১৮ জুন কি লঞ্চ হচ্ছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া! কী বলছেন গেমাররা

অ্যানড্রয়েড ভার্সানের জন্য গুগল প্লে স্টোরে গত ১৮ মে থেকে প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে এই গেমের।

১৮ জুন কি লঞ্চ হচ্ছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া! কী বলছেন গেমাররা
নতুন নামে ভারতে আসছে পাবজি।

কবে লঞ্চ হবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া? এই প্রশ্নই এখন ঘুরছে গেমারদের মনে। গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটনের তরফে অবশ্য এখনও কিছু জানানো হয়নি। তবে শোনা যাচ্ছে, ১৮ জুন এই গেম রিলিজ হতে পারে ভারতে। জনপ্রিয় টিপস্টার এবং পাবজি মোবাইল ইনফ্লুয়েন্সার সাগর ঠাকুর একটি বাইনারি কোড শেয়ার করেছেন টুইটারে। যা ট্রান্সলেট করলে হয় ‘১৮০৬২০২১’। এর থেকেই অনুমান করা হচ্ছে যে, সম্ভবত ১৮ জুনই লঞ্চ হতে পারে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া।

২০২০ সালের সেপ্টেম্বর মাসে ভারতে নিষিদ্ধ হয়েছিল চিনের তৈরি ভিডিয়ো গেম পাবজি। এরপর থেকে একাধিকবার শোনা গিয়েছিল ভারতে ফিরবে এই গেম। কিন্তু পাবজি মোবাইল ইন্ডিয়া ভারতে পুনরায় লঞ্চ হয়নি। তার বদলে চিনা সংস্থা থেকে সরে গেম নির্মাণের দায়িত্বভার যায় দক্ষিণ কোরিয়ার ক্র্যাফটনের হাতে। এরপর চলতি বছর শোনা গিয়েছে যে, নাম বদলে পাবজি মোবাইল ইন্ডিয়ার মতোই একটি গেম ফিরছে ভারতে। নতুন গেমের নাম ‘ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’।

আরও পড়ুন- ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া: প্রি-রেজিস্ট্রেশন করলে পাওয়া যাবে ফ্রি-রিওয়ার্ড

অ্যানড্রয়েড ভার্সানের জন্য গুগল প্লে স্টোরে গত ১৮ মে থেকে প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে এই গেমের। পাবজি মোবাইল গেমের স্যানহক ম্যাপ, লেভেল ৩ ব্যাকপ্যাক, ব্যাটেল রয়্যাল এক্সপিরিয়েন্স- সহ আরও অনেক মিল রয়েছে নতুন গেমে। এমনকি প্রি-রেজিস্ট্রেশন করলে ফ্রি-রিওয়ার্ড পাওয়ার সুযোগও রয়েছে। তবে গেম কবে রিলিজ হবে সে ব্যাপারে ক্র্যাফটন এখনও নিশ্চিত ভাবে কিছু জানায়নি। এর পাশাপাশি জানা গিয়েছে, পাবজি মোবাইলের জনপ্রিয় Erangel ম্যাপও থাকবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ায়। তবে নামের সামান্য হেরফের রয়েছে।