থেকে 3/7-এর মধ্যে 47,624টি অ্যাকাউন্ট চিরতরে নিষিদ্ধ করা হয়েছে। প্রতারকদের সম্পূর্ণ তালিকা আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি। তা দেখতে হলে এখানে ক্লিক করুন।” তারা আরও জানিয়েছে যে, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া তার ব্যবহারকারীদের একটি মনোরম গেমিং পরিবেশ প্রদানের জন্য গেমে অবৈধ প্রোগ্রামের ব্যবহার নির্মূল করার চূড়ান্ত লক্ষ্য নিয়ে প্রতারকদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা কার্যকর করতে থাকবে।

প্রতারকদের ঠেকাতে Ban Pan 2.0 নিয়ে এল ক্রাফটন

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার খেলোয়াড়দের সেরা মোবাইল গেমিং অভিজ্ঞতা প্রদানের জন্য সক্রিয়ভাবে কাজ করছে ক্রাফটন। কিন্তু প্রতারকরা খেলার পরিবেশ নষ্ট করেই চলেছে, যেখানে খেলোয়াড়রা হ্যাকারের হাতে নিহত হওয়ার পর খেলা ছেড়ে দেওয়ার কথা ভাবতে বাধ্য হয়। সম্প্রতি, ক্রাফ্টন গেমটিতে ব্যান প্যান 2.0 সংস্করণ চালু করেছে। এটি অ্যান্টি-চিট সিস্টেমের একটি উন্নত সংস্করণ, যা হ্যাকারদের গেমে যোগদান করতে বাধা দেয়।

যখন কোনও ব্যবহারকারী গেমটি শুরু করার অনুরোধ করে, ব্যান প্যান 2.0 সিস্টেম প্রতারণার সফটওয়্যার বা ফাইলগুলির জন্য ডিভাইস এবং ব্যাকগ্রাউন্ড সক্রিয় অ্যাপগুলি স্ক্যান করে। যদি অ্যান্টি-চিট সিস্টেম প্রতারকদের সনাক্ত করে, তবে এটি সেই অ্যাকাউন্টের জন্য স্থায়ী নিষেধাজ্ঞা জারি করে। এছাড়াও, ক্রাফটন একটি ঈগল আই সিস্টেম নিয়ে এসেছে, যা চলমান খেলায় অস্বাভাবিক ক্রিয়াকলাপের জন্য সমস্ত খেলোয়াড়ের উপর নজর রাখে। বিকাশকারী ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার জন্য একবারে নতুন ডিভাইস নিষেধাজ্ঞার বৈশিষ্ট্যও নিয়ে এসেছে, যা হ্যাকারদের ডিভাইস নিষেধাজ্ঞা পাওয়ার পরে আবার গেমে একই ডিভাইস ব্যবহার করতে বাধা দেয়।

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়াতে ব্যান প্যান 2.0 চালু হওয়ার পরে, হ্যাকার এবং প্রতারকদের সংখ্যা দিন দিন কমছে। খেলোয়াড়রা এখন ম্যাচের প্রতারকদের সম্পর্কে উদ্বিগ্ন না হয়ে খেলা উপভোগ করতে পারবেন।