আসুসের গেমিং স্মার্টফোন ROG Phone 5 এখন পাওয়া যাচ্ছে ভারতেও, ফ্লিপকার্ট থেকে কেনা যাবে ফোন

অনেকক্ষণ টানা গেম খেললেও যাতে ফোন ঠাণ্ডা থাকে সেই জন্য এই ফোনে রয়েছে বিশেষ থার্মাল ডিজাইন গেমকুল ৫।

আসুসের গেমিং স্মার্টফোন ROG Phone 5 এখন পাওয়া যাচ্ছে ভারতেও, ফ্লিপকার্ট থেকে কেনা যাবে ফোন
ছবি প্রতীকী

আসুসের গেমিং স্মার্টফোন ROG Phone 5 এখান পাওয়া যাচ্ছে ভারতেও। কালো এবং সাদা, এই দুই রঙে পাওয়া যাবে আসুসের নতুন গেমিং স্মার্টফোন ROG Phone 5। জানা গিয়েছে, ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টের মাধ্যমে অনলাইনে এই ফোন কেনা যাবে। আপাতত ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মডেল পাওয়া যাচ্ছে ফ্লিপকার্টে। এর দাম ৪৯,৯৯৯ টাকা। যদিও এই ফোনের ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টও রয়েছে। তবে সেই ফোন কবে থেকে ভারতে পাওয়া যাবে, কীভাবে পাওয়া সম্ভব, দামই বা কত হবে… সেই সব ব্যাপারে কিচ্ছু জানা যায়নি।

আসুসের গেমিং ফোন ROG Phone 5- এর উপর ছাড়ও দিচ্ছে ফ্লিপকার্ট। এক্সচেঞ্জ অফারে অর্থাৎ পুরনো ফোনের বদলে নতুন ফোন কিনলে ১৪,৬০০ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাবে। এছাড়া এইচডিএফসি ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করলেও রয়েছে ১০ শতাংশ ছাড়। এর পাশাপাশি নো-কস্ট ইএমআই অপশনের ক্ষেত্রে মাসে ৯৬৬৭ টাকা দিতে হবে। সেই সঙ্গে ফ্লিপকার্ট অ্যাক্সিস ব্যাঙ্কের কার্ড যাঁদের রয়েছে, তাঁরাও ক্যাশব্যাকের সুযোগ পাবেন।

আসুসের গেমিং স্মার্টফোন ROG Phone 5- এর বিভিন্ন ফিচার

১। এই ফোনে রয়েছে ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে। রিফ্রেশ রেট ১২০Hz। আসুসের এই গেমিং ফোনে রয়েছে Qualcomm Snapdragon 888 chipset। তার সঙ্গে রয়েছে Adreno 660 GPU।

২। এই ফোনের ব্যাটারি ৬০০০mAh এবং তার সঙ্গে রয়েছে ৬৫W- এর ফাস্ট চার্জিং সাপোর্ট। অ্যানড্রয়েড ১১ ওএস- এর সাহায্যে চলে এই গেমিং ফোন।

৩। আসুস ROG Phone 5- এ রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা। সেখানে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সোনি IMX686 সেনসর, ১৩ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৫ মেগাপিক্সেলে ম্যাক্রো শুটার। ২৪ মেগাপিক্সেলের সেলফি শুটারও রয়েছে ফ্রন্ট ক্যামেরায়।

আরও পড়ুন- জুন মাসেই লঞ্চ হতে পারে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, দু’টি তারিখ নিয়ে শুরু হল্পনা

৪। এই গেমিং ফোনে ৫জি এবং ৪জি এলটিই, দুটো পরিষেবাই রয়েছে। এছাড়াও রয়েছে ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.০, জিপিএস/ এ-জিপিএস, এনএফসি, দুটো ইউএসবি টাইপ সি পোর্ট, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক।

৫। অনেকক্ষণ টানা গেম খেললেও যাতে ফোন ঠাণ্ডা থাকে সেই জন্য এই ফোনে রয়েছে বিশেষ থার্মাল ডিজাইন গেমকুল ৫।