ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া: প্রি-রেজিস্ট্রেশন করলে পাওয়া যাবে ফ্রি-রিওয়ার্ড

সম্প্রতি ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার অফিশিয়াল ফেসবুক পেজে একটি টিজার শেয়ার করা হয়েছে। সেখানে বলা হয়েছে গুগল প্লে স্টোরে গিয়ে গেমের প্রি-রেজিস্ট্রেশন করলে ফ্রি-গিফট বা উপহার (free reawards) থাকবে ইউজারদের জন্য।

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া: প্রি-রেজিস্ট্রেশন করলে পাওয়া যাবে ফ্রি-রিওয়ার্ড
১৮ বছরের কম বয়সীরা দিনে ৩ ঘণ্টার বেশি গেম খেলতে পারবে না।


ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের টিজার রিলিজ হয়েছে অনেক আগেই। প্রি-রেজিস্ট্রেশনও শুরু হয়েছে গত ১৮ মে। তবে ভারতে এই গেম কবে রিলিজ হবে, তা নিয়ে এখনও কিছুই জানায়নি নির্মাণ সংস্থা ক্র্যাফটন। যদিও শোনা যাচ্ছে জুন মাসের ১৩ থেকে ১৯ তারিখের মধ্যে না কি ভারতে রিলিজ হবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। আপাতত গ্রাহকদের প্রি-রেজিস্ট্রেশনে উৎসাহী করতে নিত্যনতুন উপায় বের করছে ক্র্যাফটন। সম্প্রতি ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার অফিশিয়াল ফেসবুক পেজে একটি টিজার শেয়ার করা হয়েছে। সেখানে বলা হয়েছে গুগল প্লে স্টোরে গিয়ে গেমের প্রি-রেজিস্ট্রেশন করলে ফ্রি-গিফট বা উপহার (free reawards) থাকবে ইউজারদের জন্য।

আপাতত অ্যানড্রয়েড ভার্সানের জন্য ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে। আইওএস ভার্সানে এই গেম কবে আসবে জানা যায়নি। দক্ষিণ কোরিয়ার গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন জানিয়েছে, কেবলমাত্র ভারতেই খেলা যাবে এই গেম। আগের পাবজি মোবাইল ইন্ডিয়ার সঙ্গে এই গেমের বেশ কিছু মিল পাওয়া গিয়েছে। গত বছর ভারতে নিষিদ্ধ হয়েছিল পাবজি মোবাইল ইন্ডিয়া। তারপর থেকেই পাবজি ফেরার আশায় মুখিয়ে ছিলেন গেমাররা। এরপর চলতি বছর শোনা যায় যে নাম বদলে না কি পাবজির মতোই একটি গেম ফিরছে ভারতে।

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম খেলার জন্য ১৮ বছরের কম বয়সী গেমারদের জন্য একাধিক শর্ত প্রয়োগ করেছে গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন।

১। ১৮ বছরের কম বয়সীরা দিনে ৩ ঘণ্টার বেশি গেম খেলতে পারবে না।

২। গেম খেলার ক্ষেত্রে মা-বাবা অর্থাৎ অভিভাবকের অনুমতি নেওয়া প্রয়োজন।

৩। গেমের ক্ষেত্রে টাকাপয়সাও সীমাবদ্ধ (৭ হাজার টাকা) করা হয়েছে ১৮ বছরের কম বয়সী গেমারদের জন্য।

আরও পড়ুন- জিওর সঙ্গে জুটি বাঁধল জাপানি গেমিং সংস্থা SEGA, ভারতে আসছে জনপ্রিয় গেম Sonic the Hedgehog 2

এখন ক্র্যাফটনের ভারত ভিত্তিক এই নতুন গেম ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া কবে রিলিজ সেটাই দেখার। পাবজির মতো নতুন গেম খেলার জন্য অধীর আগেওহে অপেক্ষা করছেন গেমাররাও।