জিওর সঙ্গে জুটি বাঁধল জাপানি গেমিং সংস্থা SEGA, ভারতে আসছে জনপ্রিয় গেম Sonic the Hedgehog 2

Sonic the Hedgehog 2 জাপানি গেমিং সংস্থা SEGA- র অন্যতম বিখ্যাত গেম। ১৯৯২ সালে এই গেম রিলিজ হয়েছিল। ১৬ বিটের SEGA গেমিং কনসোলে খেলা যেত এই ভিডিয়ো গেম।

জিওর সঙ্গে জুটি বাঁধল জাপানি গেমিং সংস্থা SEGA, ভারতে আসছে জনপ্রিয় গেম Sonic the Hedgehog 2
Sonic the Hedgehog 2, Streets of Rage 3 এই দু'টি গেম আসছে ভারতীয় গেমারদের জন্য।

করোনার দাপটে একাধিক ব্যবসায় মন্দা দেখা দিলেও লাভের মুখ দেখেছে ‘গেমিং ইন্ডাস্ট্রি’। লকডাউনের জেরে তরুণ প্রজন্ম ঘরবন্দি হওয়ায় সময় কাটানোর জন্য ভিডিয়ো গেমকেই সঙ্গী হিসেবে বেছে নিয়েছেন তাঁরা। আর তাই একাধিক গেমের জনপ্রিয়তা ক্রমাগত বৃদ্ধি পেয়েছে। ভারতেও বিভিন্ন গেমের জনপ্রিয়তা বেড়েছে গত এক বছরের করোনা আবহে। পরিসংখ্যান বলছে, ভারতের মোবাইল ব্যবহারকারীদের ৪৫ শতাংশ এই মহামারী সময় লকডাউনে মোবাইল গেমিংয়ের প্রতি আগ্রহ দেখিয়েছেন।

এই পরিস্থিতিতে শোনা গেল, জাপানি গেমিং সংস্থা SEGA Corporation- এর সঙ্গে জুটি বেঁধেছে ভারতের টেলকম সংস্থা জিও। এই দুই সংস্থা একসঙ্গে ভারতীয় গেমারদের জন্য জনপ্রিয় গেম Sonic the Hedgehog 2 এবং Streets of Rage 3… এইসব গেম লঞ্চ করতে চলেছে। বলা ভাল পুনরায় নতুন ভাবে এইসব গেম ফিরিয়ে আনা হচ্ছে। জিও ইউজাররা নিজেদের স্মার্টফোন এবং অন্যান্য ডিভাইসে এবং জিও সেট-টপ-বক্সের সাহায্যে জিও টিভিতেও এইসব গেম খেলতে পারবেন।

Sonic the Hedgehog 2 জাপানি গেমিং সংস্থা SEGA- র অন্যতম বিখ্যাত গেম। ১৯৯২ সালে এই গেম রিলিজ হয়েছিল। ১৬ বিটের SEGA গেমিং কনসোলে খেলা যেত এই ভিডিয়ো গেম। এর জনপ্রিয় চরিত্র ছিল ‘সোনিক’। এই চরিত্রই খেলার মূল নিয়ন্ত্রক। ডেভিল ডক্টর Robotnik- এর সঙ্গে ছিল ‘সোনিক’- এর মূল লড়াই। Chaos Emerald চুরি করাই ছিল ওই ডেভিল ডক্টরের মূল লক্ষ্য। এই কাজ করতেই ‘সোনিক’ তাকে বাধা দিত। ৯০- এর দশকের অন্যতম জনপ্রিয় গেম ছিল এই Sonic the Hedgehog 2।

আরও পড়ুন- এপ্রিক গেমস স্টোর থেকে ফ্রি-তে ডাউনলোড করা যাচ্ছে Among Us গেম, সীমিত সময়ের জন্য থাকবে সুযোগ

অন্যদিকে, Streets of Rage 3 গেমের ক্ষেত্রেও ‘সোনিক’ গেমের মতোই ডিজাইন ছিল। এটিও একটি সাইড স্ক্রোলার ভিডিয়ো গেম। ১৯৯৪ সালে রিলিজ হয়েছে Streets of Rage 3 গেম। অরিজিনাল SEGA Genesis ছাড়াও অন্যান্য অনেক গেমিং কনসোল যেমন- Nintendo GameCube, PlayStation 2, Wii Virtual Console (২০০৭ সাল)- এও এই গেম খেলা যেত।