জুন মাসেই লঞ্চ হতে পারে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, দু’টি তারিখ নিয়ে শুরু হল্পনা

গেম লঞ্চের প্রসঙ্গে ডেভেলপার ক্র্যাফটনের তরফে কোনও দিনক্ষণ ঘোষণা করা হয়নি।

জুন মাসেই লঞ্চ হতে পারে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, দু'টি তারিখ নিয়ে শুরু হল্পনা
১৮ মে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে।

ভারতে ফিরছে পাবজি মোবাইল ইন্ডিয়া। যদিও বদলে গিয়েছে গেমের নাম। নতুন গেমের নাম ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। গত ১৮ মে থেকে গুগল প্লে স্টোরে শুরু হয়েছে এই গেমের প্রি-রেজিস্ট্রেশন। তবে কবে এই গেম ভারতে রিলিজ হবে সে ব্যাপারে এখনও গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন কিছু জানায়নি। যদিও সূত্রের খবর, এই গেম লঞ্চ হতে পারে জুন মাসের ১৮ তারিখ

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ডেভেলপার দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটন। শোনা গিয়েছে, গেম রিলিজের জন্য একটি দিন এই সংস্থার তরফে ঠিক করা হয়ে গিয়েছে। তবে সেটা কবে, তা এখনও জানাননি ক্র্যাফটন কর্তৃপক্ষ। অন্যদিকে আইজিএন ইন্ডিয়ার একটি প্রতিবেদনে বলা হয়েছে, গেমিং ইন্ডাস্ট্রি সূত্রে খবর, প্রি-রেজিস্ট্রেশন শুরুর ঠিক একমাস পর, অর্থাৎ ১৮ জুন (১৮ মে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছিল) এই গেম লঞ্চ হতে পারে ভারতে।

আবার শোনা যাচ্ছে, নতুন এই গেমের ইউজার কমিউনিটি নাকি মনে করছে ১০ জুন ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া রিলিজ হবে। সূত্র মারফৎ যে দু’টি তারিখ প্রকাশ্যে এসেছে। সে ব্যাপারে ক্র্যাফটনের তরফে এখনও কোনও তথ্য ঘোষণা করা হয়নি। তাই এখনই ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া লঞ্চ প্রসঙ্গে নিশ্চিত ভাবে কিছু বলা যাচ্ছে না।

এর মধ্যে অন্য আর একটি বিষয়ে বিভিন্ন প্রশ্ন উঠতে শুরু করেছে। উল্লেখ্য, ২০২০ সালের সেপ্টেম্বর মাসেই ভারতে নিষিদ্ধ হয়েছিল পাবজি। এরপর গেমের মালিকানা চিনা সংস্থার হাত থেকে যায় দক্ষিণ কোরিয়ার কোম্পানির হাতে। অনেক কাঠখড় পুড়িয়ে নাম বদলে শেষে পর্যন্ত ক্র্যাফটনের দৌলতে ভারতে ফিরছে নতুন গেম। এর সঙ্গে পাবজির অনেক মিল থাকলেও, এর সঙ্গে পাবজি গেমের কোনও যোগাযোগ নেই বলে জানা গিয়েছিল।

আরও পড়ুন- ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশন লিঙ্কের ইউআরএলে ‘পাবজি’-র উল্লেখ!

কিন্তু গুগল প্লে স্টোরে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশন লিঙ্কের ইউআরএল-এ ‘পাবজি’ কথাটির উল্লেখ পাওয়া গিয়েছে। ভুলবশত এমনটা হয়েছে নাকি ইচ্ছাকৃতই এটা করা হয়েছে, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।