IPL শুরু হওয়ার আগেই CrickPe ফ্যান্টাসি অ্যাপ লঞ্চ করলেন Ashneer Grover, বিপুল অর্থ জেতার সুযোগ

Ashneer Grover CrickPe Fantasy App: এটি একটি সত্যিকারের মানি গেমিং অ্যাপ। ভারতপে-র প্রাক্তন এগজ়িকিউটিভ এদিন টুইটারে অ্যাপটি লঞ্চের ঘোষণা করে বলেন, "IPL-এর পর ক্রিকেটে এটি সবথেকে বড় বিপ্লব।"

IPL শুরু হওয়ার আগেই CrickPe ফ্যান্টাসি অ্যাপ লঞ্চ করলেন Ashneer Grover, বিপুল অর্থ জেতার সুযোগ
এবার ফ্যান্টাসি গেমিং অ্যাপ নিয়ে এলেন অশনীর গ্রোভার।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2023 | 11:49 PM

BharatPe-র সব-প্রতিষ্ঠাতা এবং প্রাক্তন Shank Tank বিচারক অশনীর গ্রোভার (Ashneer Grover) একটি নতুন মোবাইল অ্যাপ লঞ্চ করেছেন, যার নাম CrickPe। চলতি বছরের IPL শুরু হওয়ার ঠিক এক সপ্তাহ আগেই তিনি এই মোবাইল অ্যাপ্লিকেশনটি লঞ্চ করলেন। অশনীরের এই নতুন অ্যাপটি ম্যানেজ করবে তাঁর নতুন ভেঞ্চার দ্য ইউনিকর্ন প্রাইভেট লিমিটেড। এটি একটি সত্যিকারের মানি গেমিং অ্যাপ। ভারতপে-র প্রাক্তন এগজ়িকিউটিভ এদিন টুইটারে অ্যাপটি লঞ্চের ঘোষণা করে বলেন, “IPL-এর পর ক্রিকেটে এটি সবথেকে বড় বিপ্লব।” CrickPe অ্যাপ সম্পর্কে সংক্ষেপে তাঁর বক্তব্য, “ক্রিকেটাররা জিতবেন, ক্রিকেট জিতবে, চাইলে আপনিও জিততে পারেন।” অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এখনই এই অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন এবং অ্যাপল আইফোন ইউজাররা এটি অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। খুব সহজে বলতে গেলে, এটি একটি ফ্যান্টাসি স্পোর্টস অ্যাপ, যে সেগমেন্টটি ভারতে ধীরে-ধীরে খুব জনপ্রিয়তা লাভ করছে।

CrickPe: কীভাবে খেলা হবে?

ফ্যান্টাসি স্পোর্টস অ্যাপটি তার ব্যবহারকারীদের নতুন দল তৈরি করতে দেবে, যেখানে থাকবে বাস্তবের প্লেয়াররা। বড় কোনও লিগ শুরু হলেই ইউজাররা নিজেদের টিম নিয়ে একে অপরের সঙ্গে প্রতিযোগিতা করতে পারবেন। এর পাশাপাশি ইউজাররা সপ্তাহের প্রতিদিন তাঁদের টিম আপডেট করতে পারবেন একটা ম্যাচ শুরু হওয়ার আগে। সত্যিকারের যখন ম্যাচ খেলা হবে, তখন ইউজারদের টিম জিতলে তিনি পয়েন্টসও জিততে পারবেন। CrickPe-র অ্যাপ স্টোরের লিস্টিং অনুযায়ী, “এটাই বিশ্বের একমাত্র ফ্যান্টাসি ক্রিকেট অ্যাপ, যেখানে প্রতিটি ম্যাচে সত্যিকারের প্লেয়িং ক্রিকেটার, ক্রিকেটিং বডি এবং টিম মালিকরা ক্যাশ পুরস্কার জিততে পারেন ফ্যান্টাসি গেমের বিজয়ীদের সঙ্গেই।”

CrickPe: পয়েন্ট ভাগাভাগি হবে কীভাবে?

CrickPe ব্যবহারকারীদের 11 জন প্লেয়ারকে নিয়ে একটি দল তৈরি করতে হবে এবং সেই প্লেয়ারগুলিকে বিভিন্ন IPL টিম থেকে হতে হবে। পাশাপাশি তাঁদের ক্যাপ্টেন ও ভাইস ক্যাপ্টেনও বাছতে হবে। ক্যাপ্টেন 2X পয়েন্ট জিতবেন, যদি তিনি সত্যিকারের ম্যাচে ভাল খেলেন। অন্যদিকে ভাইস ক্যাপ্টেন পাবেন 1.5X পয়েন্ট। অ্যাপে লেখা হচ্ছে, “আপনার টিমের রিয়্যাল-লাইফ পারফরম্যান্সের ভিত্তিতেই আপনি পয়েন্টস অর্জন করতে পারবেন। বড় পুরস্কার জয়ের জন্য লিডারবোর্জে সর্বাধিক পয়েন্টস স্কোর করুন।”

শুধু IPL-ই নয়। CrickPe অ্যাপটি সেই সঙ্গে Asia Cup 2023 এবং ICC World Cup 2023-র মতো বড়সড় আন্তর্জাতিক ক্রিকেট লিগগুলিও কভার করবে। আপাতত সংস্থাটি কেবল ক্রিকেট ইভেন্টগুলিই কভার করার চিন্তাভাবনা করছে।

CrickPe: কারা খেলতে পারবেন?

ফ্যান্টাসি অ্যাপে আপনি টাকা জিততে পারেন। ক্যাশ প্রাইজ় জিততে আপনাকে এন্ট্রি ফি দিয়ে কিছু লিগে এনরোল করতে হবে, যেগুলি পরে একত্রিত হয়ে পুল হবে। অপারেটররা তাদের প্রাইস কাট নিয়ে যাবে এবং যে টাকা বেঁচে থাকবে, তা ক্যাশ প্রাইজ় হিসেবে ডিস্ট্রিবিউট করা হবে। CrickPe-র অ্যাপ স্টোর লিস্টিং থেকে জানা গিয়েছে, 18 বছর বা তার বেশি বয়সের প্লেয়াররা সত্যিকারের অর্থমূল্য জিততে ফ্যান্টাসি ক্রিকেট গেম খেলতে পারবেন। তবে অন্ধ্রপ্রদেশ, অসম, ওডিশা, তেলঙ্গানা, সিকিম এবং নাগাল্যান্ডের মানুষজন নগদ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না।

সতর্কবার্তা দিয়ে সংস্থাটি দাবি করেছে, “CrickPe আসল অর্থমূল্য জেতার গেমিং অ্যাপ। সমস্ত গেমিং অ্যাপেই আপনি আসক্ত হতে পারেন। অনুগ্রহ করে একটু দায়িত্ব নিয়ে খেলুন।” Dream11, মোবাইল প্রিমিয়ার লিগ এবং My11Circle-এর মতো জনপ্রিয় অ্যাপগুলির সঙ্গে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করবে ক্রিকপে।