ফ্রি-ডাউনলোড শুরু হতেই ‘Among Us’ গেমের অ্যাক্টিভ গেমারের সংখ্যা পৌঁছল ২০ লাখে!

উল্লেখ্য, এপিক গেমসের মেগা সেল সূত্রে এপিক গেমস স্টোর থেকে Among Us গেম ফ্রি-তে ডাউনলোড করার সুযোগ দেওয়া হয়েছিল গেমারদের।

ফ্রি-ডাউনলোড শুরু হতেই 'Among Us' গেমের অ্যাক্টিভ গেমারের সংখ্যা পৌঁছল ২০ লাখে!
পিসি অর্থাৎ ডেস্কটপ মোডে অ্যাক্টিভ গেমারের সংখ্যা ২০ লাখে পৌঁছেছে।

করোনার সংক্রমণ রুখতে বিশ্বের বিভিন্ন প্রান্তেই চলছে লকডাউন। গৃহবন্দি হয়েছেন আট থেকে আশি। সুস্থ থাকতে নিয়মের কড়াকড়ি মেনে চলাই একমাত্র উপায়। কিন্তু কতই বা আর চার দেওয়ালের মধ্যে সময় কাটানো যায়। তাই একঘেয়েমি কাটাতে অনেকেই সঙ্গী হসেবে বেছে নিয়েছেন ভিডিয়ো গেমকে।

এর ফলেই করোনা আবহে লকডাউনের জেরে একাধিক ভিডিয়ো গেমের জনপ্রিয়তা বেড়েছে। তার মধ্যেই অন্যতম ‘Among Us’। জনপ্রিয় এই ‘social deduction game’- এর অ্যাক্টিভ প্লেয়ারের (পিসি মোড) সংখ্যা সম্প্রতি ২ মিলিয়ন অর্থাৎ ২০ লাখ পেরিয়েছে। এর পিছনে অবশ্য রয়েছে অন্য কারণ। লকডাউনের ফলে গেমের জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ার এপিক গেমস স্টোর থেকে এই গেম ফ্রি-তে ডাউনলোডের অপশন দেওয়া হয়েছিল। নির্দিষ্ট সময়ের জন্য এই সুযোগ থাকায় আগেভাগেই ডাউনলোডের ঝাঁপিয়েছিলেন গেমাররা। আর একলাফে বেড়ে গিয়েছে গেমারের সংখ্যা। গত ২৯মে- র নিরিখে এই পরিসংখ্যান প্রকাশ করা হয়েছে।

২০১৮ সালে রিলিজ হয়েছিল Among Us ভিডিয়ো গেম। গত বছর করোনার প্রভাব শুরু পর আচমকাই জনপ্রিয়তা বাড়তে শুরু করে এই গেমের। বোঝা যায় যে, মহামারীর দাপটে তরুণ প্রজন্মও বাধ্য হয়ে ঘরবন্দি হয়েছে। আর তার জেরেই সময় কাটানোর জন্য অনেকেই বেছে নিয়েছেন এই ভিডিয়ো গেমকে। লঞ্চের সময়েই Among Us গেমের নির্মাণ সংস্থা InnerSloth জানিয়েছিল, খুব তাড়াতাড়ি এই গেম প্লেস্টেশন ৫ এবং প্লেস্টেশন ৪- এ খেলা যাবে। প্রাথমিক পর্যায়ে অর্থাৎ ২০২০ সালের শুরুর দিক পর্যন্ত সেভাবে জনপ্রিয়তা পায়নি এই গেম। কিন্তু করোনা দাপট বাড়তেই যখন লকডাউন শুরু হয়েছিল, তখন থেকে ক্রমাগত জনপ্রিয়তা বেড়েছে এই গেমের।

আরও পড়ুন- ১৮ জুন কি লঞ্চ হচ্ছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া! কী বলছেন গেমাররা

উল্লেখ্য, এপিক গেমসের মেগা সেল সূত্রে এপিক গেমস স্টোর থেকে Among Us গেম ফ্রি-তে ডাউনলোড করার সুযোগ দেওয়া হয়েছিল গেমারদের। এক সপ্তাহে ফ্রি-তে একটিই মিস্ট্রি গেম ডাউনলোড করা যাবে। সাধারণ এপিক গেমস স্টোর থেকে ১১৯ টাকার বিনিময়ে এই গেম ডাউনলোড করা যায়। তবে এবার মেগা সেলে ভারতীয় গেমারদের জন্য ৭৫০ টাকার একটি কুপনের ব্যবস্থা করেছিল এপিক গেমস সংস্থা। ওয়েবসাইটে সাইক-ইন করলেই এই কুপন পাওয়া যাচ্ছিল। ১১০০ টাকা পর্যন্ত যেকোনও গেম কেনার বা ডাউনলোডের ক্ষেত্রে এই কুপন ব্যবহার করতে পারবেন গেমাররা। পরিবর্তে আর একটি গেমিং কুপন পাবেন তাঁরা। জানা গিয়েছে, ৭ জুন পর্যন্ত চলবে এপিক গেমস স্টোরের এই মেগা সেল। তবে সম্ভবত ৩ জুন পর্যন্ত Among Us গেম ফ্রি-তে ডাউনলোড করার অপশন রয়েছে।